মাস্কের প্রয়োজনীয়তা বোঝাতে কলকাতা পুলিশের দুর্দান্ত ভাবনা

kolkata police done this to aware people
KOlkata Police Image: Google
Advertisement

কলকাতা তে করোনার প্রভাব মানুষের জীবনকে বিধ্বস্ত করে তুলেছে , করনা যেন দিন দিন বেড়েই চলেছে । কিন্তু মানুষ এখনো সচেতন হয়নি ,কেউই মানছে না দূরত্ব কেউই পড়ছে না মাস্ক । তাই মানুষের সচেতনতা বাড়াতে কলকাতা পুলিশ করল এক দুর্দান্ত প্রচেষ্টা ।

এই প্রচেষ্টার মধ্যে, দেখা গিয়েছে যে কলকাতা পুলিশ মাস্ক পড়ার জন্য বিশেষ গান প্রকাশ করেছে । গান গেয়েছেন উষা উত্থুপ । সবাই যেহেতু গান পাগলা তাই এবার গানের মাধ্যমেই সচেতন করার প্রচেষ্টা চলছে ।। কলকাতা পুলিশ, কিভাবে করনা প্রকোপ থেকে বাচা যায় সেই সব কথাই বলা হয়েছে এই গানের মধ্যে ।। এই প্রচেষ্টার নাম দেওয়া হয়েছে মাস্ক আপ কলকাতা প্রচেষ্টা পুলিশ সূত্রে খবর এই ঘটনার পিছনে অনুজ শর্মা হলেন মূল কান্ডারী।

তিনিই টুইটারের মাধ্যমে এর ঘোষণা করেন এই প্রকল্প এবং সবাইকে ঘরে থাকার জন্য অনুরোধ করেন এবং বাইরে বের হলে মাস্ক সহ যেন বাইরে বার হয় তার জন্য চালিয়ে যাচ্ছেন এই প্রকল্প… তিনি এই অভিযান শুরু করেছেন যেটি শহরের বিভিন্ন প্রান্তে মোবাইল ভ্যান পৌঁছে দেবে যেখানে প্রচার করা হবে মাস্ক এর প্রয়োজনীয়তা।

শহরের বিভিন্ন জায়গায় পুলিশ নিজে অর্থ ব্যয় করে সাধারণ মানুষদের হাতে তুলে দিচ্ছেন মাস্ক এবং তাদের বোঝাচ্ছেন সাবান এবং অ্যালকোহল মিশ্রিত স্যানিটাইজার ব্যবহার করার গুরুত্ব ।। এই প্রকল্পের জন্য ব্যানার তৈরি হয়ে গিয়েছে যা শহরের বিভিন্ন প্রান্তে লাগানো হয়ে গিয়েছে।

Advertisement