সুরাপ্রেমীদের জন্য সুখবর, পুজোয় কমতে চলেছে বিয়ারের দাম, দেখুন নতুন দাম

Good news for wine lovers, the price of beer is going down in Pujo, see the new price
Good news for wine lovers, the price of beer is going down in Pujo, see the new price

কলকাতাহান্ট.কম : মদ্যপান যারা করেন তাদের জন্য সুখবর। আগামী সপ্তাহ থেকে কমতে চলেছে বিয়ারের দাম পশ্চিমবঙ্গ রাজ্য ব্যবহারের কর্পোরেশন জানালো সামনে পুজো মরশুম আর এখন অর্থনৈতিক অবস্থা সবার ভালো নয় সেই দিক বিচার করে বিয়ারের দাম কমানো হয়েছে এমন বিজ্ঞপ্তি জারি করা হয়েছে ।

আরও পড়ুনঃ এবার পুজোর মরশুমে শুধু ক্রেডিট কার্ডে নয়, ডেবিট কার্ডের মেটানো যাবে মাসিক বিভিন্ন রকম টাকা জানালো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

পশ্চিমবঙ্গের মানুষদের কাছে বিয়ারের চাহিদা অত্যন্ত বেশি লকডাউন চলাকালীন মার্চ থেকে জুলাই মাস পর্যন্ত খোলা হয়েছিল বিভিন্ন বার তবে চাহিদামত বিয়ারের যোগান দেওয়া হয়নি । গড়ে ৮৫ শতাংশের বেশী হ্রাস পায় বিয়ার বাজারে এবং অন্যদিকে এপ্রিল থেকে জুলাইয়ে ৩০ শতাংশ হ্রাস পায় আইএমএফএল( IMFL)-র গড় বিক্রি ।

আরও পড়ুনঃ আসুন জেনে নিন কলকাতায় আজকের সোনা ও রূপো, পেট্রল ও ডিজেল ও রান্নার গ্যাসের দাম

সি আই এ বি সি অর্থাৎ কনফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যালকোহল বেভারেজ কম্পানি জানিয়েছে যে বিগত এপ্রিল মাসে বিক্রি কমে গিয়েছে 84% মে মাসে 37 শতাংশ এবং জুন মাসের 27 শতাংশ জুলাই আগস্ট হ্রাসের হার একই রকম ছিল ।

আরও পড়ুনঃ কর্মসাথী প্রকল্পে কিভাবে আবেদন করবেন? তারা আবেদন করতে পারবে? জেনে নিন

বিয়ারের দাম কমার ফলে বার এবং রেস্টুরেন্ট গুলিতে বিক্রি বাড়বে খাবারের বিক্রিও বাড়বে বিয়ারের নেশায় সেপ্টেম্বরের প্রথমেই বলা হয়েছিল যে বিদেশি যেসকল মদের কোম্পানি আছে সেইসকল কোম্পানিকে ব্যান্ড করে দেয়া হবে আমাদের ভারতে । তার বদলে বিক্রি হতে চলেছে বিয়ার সামনের সপ্তাহ থেকে অল্প মূল্যে পাওয়া যাবে বিয়ার। লাইট বিয়ারের দাম হ্রাস পাবে – ২৫% -৪০%, স্ট্রং বিয়ারের দাম হ্রাস পাবে –১৫%-২০%।