13 লক্ষ্য কর্মচারীদের জন্য সুখবর নিয়ে এলো ভারতীয় রেল, জেনে নিন কবে থেকে লাগু হচ্ছে এই স্কিম ..

13 লক্ষ্য কর্মচারীদের জন্য সুখবর নিয়ে এলো ভারতীয় রেল, জেনে নিন কবে থেকে লাগু হচ্ছে এই স্কিম indian railway giving new insurance to employes
13 লক্ষ্য কর্মচারীদের জন্য সুখবর নিয়ে এলো ভারতীয় রেল, জেনে নিন কবে থেকে লাগু হচ্ছে এই স্কিম
Advertisement

কলকাতা হান্ট ডেস্ক:- ভারতীয় রেল কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, তাদের 13 লক্ষ কর্মচারীদের স্বাস্থ্য বীমা যোজনা মাধ্যমে যুক্ত করে তাদের চিকিৎসার আওতা বাড়ানোর চিন্তা ভাবনা করেছে। রেলওয়ে কর্তৃপক্ষ তাদের একটি স্টেটমেন্টে বলেছে তারা আগে রেলওয়ে কর্মচারী উদ্ধারকৃত স্বাস্থ্য যোজনা এবং কেন্দ্রীয় কর্মচারী স্বাস্থ্য সেবার মাধ্যমে চিকিৎসা সুবিধা উপলব্ধ করানো হতো রেলওয়ে কর্মচারীদের। রেলওয়ে কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে তারা তাদের কর্মচারীদের চিকিৎসার আওতায় আরও বাড়ানোর চেষ্টা করছে।

indian railway giving new insurance to employes a
Image: Google

আরও পড়ুনঃ আপনি কি জানেন সূর্য থেকে পৃথিবীতে আলো পৌছাতে কতো সময় লাগে?

রেলওয়ে কর্তৃপক্ষের এই বয়ানের মাধ্যমে বলা হয়েছে তারা সমগ্র স্বাস্থ্য বীমা যোজনা সকল দিক খতিয়ে দেখার জন্য একটি কমিটি গঠন করেছে। রেলওয়েল যেকোনো চিকিৎসা ও আকস্মিক পরিস্থিতির জন্য যাতে কর্মচারীদের অর্থের অভাব না হয় সে জন্য বীমা উপলব্ধ করানো হবে সকলকে। এ বিষয়ে সমস্ত ডিভিশনের কাছ থেকে পরামর্শ চেয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

indian railway giving new insurance to employes b
ছবি সুত্রঃ গুগল

আরও পড়ুনঃ বিনা মুল্যে মিলবে করোনার ভ্যাকসিন জানালেন নরেন্দ্র মোদী

এবং অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন এর জন্য নতুন নিয়ম নিয়ে আসা হয়েছে। এবং পেনশনের জন্য একটি আলাদা অ্যাপ বানানো হবে যেখানে অবসরপ্রাপ্ত কর্মচারীদের যাদের ফাইল এখনো আটকে আছে সেগুলি ক্লিয়ার কবে হবে এবং তারা কবে পেনশন পাবে সেটা নিয়ে তথ্য দেওয়া হবে। এজন্য রেলওয়ে কর্মচারীদের পেনশন সম্বন্ধিত কাজের জন্য ডিআরএম অফিস অথবা অন্য কোথাও আর যেতে হবে না।

Advertisement