আজকের রাশিফল সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১

কলকাতা হান্ট ডেস্কঃ প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা।

বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়।

তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

আজকের রাশিফল সোমবার ১৩ সেপ্টেম্বর ২০২১

মেষ রাশিফল– আজ আপনার উচিত শান্ত থাকা। অন্য দিনগুলোতে যে সময়ের মধ্যে কাজ করেন, আজ আপনি তার অর্ধেক সময়ে কাজ করতে পারবেন। অন্যদের ব্যাপারে আপনার নিজেকে না জড়ানোই শ্রেয়।

প্রতিকার- একটি রুপোর পাত্রের মধ্যে চন্দনকাঠ, কর্পূর ও সাদা পাথর রেখে সেটি শয়নকক্ষে রাখুন।

বৃষভ রাশিফল– অন্যদের সাথে খুশি ভাগ করে নিন, এতে আপনার খুশি দ্বিগুণ হবে। স্বাস্থ্যের প্রতি নজর দিন।
আপনার বস আপনার সাথে খুব ভালো ব্যবহার করবেন।

প্রতিকার- একটি প্রদীপ প্রজ্জলন করুন এবং ভগবান ভৈরবের আরাধনা করুন।

মিথুন রাশিফল– আত্ম-বিকাশের প্রকল্পগুলি আপনাকে পুরস্কৃত করবে। আপনি আজ নিজের সম্পর্কে প্রত্যয়ী ভাব অনুভব করবেন। আজ অর্থ-সংক্রান্ত সমস্যার মুখোমুখি হতে পারেন। জ্ঞানের সাহায্যে সমস্যার সমাধান করুন। স্ত্রীর স্বাস্থ্য আপনাকে বিচলিত করতে পারে।

প্রতিকার- কোনো হলুদ কাপড়ের মধ্যে কেশর বা হলুদের মূল বেঁধে নিজের কাছে রেখে দিন।

কর্কট রাশিফল- আজকের দিনটি খুশিতে কাটবে। আজ আপনার বস আপনার সাথে ভালো ব্যবহার করবে। বাড়ির লোকের সাথে অর্থ সংক্রান্ত বিষয়ে আলোচনা করুন।

প্রতিকার- রোজ শিবলিঙ্গের মাথায় ভক্তিভরে কাঁচা দুধ ঢালুন।

লেটেস্ট খবরঃ- ভাদ্র মাসে মেনে চলুন এই ৫টি ভালো অভ্যাস, অর্থনৈতিক সংকট দূর হবে

সিংহ রাশিফল– আজকের দিনটি আনন্দে কাটবে আপনার। আপনার সাহায্যকারী বন্ধুদের আজ খুঁজে পাবেন। স্ত্রীর সাথে খরচ সংক্রান্ত ঝামেলা হতে পারে।

প্রতিকার- আপনার সঙ্গীকে প্লাটিনামের গয়না উপহার দিন।

কন্যা রাশিফল– আজ জমিজমায় বিনিয়োগ করা লাভজনক হবে। আপনার মন আজ শান্ত থাকবে।

প্রতিকার- লাল রুমাল রাখুন নিজের কাছে।

তুলা রাশিফল– আপনার বেপরোয়া আচরণ অন্যকে কষ্ট দিতে পারে। বেড়াতে যাওয়ার সময় মূল্যবান জিনিসপত্র গুছিয়ে নিয়ে যান। স্ত্রীর সাথে পুরাতন রোম্যান্টিক দিনগুলো ফিরে পাবেন।

প্রতিকার– বিষ্ণু সাহাস্রনামাম পাঠের আয়োজন করুন।

বৃশ্চিক রাশিফল– বিশ্রাম খুব গুরুত্বপূর্ণ আপনার জন্য। আপনি প্রচুর মানসিক চাপের সম্মুখীন হতে পারেন। কিন্তু বিনোদন আপনাকে আনন্দ দেবে।

প্রতিকার- ওম ব্রাম ব্রিম ব্রাউম সাঃ বুধয় নমঃ এই মন্ত্রটি ১১ বার সকাল ও বিকেলে জপ করুন।

লেটেস্ট খবরঃ- মেয়ের মধ্যেই স্বামী কালিকা প্রসাদকে অনুভব করেন স্ত্রী ঋতচেতা

ধনু রাশিফল– আপনার দান করার মানসিকতা প্রসংশিত হবে। ধৈর্য্য বান হওয়ার চেষ্টা করুন। পুরাতন রোম্যান্টিক দিনগুলো মনে করবেন আজ।

প্রতিকার- সূর্য চালিশা পাঠ করুন এবং আরতি করুন।

মকর রাশিফল– আপনার বন্ধু আপনার ধৈর্য্যের পরীক্ষা নিতে পারে। আদর্শ থেকে বিচ্যুত হবেন না কখনোই। শারীরিক বিষয়ে খেয়াল রাখুন।

প্রতিকার- বাড়ির মাঝখানের অংশটি পরিষ্কার-পরিছন্ন রাখুন।

কুম্ভ রাশিফল– দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে নিবৃত্তি পাবেন। অবিবাহিতরা বিশেষ কারুর দেখা পেতে পারেন। ধর্ম স্হানে গিয়ে খালি সময় কাটান।

প্রতিকার– বহমান জলের মধ্যে তামার কয়েন নিক্ষেপ করুন।

মীন রাশিফল– মানসিক ও শারীরিকভাবে দুর্বল থাকতে পারেন। পুষ্টিকর খাবার খান। ঘরের বাইরে গিয়ে খোলা বাতাসে হাটাহাটি করুন।

প্রতিকার- জলের মধ্যে সাদা ফুল ও কিছু অর্থ নিক্ষেপ করুন।

লেটেস্ট খবরঃ- মোদক পরিবারে বিয়ের আসর, মিঠাই রানীকে মালা পরাবেন উচ্ছেবাবু!

আরও পড়ুন

Back to top button