সম্পর্কে জড়ালে যেসব অভ্যাস বাদ দিতে হবে, জানেন কি সেগুলো

সম্পর্কে জড়ালে যেসব অভ্যাস বাদ দিতে হবে
সম্পর্কে জড়ালে যেসব অভ্যাস বাদ দিতে হবে

কলকাতাহান্ট.কম : জীবনকে উপভোগ করতে যে ভালোবাসে, সে সব অবস্থাতেই জীবনকে উপভোগ করতে পারে। কেউ কেউ একাকীত্ব জীবন যাপনে আবার কেউ যৌথভাবে থাকতে পছন্দ করেন।

একাকীত্ব জীবন যাপনে অনেকেই অভ্যস্ত হয়ে যান খুব তারাতারি। কারোর পছন্দ-অপছন্দ মেনে চলতে হয় না, কোন কিছুর জন্য কাউকে জবাবদিহি করতে হয়না, অন্যের সময় মত চলতে হয় না, নিজের পছন্দের মত করে নিজের সময়কে উপভোগ করা যায়। এই একাকিত্বের কিছু অভ্যাস বিবাহিত জীবন এগিয়ে সৃষ্টি করে নানা সমস্যার।

আরও পড়ুনঃ জীবন বদলে দেওয়ার ৪ উপায়, সকল ব্যর্থতা পিছনে এগিয়ে যেতে জেনে নিন এখনই এই উপায় গুলি

জীবনে একজন সঙ্গী জুটলে পুরনো জীবনের কিছু অভ্যাস মুছে ফেলার জন্য তৈরি থাকতেই হবে।
কোন কোন অভ্যাস বলি আপনাকে ত্যাগ করতে হবে? সেই বিষয়ে আজকে আমাদের আলোচনা।

একা সময় কাটানো : সিঙ্গেল হোক বা যৌথ জীবন সবারই একটু হলেও একা সময় কাটানোটা জরুরী এবং এটা খারাপ কিছু নয়। সবারই একটু ব্যক্তিগত সময় রাখা প্রয়োজন। সম্পর্কে থেকেও এটি করা যায়। কিন্তু আপনি যদি সব সময় নিজেকে একা রেখে দেন তাহলে সেটা আপনাদের সম্পর্কের পক্ষে মোটেই ভালো জিনিস নয়। একটা সম্পর্কের মানেই হলো একে অপরের সান্নিধ্য গিয়ে জীবনের আনন্দটা খুঁজে নেওয়া। তাই একাকী সময় কাটানোর সাথে সাথে তাকেও সময় দিন।

আরও পড়ুনঃ নতুন সংসারে কীভাবে নিজেকে মানিয়ে নেবেন? রইলো ৭ টিপস

একা ঘুরতে যাওয়া : সিঙ্গেল থাকতে আপনি সর্বদা সব জায়গায় একা ঘুরে বেড়িয়েছেন। নিজের মতো করে উপভোগ করেছেন সময়কে কিন্তু সম্পর্কে আসার পর এই অভ্যাসকে আপনার কিছুটা হলেও নিয়ন্ত্রণ করতে হবে। আপনি যে একা ঘুরতে যেতে পারবেন না তেমনটা না। তবে বেশিরভাগ সময় নিজের সঙ্গীকে নিয়ে ঘুরে আসুন এতে দুজনের মধ্যে বোঝাপড়া মজবুত হবে এবং আলাদা একটা অনুভুতিও তৈরী হবে।

আরও পড়ুনঃ দীর্ঘ দিনের সম্পর্কে বিচ্ছেদ! এর পিছনে সাধারণ কে দায়ী থাকে? নারী নাকি পুরুষ?

কারো উপর নির্ভর না করা : আমরা সবাই বুঝি যে কারোর উপর নির্ভর না করে এগিয়ে চলাটা অত্যন্ত ভালো গুণ। তবুও তাকে বাদ দিতে হবে কেন? একা থাকতে থাকতে নিজের মধ্যে একটা স্বাধীনচেতা মনোভাব জন্মায়। এই স্বাধীনতাকে আপনার মেরে ফেলতে হবে একথা বলা হচ্ছে না। কিন্তু স্বাধীন থেকেও কাছের মানুষটির উপর নির্ভর থাকাটাও জরুরি। একে অপরের প্রতি নির্ভরশীলতা সম্পর্ককে আরও মজবুত করে। সম্পর্কে জড়ানোর পর এই অভ্যাস গুলো মেনে চললে আপনাদের প্রেমের জীবন সুখময় হবে।

এই বিষয়ক আরওঃ