আজকের রাশিফল মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১

কলকাতা হান্ট ডেস্কঃ প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা।

বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়।

তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

আজকের রাশিফল মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১

ajker rashifal 14 september 2021
ajker rashifal 14 september 2021

মেষ রাশিফল– আজ আপনি উৎফুল্ল থাকার চেষ্টা করুন। কারণ আপনার জীবনে ভালো সময় আসছে। প্রত্যেকটি কাজে আপনার মধ্যে বাড়তি উদ্যম দেখা যাবে। কর্মক্ষেত্রে আপনার কাজ বিশেষভাবে প্রশংসিত হবে। আজ অর্থ-সংক্রান্ত সমস্যার কারণে আপনি উদ্বিগ্ন থাকতে পারেন। এই জন্য আপনার বিশ্বস্ত ব্যক্তির সাথে পরামর্শ করা দরকার। আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে অনেক বড়ো করে দেখতে পারে। নারীর স্বপ্ন দেখে আজ বিশেষভাবে আপনার হৃদস্পন্দন বেড়ে যাবে।

প্রতিকার- মদ, মদ, হিংসা, অন্যকে কষ্ট দেওয়া, নিন্দা এইসব কু-নিয়মগুলো ত্যাগ করলে আপনার উপকার হবে।

আরও খবরঃ- নিমেষেই শিখে নিন জবা গাছের পোকা তাড়ানোর টিপস

বৃষভ রাশিফল– জীবনকে উপভোগ করার চেষ্টা করুন, কারণ জীবন তো একটাই। সুস্থ থাকার জন্য যোগব্যায়ামের সাহায্য নিন। এর ফলে আপনার মেজাজেরও উন্নতি হবে। আজকে আপনি বেশ ভালো অর্থ উপার্জন করবেন। কিন্তু খরচও বৃদ্ধি পাবে পাল্লা দিয়ে। আজকে কোনো ব্যক্তি আপনার প্রতি মুখাপেক্ষী হতে পারেন।

প্রতিকার- মদ,মাংস থেকে বিরত রাখুন নিজেকে। নারীর প্রতি অতিরিক্ত আসক্ত হবেন না।

মিথুন রাশিফল– আপনি আজ শরীরচর্চার মাধ্যমে আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন। ঘরে আপনার বাচ্চারা আপনার সামনে এমন এক পরিস্থিতি উপস্থিত করবে যা নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। যদি আপনার মনে হয় যে আপনার পর্যাপ্ত অর্থ নেই, তবে সঞ্চয়ের বিষয়ে মনযোগী হন। এক্ষেত্রে প্রবীণের পরামর্শ নিন। কোন পদক্ষেপ নেওয়ার আগে তার সত্যতা যাচাই করুন। আজ ভালবাসার জন্য শ্রেষ্ঠ দিন। সন্ধ্যার দিকে ভালো কোনো অনুষ্ঠানের আয়োজন করুন আজ।

প্রতিকার- পরিবারের শান্তি বৃদ্ধির জন্য কোনো অশ্বথ বা বট গাছের কাছে মাটি দিয়ে পূর্ণ পাত্রে ২৮ বিন্দু তেল ফেলুন।

কর্কট রাশিফল- নিজেকে শারীরিক কসরতের মাধ্যমে ব্যস্ত রাখার চেষ্টা করুন। আপনার চিন্তাগুলি আপনার মন অত্যধিক মাত্রায় দখল করে রাখতে পারে। যারা নিজের আত্মীয়দের সাথে তাদের ব্যবসা পরিচালনা করছেন তাদের আজ সতর্ক থাকা উচিত। একঘেয়ে সময়সূচী থেকে বিরতি গ্রহণ করুন ও বন্ধুদের সাথে আনন্দ উপভোগ করুন।

প্রতিকার- হাতে তামার চুড়ি পরুন।

আরও খবরঃ- গুটি গুটি পায়ে ১০০ পর্ব পার সাত্যকি-উর্মি জুটির, কেক কেটে চলল সেলিব্রেশন, রইল ভিডিও

সিংহ রাশিফল– আজকে আপনার স্বাস্থ্য যথেষ্ট ভালো থাকবে। তাই স্বাস্থ্য ভালো থাকার জন্য আপনার দিনটি বেশ আনন্দে কাটবে। তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ আপনার ও আপনার প্রিয়ের সম্পর্কে বিচ্ছেদ ঘটাতে পারে। এই
বিষয়ে সচেতন থাকুন।

প্রতিকার- লবন ব্যতীত খাবার ভক্ষণ করুন।

কন্যা রাশিফল– আপনার দয়ালু স্বভাবের কারণে আপনার জীবনে বিশেষ শান্তির সমাগম ঘটতে পারে। কোনো সিদ্ধান্ত গ্রহণের আগে অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ গ্রহণ করুন, না হলে আর্থিক সমস্যা দেখা দিতে পারে।

প্রতিকার- ভালোবাসার মানুষকে সাদা বা গোলাপি বর্ণের ফুল উপহার দিন।

তুলা রাশিফল– আজ আপনার স্বাস্হ্য সুন্দর থাকবে। তবে অর্থনৈতিকভাবে আজ একটি মিশ্র দিন হতে চলেছে। আপনি আজ আর্থিকভাবে লাভবান হতে পারেন। তৃতীয় ব্যক্তি অর্থ সংক্রান্ত ব্যাপারে কৌতুহল দেখাতে পারে, সে বিষয়ে সচেতন থাকুন। আপনার প্রেমিকা বিভিন্ন সুখানুভূতিগুলো প্রকাশ্যে আনবে আজ।

প্রতিকার– আপনার স্নানের জলের মধ্যে সামান্য পরিমানে হলুদের গুঁড়ো ও দুধ মিশিয়ে দিন।

আরও খবরঃ- এক বছরে পা দিল ছোট্ট ইউভান, জন্মদিনে ছেলেকে আদরমাখা পোষ্ট রাজ-শুভশ্রী

বৃশ্চিক রাশিফল – আত্মবিশ্বাস হলো সমস্ত সমস্যার সমাধান। এই আত্মবিশ্বাসের অভাব আপনার পরিস্থিতিকে আরো জটিল করে তুলতে পারে। যার ফলে আপনার সাফল্য ও আপনার অগ্রগতি বাঁধা পেতে পারে। এই আত্মবিশ্বাস ফিরে পেতে নিজেকে মেলে দিন এবং সমস্ত সমস্যার মোকাবিলা করার সময় হাসিমুখ বজায় রাখুন। বৈবাহিক জীবনে চমকপ্রদ কোনো ঘটনা ঘটবে আজ।

প্রতিকার- রোজ স্নানের জলের সাথে গঙ্গার জল মিশিয়ে স্নান করুন।

ধনু রাশিফল– সাময়িক ঋণগ্রহীতাদের প্রত্যাখ্যান করুন। পুরোনো সম্পর্কগুলো পুনরুজ্জীবিত করুন। আপনার অমনোযোগী মনোভাবের জন্য আপনার সঙ্গী অসন্তুষ্ট হতে পারে।
আপনার সঙ্গিনীর সাথে সু-সময় কাটানোর সুযোগ পাবেন আজ। তবে অসুস্থতা আপনার সঙ্গী হতে পারে আজ।

প্রতিকার- সূর্য চালিশা পাঠ করুন এবং আরতি করুন।

মকর রাশিফল– নিরাপত্তাহীনতা আপনাকে বিহ্বল করে তুলতে পারে। আর্থিক সমঝোতা চূড়ান্ত হবে আপনার জন্য। কর্মক্ষেত্রে সুফল পাবেন। সেমিনার, প্রদর্শনী, প্রকল্পগুলোতে যোগদানের মাধ্যমে জ্ঞান বৃদ্ধি হবে আপনার।

প্রতিকার- বহমান জলের মধ্যে আট টুকরো কয়লা নিক্ষেপ করুন। এতে আপনার উন্নতি হবে।

আরও খবরঃ- দরিদ্রতার জন্য মদ বিক্রি করে চালিয়েছেন পড়াশোনা, আজ ভীল উপজাতির প্রথম IAS অফিসার রাজেন্দ্র

কুম্ভ রাশিফল– অপ্রত্যাশিত খরচ আপনার মানসিক শান্তি বিঘ্নিত করবে। আনন্দময় একটি দিন উপহার পাবেন আজ স্ত্রীর দ্বারা। মুদিখানার কেনাকাটা নিয়ে স্ত্রীর সাথে বচসা সৃষ্টি হতে পারে। ভাইবোনের সাথে মিলে মিশে সিনেমা উপভোগ করতে পারেন আজ।

প্রতিকার– বহমান জলের মধ্যে তামার কয়েন নিক্ষেপ করুন।

মীন রাশিফল– আপনার বেপরোয়া আচরণ আপনার স্ত্রীকে মন ক্ষুন্ন করতে পারে। যেকোনো অবান্তর কাজের আগে ভাবনা চিন্তা করুন । অর্থ-সংক্রান্ত বিষয়ে আজ স্ত্রীর সাথে বাকবিতন্ডা সৃষ্টি হতে পারে।

প্রতিকার- লাল বিছানার চাদর বা লাল কার্পেট ব্যবহার করুন বেশিমাত্রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button