ভাদ্র মাসে দেবাদিদেব মহাদেবের পুজো করুন ১ টাকার কয়েন, সুপারি দিয়ে, সংসারে হবে অর্থবৃষ্টি

কলকাতা হান্ট ডেস্কঃ দেবাদিদেব মহাদেবকে বলা হয় সৃষ্টির দেবতা। তিনি যেমন সৃষ্টির রক্ষাকর্তা,তেমনি তিনি সংহারও করেন। হিন্দু পুরাণ অনুযায়ী দেবাদিদেব মহাদেব নীলকণ্ঠের অধিকারী। যখন অমৃত লাভের আশায় দেব এবং দানবদের যুদ্ধ হয়েছিল, তখন দেবাদিদেব মহাদেব সমুদ্র মন্থন থেকে উঠে আসা বিষ নিজ কন্ঠে ধারণ করেছিলেন। এই কারণেই তাঁর নীলকন্ঠ। সমুদ্রমন্থনের সময় তাঁর উপস্থিতির ফলেই দেব ও দানবের সংহার থেমেছিল। দেবাদিদেব মহাদেব সব সময় বাঘের ছাল পরে থাকেন। তাঁকে সন্তুষ্ট করার জন্য কোন দামী দামী ফুল, উপহার বা প্রসাদের দরকার পরে না। খুব সামান্য আয়োজনেই তিনি সন্তুষ্ট হন। এইজন্যেই সকল মানবজাতির পরিত্রাতা তিনি। এমনকি ধর্ম-বর্ণ, উচ্চ-নিচের উর্ধে গিয়ে সমস্ত মানুষই তাঁর উপাসনা করেন।

লেটেস্ট খবরঃ- ভাতের সঙ্গে খাওয়ার জন্য চাল বাটা ঝিঙের ঘন্ট নিরামিষ রেসিপি

এই ভাদ্র মাসকে মা লক্ষ্মীর মাস বলা হয়। এই মাসে মা লক্ষ্মীর উপাসনা করা হয়। ভাদ্র মাসের বিশেষ লক্ষ্মী পুজোর প্রচলন রয়েছে। তবে এই মাসে লক্ষ্মী পুজোর পাশাপাশি দেবাদিদেব মহাদেবের বিশেষ পুজো করা দরকার। এই মাসে তাঁকে সন্তুষ্ট করতে পারলে তাঁর কৃপা দৃষ্টি পরতে পারে সকল ভক্তগনের ওপর।

বর্তমান পরিস্থিতিতে অনেকেই বিভিন্ন রকম সমস্যায় ভুগছেন। কেউ কেউ অর্থনৈতিক সমস্যায় ভুগছেন, কেউ কেউ আবার শারীরিক সমস্যায় ভুগছেন। আবার মন্দ পরিস্থিতির শিকার হয়ে অনেকেই মানসিক অশান্তিতেও ভুগছেন। এছাড়াও চাকরি চলে যাওয়া, পড়াশোনায় অমনোযোগী হওয়া, অর্থ-সঞ্জয় না করতে পারা প্রভৃতি সমস্যা তো রয়েছেই।

লেটেস্ট খবরঃ- কোনো সাহায্য ছাড়াই তরতরিয়ে উঠছে দেওয়াল বেয়ে, খুদে মেয়ের কীর্তি ভাইরাল নেটমহলে

এই মাসে মহাদেবকে সন্তুষ্ট করতে পারলে আপনি সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। একটি টোটকা আপনার জীবন বদলে দিতে পারে। একটি এক টাকার কয়েন এবং সুপুরি দিয়ে কলা পাতার উপরে রাখুন। কলাপাতাটি ভালো করে ধুয়ে নেবেন। এছড়াও কলাপাতার সামনের অংশ কেটে নিতে হবে। এরপর কলাপাতার মধ্যে এই দুটি জিনিস রাখতে হবে। তবে মনে রাখতে হবে কলাপাতাকে গাছ থেকে পেরে ভালো করে পরিষ্কার করে নিয়ে গঙ্গার জলে পরিশুদ্ধ করে নিতে হবে। এই ছোট্ট টোটকাটি আপনি যদি পালন করতে পারেন ভাদ্রমাসের এই শেষ কটা দিনে, তাহলে সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন আপনি।

লেটেস্ট খবরঃ- নতুন চরিত্রে অভিনয় ঋতুপর্ণা সেগুপ্তর, পরিচালনায় ডেবিউ করছেন পাপিয়া অধিকারী

তবে মনে রাখতে হবে যা করবেন, তা আপনাকে ভক্তিভরে করতে হবে। ভক্তিভরে না করলে কোনোকিছুর ফল মেলে না। আর পরিশ্রমও করতে হবে আপনাকে যথাযথ। তবেই মহাদেব আপনার পাশে থাকবেন। তাঁর কৃপা দৃষ্টি লাভ করবেন।

আরও পড়ুন

Back to top button