পূজোর কেনাকাটায় যে হারে ভীড় বাড়ছে তা দেখে চিকিৎসকরা বেশ চিন্তিত

Doctors are worried about the rate at which the crowd is increasing at the Pujo shopping
Doctors are worried about the rate at which the crowd is increasing at the Pujo shopping

বাংলা খবর ডেস্ক: বাঙালি সবথেকে বড় উৎসব হলো দুর্গাপূজা। আরি দুর্গাপুরে আসতে খুব বেশি দিন দেরি নেই। কাল বাঙালিরা বেশ জমিয়ে পুজোর শপিং করছে। এখন যে করোনা পরিস্থিতি চলছে সে বিষয়ে সবাই ভুলে গেছে। যে দূরত্ব বিধি মেনে চলার কথা বলা হয়েছে তার কোথাও কারো মনে নেই। কলকাতা ধর্মতলা চত্বর এবং বিভিন্ন শপিংমলে যে পরিমাণে ভিড়ে ছবি দেখা যাচ্ছে তাদের মনে হয়না কারো করোনা বিষয়ে কোন ভ্রুক্ষেপ আছে।

ওনামের জন্য উত্তরপ্রদেশে যেরকম হয়েছিল তারপর হাতেনাতে পেয়েছে তারা তারা। তাই এবার কলকাতার এই শপিং চিত্র দেখে কি করে মন ভালো করতে পারে তার ধারণা এতে করতে পারছিনা। বিশেষ করে চিকিৎসকদের মাথায় হাত দ্বারা ভাবছেন এইবার যদি পড়ানোর বাড়বাড়ন্ত হয় তাহলে হাসপাতালগুলিতে জায়গায় যেতে পারবে তো এতজনের।

সে বিষয় নিয়ে তারা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে বর্তমানে কলকাতায় সমস্ত হাসপাতালগুলিতে রোগী ভর্তি। এই সময় সমস্ত স্বাস্থ্যকর্মীরা তাদের নিজের প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করছে এরপর যদি করণা রোগী সংখ্যা বৃদ্ধি পায় তাহলে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়বে। এভাবে শপিং মল গুলিতে ভিড় জমাল কি ভয়ানক পরিমাণ পরিস্থিতি হতে পারে তা কল্পনার বাইরে।