এক বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পত্তির পরিমাণ বেড়ে হয়েছে ৩৬ লক্ষ টাকা

এক বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পত্তির পরিমাণ বেড়ে হয়েছে ৩৬ লক্ষ টাকা
এক বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পত্তির পরিমাণ বেড়ে হয়েছে ৩৬ লক্ষ টাকা

কলকাতাহান্ট.কম : চা-ওয়ালা থেকেই আজ তিনি আমাদের দেশের প্রধানমন্ত্রী। ৬ বছর ধরেই তিনি আমাদের প্রধানমন্ত্রী রয়েছেন। হিসাব করলে দেখা যায় তার সম্পত্তির পরিমাণ প্রায় ২ কোটি ৮৫ লক্ষ টাকা। জানা গিয়েছে যে গত একবছরেই মোদির সম্পত্তি বেড়েছে মাত্র ৩৬ লক্ষ টাকার। কিছু দিন আগেই জনপ্রতিনিধি হিসেবে কুড়িতে পা রাখলেন নরেন্দ্র মোদি। জানা যায় বিগত এই কুড়ি বছরের তাঁর পরিশ্রম জাতীয় স্তরে তাঁর দলকে অন্য নিয়ে গিয়েছে। তিনি তার কাজের জন্য অনেক জনপ্রিয়তায় লাভ করেছেন। তার মাঝেই নতুন যোগ হল নিরবিচ্ছিন্ন ভাবে ১৯ বছর কাজের রেকর্ড।

আরও পড়ুনঃ বিপুল টাকা আসতে চলেছে মিথুনরাশির, জেনে নিন অক্টোবর মাসের মাসিক রাশিফল

২০০১ এর ৭ অক্টোবর গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি ক্ষমতায় আসেন । এরপরে ধীরে ধীরে একে একে কাজের মধ্যে দিয়ে কেটে গেছে তার জীবন। এর মাঝেই ২০১৪ এবং ২০১৯ দুই দফায় তাঁর নেতৃত্বেই বিজেপি সরকার গড়েছে দেশে। ক্ষমতায় আসার পর গুজরাটের প্রান্তিক অঞ্চলগুলিতেও বিদ্যুৎ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন নরেন্দ্র মোদি। এছাড়াও তিনি যাতায়াত ব্যবস্থা ও ভারতকে আধুনিক করায় মোদির অবদান অনেকটা রয়েছে।

আরও পড়ুনঃ সাম্প্রতিক কালের তানিষ্কের বিজ্ঞাপন বাস্তবায়ন, হিন্দু বউমার সাধ দিলেন মুসলিম পরিবার

অন্যদিকে দেখলে তিনি আবার মেয়েদের শিক্ষাব্যবস্থায় আরও বেশি করে নিয়ে আসার জন্য শুরু হয় কন্যা কল্যাণী প্রকল্প। সব মিলিয়ে ভারতের অনেক প্রত্যন্ত গ্রামেই দেখা গিয়েছে উন্নয়ন। এছাড়াও শিক্ষা ব্যবস্থায় নতুন নতুন নিয়ম আনা হয়েছে। সেই তুলনায় বাড়েনি তার ব্যাঙ্ক ব্যলান্স, এর মধ্যে মাত্র ৩৩ লক্ষ টাকা তিনি স্থায়ী বিনিয়োগের থেকে ফেরত পেয়েছেন। দেখা গিয়েছে মাত্র ৫ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ।