ছোটপর্দার জনপ্রিয় চরিত্র ‘পটকা’ বাস্তবে কেমন, সেই ব্যাপারে মুখ খুললেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য

কলকাতা হান্ট ডেস্কঃ প্রতিদিন টিভির পর্দায় বিভিন্ন ধারাবাহিক দেখতে দেখতে সেই ধারাবাহিকের চরিত্রগুলোকে বাস্তবের চরিত্র মনে হয়। ধারাবাহিকে চরিত্রগুলোর রাগ, দুঃখ, অপমান, লাঞ্ছনা,আনন্দ, ভালোবাসা মিলে মিশে যায় দর্শকদের অনুভূতিতে। আর তা তো হওয়ারই কথা। কারণ রোজ তাদের অভিনয় দেখতে দেখতে তাদের বাস্তব জীবনের চরিত্র মনে হতে থাকে। এই ধারাবাহিকগুলোতে প্রধান চরিত্রে যারা অভিনয় করেন তারা ছাড়াও সহ-অভিনেতা বা সহ-অভিনেত্রী হিসেবে যারা কাজ করে থাকেন, তারাও জনপ্রিয় হন। বিশেষ বিশেষ চরিত্রগুলো মনে দাগ কেটে যায়।ধারাবাহিক শেষ হওয়ার বহুদিন পরেও মনে থাকে এই চরিত্রগুলোকে।

আরও খবরঃ- সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে মিলল সম্মতি, স্ত্রী ডোনার চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী করিনা কাপুর খান

খরকুটো ধারাবাহিকটি বাংলা ধারাবাহিকগুলোর মধ্যে টি আর পি-এর দিক থেকে বেশ এগিয়ে রয়েছে। এই ধারাবাহিকটি প্রথম থেকেই বেশ জনপ্রিয়। এই ধারাবাহিকে প্রত্যেকটি চরিত্রের অভিনয় খুব সুন্দর ও নিঁখুত। এমনকি এই ধারাবাহিকের হাসি,মজা,আনন্দ সকল দর্শক উপভোগ করেন।তেমনই এই সিরিয়ালের গুনগুন ও বাবিনের জুটিও খুব জনপ্রিয়। এই দুই মুখ্য চরিত্র দুটি বাদ দিয়েও পুটু পিসি, মিষ্টি, পটকা এই চরিত্রগুলোও দর্শকদের মন জয় করে রয়েছে।

Ambarish Bhattacharya
Ambarish Bhattacharya
আরও খবরঃ- মাধ্যমিক পাশে ভারতীয় রেলে নিয়োগ, ট্রেনিং চলাকালীন প্রতিমাসে স্টাইপেন্ড পাবেন

এই ধারাবাহিকে পটকার চরিত্রে অভিনয় করেন অম্বরীশ ভট্টাচার্য। অভিনয় জগতের সাথে বহুদিন ধরে যুক্ত রয়েছেন। এই চরিত্রটি তাঁর ক্যারিয়ারের মাইলস্টোন বলা চলে। তিনি নেটিজনদের কাছে আরোও বেশি জনপ্রিয় হয়েছেন এই চরিত্রের জন্য। বাবিনদের বাড়ির ছোট ছেলে তিনি,বাড়ির ছোটদের সবার পছন্দের ছোট কাকা তিনি। সবাই ভালোবেসে ‘পটকা’ বলে ডাকে। এই চরিত্রটি অম্বরীশ ভট্টাচার্যের খুব পছন্দের। অতিরিক্ত অ্যাক্টিং করে চরিত্র চিত্রণ কোনোদিনই পছন্দের নয় অম্বরীশের। তবে ছোটপর্দায় সেটা সবসময় কার্যকরী হয় না। তবে এই চরিত্রটিতে সহজাত ব্যাপার রয়েছে। ফলে অতিরিক্ত অ্যাক্টিং করতে হয় না এই চরিত্রে।

আরও খবরঃ- আজকের সোনা-রুপো, পেট্রোল-ডিজেল ও গ্যাসের বাজারদর কত চলছে জেনে নিন

তবে ধারাবাহিকে নতুন মোড় আসায় অম্বরীশের এই পটকা চরিত্রটিকে বর্তমানে কেউ কেউ সমর্থন করছেন, আবার কেউ কেউ সমর্থন করছেন না। তবে অম্বরীশ ভট্টাচার্য জানিয়েছেন যে দর্শকরা আসলে ধারাবাহিকের চরিত্রগুলোকে বাস্তবের ভেবে নেন, ফলে ব্যাক্তিগত আক্রমণ হয় আর একটি ধারাবাহিকে কোনো চরিত্রে নেগেটিভ বা পজেটিভ উভয় দিকই থাকতে পারে। তাই বলে চরিত্রটি বাস্তবেও তেমন হবে একথা তো সঠিক নয়। তিনি জানিয়েছেন এই ধারাবাহিকে অফস্ক্রিন বন্ডিং অনস্ক্রিন বন্ডিং-এর তুলনায় কোনো অংশে কম নয়। অভিনয় করতে করতে সবার মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। সর্বোপরি এই ধারাবাহিকের বিষয়ে যথেষ্ট আশাবাদী তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button