১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘বর্ডার’ সিনেমার অভিনেতা ও অভিনেত্রীরা এখন কেমন আছেন! দেখে নিন

border movie cast
border movie cast
Advertisement

১৯৯৭ সালে রিলিজ হয়েছিল বলিউডের একটি অন্যতম জনপ্রিয় ছবি ‘বর্ডার’। এই সিনেমাটির মূল প্রেক্ষাপট ছিল ১৯৭১ সালের ভারত পাকিস্তানের মধ্যে পরিস্থিতি। আসল কাহিনী অনুযায়ী রাজস্থানের একটি মিলিটারি পোস্টে ১২০ জন ভারতীয় সৈনিক পাকিস্তানি সৈন্যদের বিরুদ্ধে সারারাত লড়াই করেছিল।ল সেই সময়ে বইটি করতে প্রায় খরচ হয় ১০কোটির মত এবং বইটি খুব হিট করায় প্রায় ৪০ কোটি টাকার ধারে কামাই হয়।

border movie
border movie

সিনেমাটি রিলিজ হয়েছে ২১ আজ বছর হয়ে গেছে কিন্তু সেই সিনেমাতে অভিনয় করার চরিত্রগুলি অর্থাৎ সিনেমার অভিনেতা অভিনেত্রীরা এখন কেমন আছেন তাদের চেহারার কেমন পরিবর্তন ঘটছে আসুন দেখে নেওয়া যাক-

sunny deowol
ছবিঃ গুগল

সানি দেওল:- এই সিনেমাটির পরে সানি দেওলের জনপ্রিয়তা আকাশ ছুয়েছিল। মেজর কুলদীপ সিং এর চরিত্রে তাকে বেশ মানিয়ে ছিল এবং মূলত মূল নায়ক বলতে তাকেই বোঝানো হয়েছিল। এবং সানি দেওলের জীবনের শ্রেষ্ঠ সিনেমাগুলির মধ্যো এটি একটি

আরও পড়ুনঃ দেবের ছোট বোনকে দেখেছেন ? খুবই সুন্দরী তিনি, তার ৫ নাম্বার ছবিটি দারুন…

sunil setti
সুনীল শেট্টি

সুনীল শেট্টি:- সিনেমাতে ভৈরব সিং এর চরিত্রে অভিনয় করতে দেখা গেছিল সুনীল শেট্টি কে। তিনি এই সিরিয়াস রোলটি করার পর কমেডি ও অ্যাকশন সিনেমায় মন দিয়েছিলেন। এবং ভৈরব সিংয়ের চরিত্রে অসাধারণ লেগেছিল তাকে।

jaccky shrof
জ্যাকি শ্রফ

জ্যাকি শ্রফ:- এয়ার কমান্ডার ভূমিকায় ছিলেন জ্যাকি শ্রফ। তার চরিত্রটি বাকিদের থেকে একটু আলাদা ছিল।ল এবং তার যোগদান কিছু সময়ের জন্য ছিল কিন্তু এই কিছুসময়ের মধ্যেই সব দর্শকের মন কেড়ে নিয়েছিলন তিনি। শেষে ফাইটার প্লেন দিয়ে যুদ্ধ জিতিয়ে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুনঃ আটের দশকের এই নায়িকাটির সিনেমা জগৎ ছেড়ে দেওয়ার কারণ শুনলে, আপনিও অবাক হবেন

akshay khanna
অক্ষয় খান্না

অক্ষয় খান্না:- ধরমবির নামক একটি যুবক সিপাহীর চরিত্রে তাকে দেখা যায়। এই সিনেমাটি পরেও তিনি অনেক সিনেমায় কাজ করেছেন এবং আগামী সিনেমা ‘এক্সিডেন্ট অফ প্রাইম মিনিস্টার’ এ তাকে দেখা যাবে।

kulbhusan
কুলভূষণ খারবান্দা

কুলভূষণ খারবান্দা:- কুলভূষণ সিনেমাটিতে বাগিরাম নামে সিপাহীদের রাঁধুনির চরিত্রে অভিনয় করেছেন। তিনি এই বয়সে এখনো সিনেমাতে কাজ করে চলেছেন। তাকে শেষ ‘মির্জাপুর’ ওয়েবসিরিজটিতে দেখা গিয়েছিল।

আরও পড়ুনঃ ZOOM করে রানী মুখার্জির ফোনে যা দেখা গেলো তা দেখলে চমকে যাবেন আপনিও

টাব্বু
টাব্বু

টাব্বু:- সিনেমাটিতে সানি দেওলের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন তিনি এবং তার চরিত্রটি বেশ পছন্দ হয়েছিল সবার কাছে। অনেক হিট সিনেমায় তিনি কাজ করেছেন এবং তাকে শেষ অন্ধাধুন সিনেমা তে দেখা গিয়েছে।

sorbani mukherjee
সর্বানি মুখার্জি

সর্বানি মুখার্জি:- সর্বানি তার বলিউডে ডেবিউ করেছিলেন ‘বর্ডার’ সিনেমার মাধ্যমে। সুনীল শেট্টির স্ত্রীর ভূমিকায় ছিলেন তিনি এবং তার চরিত্রটি কে খুব অল্প সময়ের জন্য দেখা গিয়েছিল। তিনি এখন সাউথের সিনেমায় কাজ করেন।

আরও পড়ুনঃ দেখে নিন বলিউড তারকারা নিজেদের রোজকারের কত টাকা ইলেক্টিক বিল দিয়েই খরচ করে ফেলেন

puja vatt
পূজা ভাট

পূজা ভাট:- গ্রামের একটি সাধারণ মেয়ের চরিত্রে অক্ষয় খান্নার বিপরীতে তাকে দেখা গিয়েছিল। এই সিমেমাটির পর থেকে তিনি পরিচালনার কাজে মন দিয়েছিলেন। তার পরিচালিত বেশ কিছু ছবি হিট হয়েছিল।

Advertisement