সুপার ওভারে জয় দিল্লি ক্যাপিটালসের

সুপার ওভারে জয় দিল্লি ক্যাপিটালসের
ছবিঃ গুগল

বাংলা খবর ডেস্ক: আইপিএলের নতুন এডিশনের দ্বিতীয় খেলায় ম্যাচের ফল নির্ধারিত হল সুপার ওভার এর মাধ্যমে ।। দ্বিতীয় ম্যাচে লোকেশ রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব এবং শ্রেয়াস আইয়ারের দিল্লি ক্যাপিটালস এর বিরুদ্ধে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব অধিনায়ক কে এল রাহুল । প্রথমে ব্যাট করতে আসে দিল্লি ক্যাপিটালস এর হয়ে শিখর ধাওয়ান এবং পৃথ্বী শ । প্রথম অভার থেকেই শেখর ধাওয়ান এবং পৃথ্বী কে ছন্দের মধ্যে লাগছিল না ।

মোহাম্মদ সামির আগুন ঝরানো বোলিংয়ে দিল্লি টপ অর্ডার তছনছ হয়ে যায় । তারপরে খেলা সামলানোর জন্য আসেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার এবং উইকেট কিপার ব্যাটসম্যান রিশাব পান্থ । দলের হয়ে শুরুটা ভালো হয়নি তবে শেষ দিকে ক্যামিও খেলে দেয় মার্কাস স্টয়নিস । মাত্র একুশ বলেই অর্ধশত রান পূর্ণ করেন অজি ব্যাটসম্যান স্টয়নিস ।

কুড়ি ওভারের নির্ধারিত খেলায় দিল্লি 157 রান করে যার মধ্যে ছিল স্টয়নিসের অনবদ্য একটি অর্ধশত রান ।। জবাবে ব্যাটিং করতে আসেন পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল এবং মায়ানক আগারওয়াল । পাওয়ার প্লের ভরপুর ফায়দা তোলে পাঞ্জাব ব্রিগেড । কিন্তু তারপরে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাঞ্জাব ব্রিগেড । একের পর এক উইকেট পড়ে যেতে থাকে কিন্তু এক প্রান্ত থেকে অপরাজিত হয়ে ব্যাটিং করে যাচ্ছিলেন মায়ানক আগারওয়াল । তিনি প্রথম থেকে শেষ পর্যন্ত ব্যাটিং করলেও তিনি কারো সঙ্গ পাননি । বলা যেতেই পারে তিনি একাই টেনে নিয়ে গিয়েছেন দলটিকে ।।

শেষ ওভারের খেলা যখন চলছিল তখন দিল্লির হয়ে বোলিং করতে আসেন স্টয়নিস । শেষ ওভারে ১৩ রান বাকি এবং আগারওয়াল প্রথম তিন বলেই ১২ রান করে ফেলেন । তিন বলে যখন এক রান দরকার তখন খেলার দিক বদলে যায় । ৪ নাম্বার বল টি মায়ানক কে বাউন্সার মারেন এবং তার পরের বলটি লোয়ার ফুলটস দেন , আর সেই বলেই আউট হয়ে যান মায়ানক । এক বলে যখন এক রান দরকার তখন ব্যাটিং করছিলেন ক্রিস জর্ডান । তিনি স্টয়নিসের শিকার হন ।। খেলা পরিণত হয় সুপার ওভারে সুপার ওভারে ।

ব্যাটিং করতে আসেন পাঞ্জাব দলের অধিনায়ক রাহুল, পুরান এবং গ্লেন ম্যাক্সওয়েল । দিল্লি থেকে বোলিং করেন কাগিসো রাবাডা । তিনি দুটি উইকেট ই নিয়ে নেন মাত্র দুই রান দিয়ে । দিল্লির টার্গেট মাত্র তিন । ব্যাটিং করতে আসেন উইকেট রক্ষক পান্থ এবং অধিনায়ক শ্রেয়াস, দুই বলের মাথায় জিতে যায় দিল্লি । খেলার সেরা মার্কাস স্টইনিস ।।