রান্না করে মুখে কালি পড়ে যাচ্ছে! ত্বকের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে মেখে ফেলুন ডে-ক্রিম

কলকাতা হান্ট ডেস্কঃ বেশিরভাগ মানুষই বিউটি কনসাস। আর এই বিউটি কনসাসনেস থেকেই মানুষেরা তাদের সৌন্দর্য নিয়ে সবসময় চিন্তায় থাকেন। কিভাবে তাদের সুন্দর লাগবে ,কিভাবে তারা মুখের ব্রণ ও কালো দাগ দূর করবে। বিশেষত মুখের কালো দাগ নিয়ে সবাই চিন্তায় থাকেন। কারণ মুখের কালো দাগ হয়ে ওঠে অস্বস্তির কারণ। আবার এই কালো দাগগুলি হয় দীর্ঘস্থায়ী। সহজে উঠতে চায় না এই কালো দাগগুলি। ফলে আয়নার সামনে নিজের মুখ দেখে অনেকেরই যেন অস্বস্তি বোধ করেন আবার ভয়ও পেয়ে যান।

আরও খবরঃ- ঘরোয়া পদ্ধতিতেই বানিয়ে ফেলুন সুস্বাদু ও স্বাস্থ্যকর ‘চিকেন স্টু’, দেখে নিন পদ্ধতি

এই কালো দাগগুলি ওঠানোর জন্য নানা রকম চেষ্টা করেন সবাই। কেউ হয়তো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করেন, আবার কেউ পার্লার বা স্যাঁলোনে গিয়ে প্রচুর টাকা খরচ করে আসেন। আবার কেউ কেউ বিজ্ঞাপনের স্রোতে গা ভাসিয়ে বিজ্ঞাপনে দেখানো বিভিন্ন প্রোডাক্ট কিনে ব্যবহার করেন। কিন্তু এর ফলাফল খুব একটা ভালো হয়না। কারণ প্রথমত এই প্রোডাক্টগুলির দাম প্রচুর বেশি হয়। আর তার ওপর কেমিক্যাল প্রডাক্ট হওয়ায় মুখের উপকারের বদলে উল্টে ক্ষতি করে দেয়।

রান্না করে মুখে কালি পড়ে যাচ্ছে ত্বকের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে মেখে ফেলুন ডে ক্রিম
রান্না করে মুখে কালি পড়ে যাচ্ছে ত্বকের যত্ন নিতে বাড়িতেই বানিয়ে মেখে ফেলুন ডে ক্রিম
আরও খবরঃ- ‘হিন্দি বলতে পারেন না! বাংলাদেশে থাকেন?’ জনপ্রিয় পরিচালককে অপমান ডেলিভারি বয়ের

এই কালো দাগগুলি দূরীভূত করার জন্য একটি সহজ ঘরোয়া টিপস রয়েছে। এটির সাহায্যে খুব সহজেই মুখের কালো দাগ দূরীভূত হবে। এই ঘরোয়া উপকরণটি প্রস্তুত করার জন্য খুব বেশি খরচও করতে হবে না আপনাকে। এই উপকরণটি প্রস্তুতের জন্য প্রধানতঃ যেটি প্রয়োজন সেটি হল তিলের তেল,যেটির বাজারমূল্য খুব কম। এছাড়াও প্রয়োজন অ্যালোভেরা জেল ও চন্দনের পাউডার বা চন্দন গুঁড়ো।

আরও খবরঃ- শরীর চর্চার সাথেই এবার নতুন পেশায় পা দিতে চলেছেন গায়িকা ইমন চক্রবর্তী!

তিলের তেলের সাথে গাছ থেকে তোলা অ্যালোভেরা জেল বা কোনো আয়ুর্বেদিক কম্পানির অ্যালোভেরা জেল মেশাতে হবে ভালো করে। এরপর এর সাথে মেশাতে হবে চন্দনের গুঁড়ো। এবারে সবগুলো একসাথে মুখে অ্যাপ্লাই বা প্রয়োগ করতে হবে। বিশেষত মুখের কালো দাগগুলির ওপর প্রয়োগ করতে হবে। এইভাবেই দাগগুলি দূর করা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button