মা তারার আশীর্বাদে কেমন কাটবে আজকের দিন! জেনে নিন আজকের রাশিফল শনিবার সেপ্টেম্বর ২০২১

কলকাতা হান্ট ডেস্কঃ প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা।

বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়।

তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

আজকের রাশিফল শনিবার সেপ্টেম্বর ২০২১

মেষ রাশিফল– নিজেকে সৃষ্টিশীল কাজে ব্যস্ত রাখুন। আপনার স্ত্রী আপনাকে দারুণ সারপ্রাইজ দিতে পারে। আপনি আজ অতিরিক্ত ব্যয় থেকে বিরত থাকুন। পরিবার ও বন্ধুদের সাথে বেরাতে যাওয়ার জন্য উপযুক্ত দিন আজ।

প্রতিকার- একটি লাল লঙ্কা, ৫ টি লাল ফুল এবং ২৭টি মুসুর ডালের দানা হনুমান মন্দিরে উৎসর্গ করুন।

বৃষভ রাশিফল– স্বাস্থ্য ভালো থাকবে আজ। ঋণ হিসেবে দেওয়া টাকা আপনি সহজেই ফেরত পাবেন আজ। ধর্মীয় স্হানে গিয়ে শান্তি খুঁজে পাবেন। প্রেমের জন্য বসন্ত কাল আজ।

প্রতিকার- অন্ধ লোকদের মধ্যে মিষ্টি ভাত, ডালিয়া, ফল এবং গম দান করুন।

মিথুন রাশিফল– খাদ্য তালিকাকে নিয়ন্ত্রণে রাখুন। শরীর ঠিক রাখতে ব্যায়াম করুন। সামাজিক অনুষ্ঠানে যোগদানের সুযোগ আসতে পারে। সেখানে বিভিন্ন সম্মানিয় ব্যাক্তিদের সাথে আলাপের সুযোগ থাকবে।

প্রতিকার- বাঁদরকে লাল খাবার যেমন জিলিপি দান করুন।

কর্কট রাশিফল–আত্মবিশ্বাসী প্রকল্পগুলো বেছে নিয়ে সেই মতো কাজ করুন। আর্থিক সমস্যা দেখা দিতে পারে, সেক্ষেত্রে অন্যদের সাথে কথা বলার আগে নিজে ভেবে দেখুন। আত্মবিশ্বাস বজায় রাখুন।

প্রতিকার- লকারের মধ্যে অল্প বাসমতি চাল ও রুপো রেখে দিন।

আরও খবরঃ- অন্নপ্রাশনে ছেলের নাম প্রকাশ্যে আনলেন ‘সুবর্ণলতা’-র সেজো বউ, দিলেন হাতে বোনা উপহার

সিংহ রাশিফল– অযথা সময় নষ্ট করবেন না। কাজের জন্য সঠিক সময় ব্যয় করুন। উদ্যমী থাকুন। এটি আপনাকে লক্ষ্যের দিকে এগিয়ে দেবে।

প্রতিকার- গরুকে জাবর বা সবুজ মিলেট খাওয়ান।

কন্যা রাশিফল– আপনার মনোমুগ্ধকর আচরণ আজ প্রসংশিত হবে। আপনার চারপাশে প্রেমের মুহূর্ত সৃষ্টি হবে। লোকেদের থেকে দূরে থেকে নিজেকে সময় দেওয়ার চেষ্টা করুন আজ।

প্রতিকার- কাককে খাবার খাওয়ান।

তুলা রাশিফল– দির্ঘমেয়াদি সমস্যার সমাধান হবে। আজ আপনার মেজাজ গরম হতে পারে, সেক্ষেত্রে মেজাজ হারাবেন না কিছুতেই। সকলের সাথে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক বজায় রাখুন।

প্রতিকার– ফল ও রুটি রাখার জন্য বাঁশের বা বেঁতের তৈরি ঝুড়ি ব্যবহার করুন।

বৃশ্চিক রাশিফল– বিনোদনের জন্য সময় নষ্ট করার প্রবণতা ত্যাগ করুন। সময় ব্যয় করুন ভালো কাজে। হঠাৎ কোনো খুশির খবর পেতে পারেন।

প্রতিকার- অল্প বয়সী বালিকাদের মধ্যে পায়েস বিতরণ করুন।

আরও খবরঃ- স্কুটির ভিতর থেকে ফনা তুলে বেরিয়ে আসছে বিষধর সাপ, রইল ভিডিও

ধনু রাশিফল– আপনার দেওয়া ভুল সিদ্ধান্ত অপরকে শুধু নয় আপনাকেও প্রভাবিত করতে পারে, সেবিষয়ে সচেতন থাকুন।

প্রতিকার- বিদ্যান ও বুদ্ধিমান লোকদের সন্মান প্রদর্শন করুন।

মকর রাশিফল– অতিরিক্ত নেশা বা উত্তেজনা আপনার স্নায়ুর জন্য খারাপ। সেটি এড়িয়ে চলুন। আপনার সঙ্গী আপনাকে অনন্ত কাল ভালোবাসবে-এই সত্য জানতে পারবেন আজ।

প্রতিকার- যোগ্য বা বিদ্বান ব্যক্তিকে বা কোনো সংস্কৃতি পরিষদের ব্যক্তিকে বই কিংবা অন্যান্য পড়াশোনা সম্পর্কিত জিনিস দান করুন।

কুম্ভ রাশিফল– আপনার ঝগরুটে স্বভাব নিয়ন্ত্রণে রাখুন। মুক্ত মন গড়ে তুলুন। কারুর বিরুদ্ধে বিদ্বেষী মনোভাব রাখবেন না কিছুতেই।

প্রতিকার–পবিত্র বা ধর্মীয় স্থলে পতাকা দান করুন।

আরও খবরঃ- ঘোমটা খুলে জামাইয়ের সঙ্গে নাচলেন ‘কৃষ্ণকলি’ তিয়াশা, কি হবে কৃষ্ণার!

মীন রাশিফল– উদার মানসিকতা তৈরি করুন। ব্যবসা জোরদার করতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিন। ধর্মানুষ্ঠান পালন করলে সেটি নিজ গৃহেই করুন। বড়োরা আপনাকে ধমক দিলে তাদের কথাগুলো বোঝার চেষ্টা করুন।

প্রতিকার- একদিন নুন ছাড়া খেয়ে সংযম করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button