৩০০ গার্লফ্রেন্ড! ড্রাগ চক্র থেকে আন্ডারওয়ার্ল্ড সংযোগ, বিতর্কে ভরপুর সঞ্জয় দত্তের জীবন

নিজস্ব প্রতিবেদন: গতবছরেই বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য সমাধান করতে গিয়ে তদন্তকারী অফিসারদের হাতে আসে সিনেমা ইন্ডাস্ট্রির অসম্ভব ড্রাগ চক্রের তথ্য। যা নিয়ে বলিউড তথা সারা দেশে কম জল ঘোলা হয়নি। এই বিতর্কে বলিউডের তাবড় তাবড় অভিনেতা এবং অভিনেত্রীরাও বাদ যায়নি।তবে আজ আমরা এই বলিউড ড্রাগ চক্রেরই অতীতের একজন মহানায়কের কিছু কথা আলোচনা করবো। তার নাম মুন্না ভাই, ওরফে সঞ্জয় দত্ত। একসময়ে নিষিদ্ধ ওষুধ সেবন করে বিতর্কের শীর্ষে উঠে এসেছিলেন। তবে এই ছোটখাটো বিতর্ক তার জীবনের কাছে কিছুই নয়।

বিতর্কের যদি আরেক নাম হয় তা ‛সঞ্জয় দত্ত’। ড্রাগ চক্র, অজস্র নারী সম্পর্ক, আন্ডারওয়ার্ল্ড মাফিয়া সংযোগ কি জিনিস নেই যাতে তিনি বিতর্কে জরাননি! তবে একটা জিনিষ সত্যি যে তিনি মিথ্যে কথা কম বলতেন। তিনি নিজেই স্বীকার করেছিলেন যে, একসময় তিনি বিভিন্ন ড্রাগের নেশায় বুঁদ হয়ে থাকতেন।

পড়াশোনায় ইচ্ছা না থাকলেও বাবার নির্দেশে একরকম বাধ্য হয়েই কোনওরকমে কলেজের গণ্ডিটুকুই পেরিয়েছিলেন তিনি। ছোট বয়স থেকেই তার এই ড্রাগের প্রতি আসক্তি একসময় ঠিক তা মায়ের চোখে ধরা পড়েছিল। তবে নার্গিসের আশা মতন বড় হওয়ার পরেও এইসব সব কু-অভ্যাস সঞ্জয় ছাড়তে পারেনি। ড্রাগের প্রভাব ক্রমশ তার জীবনে আরো দৃহ ভাবে জাঁকিয়ে বসে ছিল।

ড্রাগের নেশার কারণে তার জীবনের নানান চড়াই উৎরাই আমরা তার বায়োপিক ‛সঞ্জু’-তে হুবহু দেখেছি। তবে শুধু যে ড্রাগের নেশা তা নয় তাছাড়াও বহু নারীর সঙ্গের কারণেও বহুবার বিতর্কে জড়িয়েছেন সঞ্জয় দত্ত। আমরা সিনেমাতেই জেনেছি যে তার জীবনে নাকি তিনি ৩০০ এরও বেশি নারীর সঙ্গে সম্পর্কে লিপ্ত হয়েছিলেন।

একাধিক নারীর মধ্যে যে প্রসিদ্ধ নায়িকার নাম তার সাথে সবথেকে বেশি চর্চিত তা হলো বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিতের সঙ্গে। সঞ্জয়ের সাথে তার এই সম্পর্ক একসময় দারুন বিতর্কের বিষয়বস্তুও হয়েছিল বটে। জানা যায় সঞ্জয় দত্তকে ড্রাগের কবল থেকে মুক্ত করার পিছনে নাকি মাধুরী দীক্ষিতের অবদান অনস্বীকার্য। পরবর্তীতে সঞ্জয় যখন মুম্বাই ৯/১১ হামলা মামলায় জড়িয়ে যায় তার পর থেকেই তাদের সম্পর্কের অবনমন ঘটে।

তবে একাধিক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে শেষমেষ অভিনেত্রী রিচা শর্মার সাথে বিবাহে আবদ্ধ হন তিনি। তবে বেশিদিন তা টেকেনি। ১৯৯৬ সালে ব্রেন টিউমার হয়ে প্রথম স্ত্রী রিচা শর্মার মৃত্যু ঘটে। তবে তার ঠিক ২ বছর পর আবার সঞ্জয় দত্ত বলিউড মডেল রিয়া পিল্লাইকে বিয়ে করেন। তবে সঞ্জয়ের দ্বিতীয় বিয়েও বেশি দিন টেঁকেনি। তার দ্বিতীয় বিয়ে ভেঙে যাওয়ার পরেও ২০০৮ সালে আবার মান্যতা দত্তকে বিয়ে করেন সঞ্জয়। এবং আপতত তা স্থায়ী রয়েছে। এবং তাদের দুই সন্তানও আছে।

আরও পড়ুন

Back to top button