আজকের রাশিফল রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১

কলকাতা হান্ট ডেস্কঃ  প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা।

বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়।

তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

আজকের রাশিফল রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১

আজকের রাশিফল রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১
আজকের রাশিফল রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১

মেষ রাশিফল– অবাস্তব পরিকল্পনার ফলে আজ অর্থাভাব দেখা দিতে পারে। নিজেকে খেলাধূলায় নিয়োজিত রাখুন। অর্থ বিষয়ক ব্যাপারের জন্য পরিবারের সদস্যদের মধ্যে বিরোধ দেখা দিতে পারে। ভালবাসার উচ্ছ্বাসের জন্য আপনার স্বপ্ন এবং বাস্তবতা আজ মিলে মিশে যাবে। রাজনীতি, বিতর্ক সব কিছুতেই আপনার দক্ষতা দেখা দেবে। বাড়ি থেকে দূরে গিয়ে যারা কাজ করেন, তাদের নিজের সব কাজ শেষ করে সন্ধেবেলায় কোনো পার্কে বা ফাঁকা জায়গায়তে সময় কাটাতে ইচ্ছা করবে। খেলাধুলায় নিয়োজিত রাখুন নিজেকে।

প্রতিকার- পাখিদের জন্য জলের ব্যবস্থা করে দিন।

আরও খবরঃ- ‘দাদাগিরি’র মঞ্চে প্রথমবার সুদীপা-পুত্র আদিদেব, হাসিমুখে দেখলেন বিশেষ উপহার

বৃষভ রাশিফল– আপনার রোজকার রুটিন আপনাকে বিশ্রাম নেওয়ার সুযোগ করে দেবে। আপনার কোনো আচরণ সহকর্মীদের সমালোচনার বিষয় হতে পারে। তবে কর্মক্ষেত্রে সমস্ত পরিস্থিতি আপনার পক্ষে থাকবে। পরিবারের সমর্থন আপনার ভিতরে উদ্যমের সঞ্চার ঘটাবে।

প্রতিকার- মেয়েদের লাল চুড়ি এবং লাল কাপড় দান করুন, এতে আপনার সার্বিক উন্নতি হবে।

মিথুন রাশিফল– বন্ধুদের সাথে ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। কিন্তু ভ্রমণ কালে আপনাকে অতিরিক্ত অর্থ খরচের বিষয়ে সচেতন থাকতে হবে। আজ আত্মীয় বা বন্ধুদের কাছ থেকে অপ্রত্যাশিত উপহার পেতে পারেন। কিন্তু আপনার মূল্যবান উপহার হয়তো উচ্ছল মুহুর্ত আনতে পারবে না, কারণ আপনার ভালোবাসার মানুষটি এটি প্রত্যাখ্যান করবেন। বিতর্ক বা রাজনীতিতে দক্ষতা দেখাতে পারবেন।

প্রতিকার- রুপার চুড়ি বা কড়া পরলে আপনার প্রেম জীবন মধুর হবে।

কর্কট রাশিফল- আপনি আজ দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে মুক্তি পেতে পারেন। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের সুযোগ আসতে পারে। আপনার আপনার স্ত্রীর সাথে বিশেষ কারণে তর্ক সৃষ্টি হতে পারে। বর্তমানে আপনি যে কাজ করছেন, সেটি ছেড়ে আপনি অন্য কোনো ক্ষেত্রে যোগ দিতে পারেন। এটি আপনার জন্য সঠিক সিদ্ধান্ত হবে। বাড়ির খুদে সদস্যদের নিয়ে পার্কে বা শপিং মলে যেতে পারেন। বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যাযাপন আজ আপনার জন্য সুখকর হবে।

প্রতিকার- দরিদ্র ও অভাবী ছোট মেয়েদের চকোলেট বিতরণ করুন, এতে আপনার সাংসারিক সুখ বজায় থাকবে।

আরও খবরঃ- রান্না করে মুখে কালি পড়ে যাচ্ছে! ত্বকের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে মেখে ফেলুন ডে-ক্রিম

সিংহ রাশিফল– অতিরিক্ত টাকা জমি, বাড়িতে বিনিয়োগ করুন। মন ভালো রাখার জন্য ভালো কিছু পড়ুন ও গান শুনুন। এতে আপনার মন শান্তও হবে। আজ আপনার জীবন সঙ্গী আপনার সঙ্গে তার সাম্প্রতিককালে ঘটা সব মতভেদ ভুলে সুখস্মৃতিতে ভাসবেন।

প্রতিকার- বিভিন্ন হলুদ রঙের সামগ্রী খাবারে যোগ করুন। যেমন কুমড়ো, কেশর, হলুদ ইত্যাদি। এতে সকলের সাথে মধুর সম্পর্ক বজায় থাকবে।

কন্যা রাশিফল– আজ অতিরিক্ত অর্থ খরচের জন্য আপনার সঞ্চয় করতে সমস্যা সৃষ্টি হবে। প্রভাবশালী ব্যক্তিদের সাথে আলোচনা আপনাকে বিশেষভাবে সমৃদ্ধ করে তুলবে। আপনি আজ একা সময় কাটাতে পছন্দ করবেন। আপনার ব্যক্তিত্ব যে অন্যদের থেকে আলাদা সেটা বুঝতে পারবেন আজ। গর্ভবতী মহিলাদের বিশেষ যত্ন করতে হবে।

প্রতিকার- পলাশপুষ্পসংহাসম, তারকগ্রহমস্তকম, রৌদ্রাম রৌদ্রথমকাম ঘোড়াম, তাম কেতুম প্রানামামাহ্যাম মন্ত্রটি ১১ বার জপ করুন।

তুলা রাশিফল– আজ আপনার উচিত খেলাধুলার বিষয়ে মনযোগী হয়ে ওঠা। আজ আপনি জানার চেষ্টা করুন যে মানুষ আপনার থেকে আসলে কি চায়। অতিরিক্ত খরচ করার থেকে বিরত থাকুন। স্ত্রীর সাথে শ্রেষ্ঠ সময় কাটাবেন আজ। ভালোবাসা উৎযাপনের প্রকৃত দিন আজ।

প্রতিকার– গণেশজির আরাধনা করলে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

আরও খবরঃ- ঘরোয়া পদ্ধতিতেই বানিয়ে ফেলুন সুস্বাদু ও স্বাস্থ্যকর ‘চিকেন স্টু’, দেখে নিন পদ্ধতি

বৃশ্চিক রাশিফল – গর্ভবতী মায়েদের মাটিতে হাঁটাচলার সময় অতিরিক্ত যত্নবান হওয়া উচিত। পেশাগত উন্নতির অগ্রগামিতার জন্য নতুন দক্ষতা এবং প্রযুক্তির সাথে মানিয়ে নেওয়া প্রয়োজন আপনার। আপনার নিজ গৃহে আজ ধর্মানুষ্ঠান বা শুভ অনুষ্ঠান সম্পাদিত হবে। মানিব্যাগ ঠিক জায়গায় রাখুন বা অর্থের বিষয়ে সচেতন থাকুন।

প্রতিকার- সবুজ পোশাকের উপাদান বা ফ্যাব্রিক কিন্নর বা হিজড়েদেড় দান করুন, এতে আপনার সুস্থ জীবন বজায় থাকবে। কিন্নর রা সমাজের প্রান্তীয় বর্গ বা শ্রেণী, তাই তাদের সেবা করলে ঈশ্বরের কৃপাদৃষ্টি লাভ করতে পারবেন।

ধনু রাশিফল– শরীর চর্চার দিকে মনোযোগী হন। এটিকে আপনার রোজকার অভ্যাসের সাথে মানিয়ে নিন। কোনো বৈঠকে উপস্থিত থেকে সেই বৈঠকের বৃদ্ধির পরিকল্পনা দিতে পারেন। স্ত্রীর সাথে সুসম্পর্ক বজায় থাকবে সবসময়।

প্রতিকার-আর্থিক ভাবে দুর্বল শ্রেণীর লোকদের কালো ছাতা ও কালো জুতো দান করুন, এতে আপনার আর্থিক সমৃদ্ধি হবে।

মকর রাশিফল– অতিরিক্ত আনন্দ আপনার অস্বস্তির কারণ হতে পারে। দিনের শেষে আপনার আর্থিক উন্নতি হবে। আজ রাতের অবসর সময় ভালোবাসার মানুষকে দিন বেশি করে। এতে আপনার জীবন সুন্দর হবে।

প্রতিকার-সাদা হাঁস জোড়া উপহার দিন,এর ফলে আপনার প্রেম জীবন সুন্দর হবে।

আরও খবরঃ- ‘হিন্দি বলতে পারেন না! বাংলাদেশে থাকেন?’ জনপ্রিয় পরিচালককে অপমান ডেলিভারি বয়ের

কুম্ভ রাশিফল– অতিরিক্ত তেল মশলাযুক্ত খাবার খাওয়া উচিত নয় আপনার। এতে শরীর খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। আর্থিক ক্ষেত্রে দীর্ঘস্থায়ী বকেয়া পরিশোধিত হবে। রশিক লোকেরা আপনার জীবনে আনন্দ নিয়ে আসবে।

প্রতিকার–পাখিকে সাত রকম শস্য খাওয়ালে আপনি সুস্বাস্থের অধিকারী হবেন।

মীন রাশিফল– আপনার ব্যক্তিগত সমস্যা সুখ হরন করতে পারে। মানসিক চাপের মধ্যে দিয়ে দিন কাটতে পারে আজ। নিজের চেহারা ঠিক রাখার চেষ্টা করুন। একইসাথে নিজের ব্যক্তিত্ব ঠিক রাখার চেষ্টা করুন।

প্রতিকার- রোজ কালে উঠে ‘ওম হুম হনুমতে নমঃ’ মন্ত্রটি ১১বার উচ্চারণ করলে আর্থিক অবস্থার উন্নতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button