গভীর কোমায় এখন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি, জানালেন দিল্লির সেনা হাসপাতালের তরফ থেকে

pranab mukherjee.jpg
pranab mukherjee.jpg
Advertisement

গভীর কোমায় এখন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি, জানালেন দিল্লির সেনা হাসপাতালের তরফ থেকে

বৃহস্পতিবার সেনাবাহিনীর গবেষণা ও রেফারাল হাসপাতাল জানিয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা এখনও অপরিবর্তিত রয়েছে এবং তিনি গভীরভাবে কোমায় চলে গেছেন।

তাঁর কাছে উপস্থিত চিকিৎসকরা জানিয়েছেন যে তার স্থিতিশীল গুরুত্বপূর্ণ প্যারামিটার রয়েছে এবং তিনি ভেন্টিলেটর সহায়তায় অবিরত রয়েছেন।

প্রাক্তন রাষ্ট্রপতি ১০ই আগস্ট হাসপাতালে ভর্তি হন এবং মস্তিষ্কে একটি টিউমার অপসারণের জন্য তার অস্ত্রপচার করা হয়েছিল। তিনি COVID-19-এর জন্যও ইতিবাচক পরীক্ষা করেছিলেন।

আজ সকালে শ্রী প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা অপরিবর্তিত রয়েছে, তিনি স্থিতিশীল প্রাণবন্ত পরামিতি নিয়ে গভীরভাবে কোম্যাটোজ এবং তিনি বায়ুচলাচল সমর্থন অব্যাহত রেখেছেন, “হাসপাতালের এক বিবৃতিতে একথা জানা যায়। এমনকি কিছু কিছু সংবাদ মাধ্যমে তার মৃত্যুর গুজব ছড়িয়ে পরেছিল।

গুজব ছড়িয়ে পড়ার সাথে সাথে তার ছেলে এবং প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখার্জি বলেছিলেন, “আমার বাবা শ্রী প্রণব মুখার্জি এখনও বেঁচে আছেন এবং হেমোডায়ানামিকভাবে স্থিতিশীল।”

“টুইটারে তিনি বলেছিলেন,” নামী সাংবাদিকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত জল্পনা ও জাল সংবাদ পরিষ্কারভাবে প্রতিফলিত করে যে ভারতের মিডিয়া ভুয়ো খবরের কারখানায় পরিণত হয়েছে, “তিনি টুইটারে একথা বলেছিলেন।
প্রাক্তন রাষ্ট্রপতির কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায় টুইট করেছেন, “আমার বাবার সম্পর্কে গুজব মিথ্যা। স্পষ্টত সংবাদমাধ্যমের কাছে অনুরোধ, আমাকে ফোন থেকে হাসপাতালের কোনও আপডেটের জন্য মুক্ত রাখার দরকার নেই।”

প্রাক্তন রাষ্ট্রপতির স্বাস্থ্যের অবস্থা ভেঙে যাওয়ার খবরের পরে, তার দ্রুত সুস্থতার জন্য শুভেচ্ছা সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে শুরু হয়ে গেছিল।

Advertisement