প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার আরও অবনতি, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না

pranab mukherjee.jpg
pranab mukherjee.jpg
Advertisement

আমাদের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের অবস্থার আরও অবনতি হয়েছে। সাড়া দিচ্ছেন না চিকিৎসায়,তাকে  রাখা হয়েছে ভেন্টিলেশনে। পরিবারের বাকিদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

রবিবার বাথরুমে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন তিনি। চিকিৎসার জন্য তাঁকে দিল্লির সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এবং সেখানেই তাঁর রিপোর্টে কোভিড পজিটিভ আসে।
“পৃথক পদ্ধতির জন্য হাসপাতালে যাওয়ার সময়, আমি আজ কোভিড ১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছি, “এই ৮৪ বছর বয়সী নিজেই তার একটি টুইট বার্তায় বলেছেন।

সংবাদ মাধ্যমে যানা যায়, যে তিনি বলেছেন, “আমি গত সপ্তাহে আমার সাথে যোগাযোগ করা লোকদের কাছে অনুরোধ করছি যে তারা যেন অতিদ্রুত কোভিড -১৯ এর জন্য পরীক্ষা করুক।”

সোমবার রাতে প্রাক্তন রাষ্ট্রপতির মাথায় অস্ত্রোপচারের পর তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। মঙ্গলবার দিল্লির আর আর হাসপাতাল কর্তৃপক্ষ জানায় যে, প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সঙ্কটজনক। তাঁর শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি বরং অবনতি হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ হাসপাতাল পরিদর্শন করেছেন এবং মুখার্জির স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নিয়েছেন। তিনি প্রায় 20 মিনিটের জন্য হাসপাতালে ছিলেন।

কংগ্রেসের মুখ্য মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা, রাহুল গান্ধী পাশাপাশি তাঁর দলের বেশ কয়েকজন সহকর্মী, মুখার্জি, যিনি কয়েক বছর ধরে কংগ্রেস নেতা ছিলেন, তাঁর দ্রুত সুস্থতার জন্য শুভেচ্ছা জানিয়েছেন।
এবং এছাড়াও দেশের রাজনৈতিক দলের বেশ কয়েকজন নেতা প্রনব মুখোপাধ্যায়ের দ্রুত সুস্থতা কামনা করছেন।

Advertisement