সুখবর! পুজোর মধ্যে সারা রাত ব্যাপী মেট্রো চলবে, জানালো কলকাতা মেট্রো পর্ষদ

সুখবর! পুজোর মধ্যে সারা রাত ব্যাপী মেট্রো চলবে

কলকাতাহান্ট.কম : কলকাতা শহরবাসীর কাছে মেট্রো হল এক অতিপ্রয়োজনীয় মাধ্যম।এক নিমেষের মধ্যে কলকাতার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে খুব সহজেই চলে যাওয়া যায় সে উত্তরে হোক বা দক্ষিনে। মেট্রো কে কলকাতাবাসীর লাইফলাইন ও বলা হয়। সারা বছরের পুজোর কয়টি দিনে মেট্রোর চাহিদা থাকে তুঙ্গে। মেট্রো কর্তৃপক্ষ থেকে বলা হয়েছে প্রতিবারের মতো এবারও পুজোর কয়টি দিনে রাত্রে চলতে পারে মেট্রো। রাতে মেট্রো চললেও কঠোরভাবে মানা হবে সতর্কতা বিধি।

আর পড়ুনঃ লকডাউনের সময় প্রতি ঘণ্টায় ৯০ কোটি টাকা ইনকাম করে, এশিয়ার শীর্ষ ধনী ব্যাক্তির খেতাব জয় করলেন মুকেশ আম্বানি

পুজোর রাতগুলোয় মেট্রো চালানোর জন্য রাজ্য সরকারের অনুরোধ গিয়েছে মেট্রো কর্তৃপক্ষের কাছে। তারপরেই দুর্গাপুজোর দিনগুলোতে মেট্রো চালানোর জন্য চিন্তাভাবনা শুরু করেছে কর্তৃপক্ষ।

আর পড়ুনঃ হাথরস কাণ্ডের পর  দেশ এখন প্রায় উত্তাল। আর কত? প্রশ্ন উঠছে বারবার

সূত্র থেকে জানা গিয়েছে, বিকাল ৪টে থেকে ভোড় ৪টে অবধি এই পরিষেবা মিলতে পারে ষষ্ঠী থেকে নবমী। ট্রেন থাকবে ১০ থেকে ১৫ মিনিট অন্তর। শেষ ট্রেন উভয় প্রান্ত থেকে ছাড়বে রাত ৩ টের সময়। দশমীতে পরিষেবা না মেলার সম্ভাবনাই বেশি প্রতিবারের মতো। ভোর ৪টের মধ্যে সব পরিষেবা বন্ধ হয়ে যাবে। যদিও জানা যাচ্ছে, এই দিনগুলোতে যাত্রীদের সকলের স্মার্টকার্ড, স্মার্ট ফোন ও তাতে আরোগ্য সেতু অ্যাপ বাধ্যতামূলক করা হবে। কোনও টোকেন দেওয়া হবে না বলে মনে করছে মেট্রো কর্তৃপক্ষ।

আর পড়ুনঃ অনলাইনে আধার সংক্রান্ত অভিযোগ জানাবেন কীভাবে? 

আরও জানা গিয়েছে এই বছরে পুজোয় এই রাত্রিকালীন পরিষেবা তারা দিতে পারবেন না বলেই জানিয়েছিলেন মেট্রো কর্তৃপক্ষ। যদিও পরে রাজ্য সরকারের তরফ থেকে অনুরোধ করাতেই নতুন করে বিষয়টি নিয়ে চিন্তাভাবনা শুরু করেছে মেট্রো কর্তৃপক্ষ

এই বিষয়ক আরওঃ

 

Get all the Latest Bengali News KolkataHunt.Com. catch out all Bangla Khobor here, follow us on Twitter and Facebook, Instagram