Ajker Rashifal: আজকের রাশিফল সোমবার ৩০ আগস্ট ২০২১

কলকাতা হান্ট ডেস্কঃ প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

লেটেস্ট খবরঃ- নুসরতের সন্তানের বাবা যশ, খবর প্রকাশ্যে আসতেই চটলেন অনুরাগীরা, অভিনেতাকে বয়কটের ডাক নেটদুনীয়ায়

মেষ রাশিফল– আজ আপনার খেলাধুলা করা উচিত।এতে শরীর ভালো থাকবে। আপনি পরিবারের সাথে আলোচনা করে তবেই অর্থ বিনিয়োগের বিষয়ে চিন্তা করুন। দূরে ঘুরতে যাওয়া উচিত হবে না। এতে শরীরের সমস্যা সৃষ্টি হতে পারে।

প্রতিকার- দরিদ্র ব্যক্তিদের কম্বল দান করুন।

বৃষভ রাশিফল– স্বাহ্যের সমস্যা হতে পারে। এর ফলে আপনি গুরুত্বপূর্ণ কাজ করা থেকে বিরত থাকতে পারেন। দৃঢ় পদক্ষেপ জীবনে পরিবর্তন নিয়ে আসবে। প্রেম জীবনের সমস্ত যন্ত্রণা ভোলার চেষ্টা করুন।

প্রতিকার- আমিষ খাবার ত্যাগ করুন। এতে আপনার উন্নতি হবে।

মিথুন রাশিফল– মায়ের তরফ থেকে আর্থিক সুবিধা পেতে পারেন। নিরাপত্তাহীনতা অনুভব করতে পারেন। মেজাজ হারাবেন না সহজে। স্পষ্ট কথায় জবাব দিন। কর্মক্ষেত্রে উন্নতি হবে।

প্রতিকার- বাড়ির কুলদেবতার সোনার মূর্তি পুজো করুন।

কর্কট রাশিফল– আর্থিকভাবে আপনি স্বচ্ছল হলেও আপনার আর্থিক ক্ষতি হতে পারে। চিৎকার করা আপনার একেবারেই উচিত হবে না। এতে স্বাস্থ্যের সমস্যা দেখা দিতে পারে। আপনার মেধাশক্তিকে কাজে লাগান আজ।

প্রতিকার- প্রেমিক – প্রেমিকা একে অপরকে সাদা, কালো পোশাক উপহার দিন।

সিংহ রাশিফল– আজ আপনি আর্থিকভাবে উন্নতি করতে পারবেন। সকলের সাথে মিশে চলার চেষ্টা করুন। এতে আপনার উপকার হবে। শিশুসুলভ আচরণ বজায় রাখুন আজ।

প্রতিকার- গম, বজরা, গুড় একসাথে মিশিয়ে লাল গরুকে খাওয়ালে আপনার উন্নতি হবে।

কন্যা রাশিফল– আপনার শিশুকে উৎসাহিত করুন। তবে জোড় করবেন না আপনার শিশুকে। আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে। বিবাহিত জীবনে সময় দিন আজ।

প্রতিকার- তন্দুরি রুটি ও মিষ্টি গরিবদের খাওয়ান, এতে আপনার উন্নতি হবে।

তুলা রাশিফল– অভিভাবকের সহায়তায় আর্থিক সমস্যা কেটে যাবে। আজকের দিনটি আপনার জন্য লাভজনক। আজ আপনি আপনার সমস্যা দূর করতে পারবেন। কঠিন বাস্তবের মুখোমুখি হতে পারেন আজ।

প্রতিকার– মহিলাদের সম্মান করুন। তাদের আঘাত করবেন না কখনোই।

বৃশ্চিক রাশিফল– স্ত্রী ও পরিবারের সাথে সিনেমা বা থিয়েটার দেখতে যান। তবে অর্থ ব্যায়ের ব্যাপারে সজাগ থাকুন। খুশির মেজাজে থাকুন আজ, এতে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। প্রেমকে জীবনে খুঁজে নিন।

প্রতিকার- কলা গাছের শিকড় বাড়ি ও অফিসে রাখুন।

ধনু রাশিফল– আজ আপনার বিশ্রাম নেওয়া একান্ত কর্তব্য। পেশিগুলিতে তৈল মর্দন করুন। আপনি আজ আপনার প্রিয় মানুষের সাথে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন, তবে হঠাৎ করে কেউ বাড়িতে চলে আসায় সেই পরিকল্পনা নষ্ট হতে পারে।

প্রতিকার- আটার লেচি করে তাতে গুড় মাখিয়ে গরুকে খাওয়ান। এতে আপনার উন্নতি হবে।

মকর রাশিফল–চারিপাশের মানুষের সমর্থন আপনাকে আজ খুশি রাখবে। দান-ধ্যানের প্রতি নজর দিন, ওইদিকে নিজেকে ব্যস্ত রাখুন। এটি আপনাকে মানসিক শান্তি দেবে। মনে রাখবেন আপনি অপরকে সাহায্য করলে ঈশ্বর আপনাকে সাহায্য করবে।

প্রতিকার- সাদা খরগোশকে খাবার খাওয়ান।

কুম্ভ রাশিফল– বেশি ক্যালোরিযুক্ত খাবার ত্যাগ করুন। ডায়েট মেনে চলুন। খাওয়া দাওয়া নিয়ন্ত্রণে রাখুন। উদ্ভাবনী চিন্তার দ্বারা সমৃদ্ধ হন, এতে আপনার উন্নতি হবে।

প্রতিকার– প্রতিদিন ভগবান শিবের পঞ্চামৃত অভিষেক করুন, এতে আপনার উন্নতি হবে।

মীন রাশিফল– আপনি আদর্শ থেকে আজ কোনোভাবেই বিচ্যুত হবেন না। আপনি আজ ধৈর্য্য শক্তির পরীক্ষা দিতে পারেন বন্ধুদের কাছে। পুরোনো বন্ধুদের সাথে নতুন করে যোগাযোগ হতে পারে। সম্পত্তির বিষয়ে সমস্ত তথ্য যাচাই করে তবেই পদক্ষেপ গ্রহণ করুন।

প্রতিকার- আপনার বাড়িতে থাকা পুরোনো ও ছেঁড়া বইপত্র সরিয়ে নতুন বইপত্র বাড়িতে আনুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button