জল্পনার অবসান, বার্সাকে বিদায় জানাতে চলেছে লিওনেল মেসি

Lionel Messi is about to say goodbye
ছবিঃ গুগল
Advertisement

বেশ কিছুদিন ধরেই  জল্পনা শোনা যাচ্ছিল মেসির অবসর নিয়ে। মঙ্গলবার রাতে সব জল্পনার অবসান ঘটিয়ে মেসি ক্লাব ছেরে দেওয়ার কথা নিজেই বললেন। ভারতীয় সময় অনুযায়ী  মঙ্গলবার রাতে  মেসি তার ক্লাব কর্তৃপক্ষকে  খোলাখুলি তার ইচ্ছাটা জানান।

এই কিংবদন্তি ১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন। আর ১৭ বছর বয়সে প্রথম দলের হয়ে পদার্পণ করেছিলেন তিনি এবং তার পর থেকে  বার্সাকে নজিরবিহীন উচ্চতায় উন্নতি করতে সহায়তা করেছিলেন এবং কাতালানদের দলটিকে বিশ্বের সেরা ফুটবল ক্লাব হিসাবে প্রতিষ্ঠিত করেছিলেন।

leonel messi
ছবিঃ গুগল

ছোটবেলা থেকেই বার্সার একাডেমিতে খেলে বড় হয়েছেন তিনি এবং বড় হওয়ার পরই মূল দলে ঢুকেছেন মেশি।তিনি তিন বছর ধরে অধিনায়ক ছিলেন ক্লাবের এবং তিনিই হলেন বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড়। মেসি যদি এখন এই ক্লাবটি ত্যাগ করেন তাহলে সেটা হবে তাদের সেই দলের সবথেকে বড় বিস্ফোরণ।

রোনাল্ড কোম্যানের অধীনে প্রথম মৌসুমের প্র্যাকটিস শুরু করায় অনীহা রয়েছে মেশির। অনুশীলনের আগেই ক্লাব ছাড়তে চান তিনি। সূত্রের খবর, কোম্যান বার্সার কোচ হয়ে আসার পরেই মেসির সাথে তার বৈঠক হয়েছিল কিন্তু এরপরেও মেসির ভাবনার কোন বদল হয়নি। অবশ্য এই বৈঠকের কোন কথাই কেউ বাইরে কাউকে জানাননি কিন্তু ক্লাবের এক সূত্রে খবর পাওয়া যায়ে যে কোম্যানই মেসিকে বার্সা ছাড়ার ব্যাপারে ইঙ্গিত দেন।

leonel messi b
ছবিঃ গুগল

রোনাল্ড কোম্যানের অধীনে প্রাক মরশুমের অনুশীলন শুরু করতে অনীহা রয়েছে মেসির। অনুশীলন শুরুর আগেই তিনি বার্সা ছাড়তে চান। সূত্রের খবর, কোম্যান বার্সার কোচ হয়ে আসার পর শুক্রবার তাঁর সঙ্গে মেসির বৈঠকও হয়েছিল। কিন্তু, ওই আলোচনার পরেও কোম্যান নিয়ে মেসির ভাবনায় কোনও বদল হয়নি। মেসি বা কোম্যান কেউ-ই ওই বৈঠক নিয়ে একটি কথাও বাইরে বলেননি। তবে, ক্লাবেরই একটি সূত্র জানাচ্ছে, ওই বৈঠকেই মেসি বার্সা ছাড়ার বিষয়ে কোম্যানকে ইঙ্গিত দেন।

মেসি এমনকি বার্সেলোনাকে জানিয়ে দিয়েছিলেন যে তিনি এই সপ্তাহান্তে কোভিড -১৯ পরীক্ষাটি করবেন না, পরের মৌসুমের প্রশিক্ষণ পুনরায় শুরু করার আগে ক্লাবের সবার জন্য যে পরীক্ষাটি বাধ্যতামূলক।

বার্সেলোনার প্রাক্তন অধিনায়ক এবং মেসির সতীর্থ কার্লস পিউলই প্রথম খেলোয়াড় যিনি আর্জেন্টিনার সুপারস্টারকে বিদায় জানালেন, যার সিদ্ধান্তের ফলে ফুটবল বিশ্বকে একটি জলাবদ্ধতায় পরিণত করেছিল।

Advertisement