অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিং ধোনি

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিং ধোনি
ছবিসূত্র গুগল
Advertisement

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মহেন্দ্র সিং ধোনি 2019 সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষবারের মতো দেখা গিয়েছিল ধোনিকে সেমি ফাইনাল ম্যাচে হারের পর ধোনি কে আন্তর্জাতিক ক্রিকেটে কিংবা ঘরোয়া ক্রিকেটে দেখা যায়নি

দীর্ঘ এক বছর দু মাস পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় জানালেন ধোনি 2004 সালে বাংলাদেশের বিরুদ্ধে তারা আন্তর্জাতিক স্তরে অভিষেক ঘটেছিল জীবনের প্রথম ম্যাচ শুরু হয় রানআউট দিয়ে এবং জীবনের শেষ ম্যাচে সারানোর দিয়ে ধোনি মানেই বিশ্বের সেরা উইকেটকিপার ব্যাটসম্যান ভারতীয় সেরা ক্যাপ্টেন ধনী মানেই সবকিছু ।।

তবে আর দেখা যাবে না সেই লম্বা লম্বা চুল আছে আইসিসির সমস্ত ট্রফি 2007 সালে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ 2011 সালে 50 ওভার ওয়ার্ল্ড কাপ এবং 2013 সালে চ্যাম্পিয়ন ট্রফি 2011 সালের ফাইনাল ম্যাচে 91 রানের ইনিংসটি শুধু তাই নয় বিশ্বের শ্রেষ্ঠ ফিনিশার হিসাবে আমরা ধোনিকে চিনি অধিনায়ক হিসেবে নয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ও তার নাম যথেষ্ট উল্লেখযোগ্য ।।

350 টি ওডিআই ম্যাচের 10773 রান করেছেন পঞ্চাশের বেশি করে সর্বোচ্চ স্কোর 183 টেস্ট ক্রিকেটের টেস্ট খেলে 4876 রান করেছেন এবং সর্বোচ্চ 224 তার অধিনায়ক হিসাবে সর্বোচ্চ স্কোর ছিল ।। এমনকি আন্তর্জাতিক স্তরে একটি উইকেট পেয়েছেন তিনি অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট নয় আইপিএল জিতেছেন তিনবার ।। অধিনায়ক হিসেবে চেন্নাই সুপার কিংসকে 2010 , 2011 এবং 2018 তিনবার আইপিএলের খেতাব দিয়েছেন তিনি ধোনি মানেই সবার কাছে আবেগ ছোটবেলা সবার হিরো ছিল ধোনি

সে ধোনি কে দেখা যাবেনা আন্তর্জাতিক ক্রিকেটে সবাই মিস করবে ধোনির হেলিকপ্টার শট এবং বিদ্যুৎ গতিতে করার স্ট্যামিং গুলো তার অবসর জীবন যাতে ভালো কাটে তার কামনা করি ।।

Advertisement