১০০ তম আই পি এল ম্যাচ জয় মহেন্দ্র সিং ধোনির

১০০ তম আই পি এল ম্যাচ জয় মহেন্দ্র সিং ধোনির
ছবিঃ গুগল

২০০৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি খেলেছেন চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপার জাইন্ট দলটির হয়ে ।। তারমধ্যে ২০১৭ সাল ছাড়া প্রত্যেকটি বছরে ধোনি অধিনায়ক হিসেবে খেলেছেন প্রতিবছর তার দলকে প্লে অফ পর্যন্ত পৌঁছে দিয়েছেন ২০১৬ সালে তাঁর খারাপ ফর্ম চলার জন্য ২০১৭ সালে তাঁকে অধিনায়ক থেকে বাদ দিয়েছিল রাইজিং পুনে ম্যানেজমেন্ট

তবে ধোনির মতো ক্যাপ্টেন কে আপনি যদি দল থেকে অধিনায়ক পদ নিয়ে নেন তাতো আর মানা যায় না ২০১৮ সালে কামব্যাক হয় চেন্নাই সুপার কিংসের আর এসেই আইপিএল খেতাব নিজের নাম করে মহেন্দ্র সিং ধোনি ২০১৯ সালে দলটিকে ফাইনাল পর্যন্ত নিয়ে যান তিনি । তবে ফাইনালে হার স্বীকার করতে হয় ধোনি ব্রিগেডকে । প্রতিবছর এপ্রিল-মে মাসে থেকে আইপিএল শুরু হয়ে যায় তবে এ বছর করোনাভাইরাস এর জন্য আইপিএল বহু পিছিয়ে গেল ।

গতকাল থেকে শুরু হয়ে গেল আইপিএল আর আইপিএলের প্রথম ম্যাচ এল ক্লাসিকো অর্থাৎ মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস এই দুই দল ১১ বছরের মধ্যে সাতবার নিজেদের দখলে আইপিএল খেতাব রেখে দিয়েছে আর প্রথম ম্যাচে দেখা গেল এই দুই দলকে টসে জিতে মহেন্দ্র সিং ধোনি ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ।।

40 ডিগ্রি তাপমাত্রায় খেলা হয় আবুধাবিতে মুম্বাই প্রথমে ব্যাটিং করতে নামে রোহিত শর্মা যিনি আইপিএলে সবথেকে সফলতম ক্যাপ্টেন তার সঙ্গে নামেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক প্রথম পাওয়ার প্লে ভরপুর ফায়দা উঠায় মুম্বাই ব্রিগেড

তবে পিচে ফাস্ট বোলিং কোন কাজের নয় সেটা প্রথম থেকে বোঝা যাচ্ছিল , কিন্তু স্পিন বোলিং অত্যন্ত ধীরগতিতে আসছিল । যার প্রভাবে রোহিত শর্মা শিকার হয়ে যান পীযূষ চাওলার । একের পর এক উইকেট পড়তে থাকে মুম্বাইয়ের । শেষ পর্যন্ত 162 রান করে চেন্নাইকে 163 রানের টার্গেট দেয় মুম্বাই । জবাবে ব্যাট করতে নামে ওয়াটসন সঙ্গে মুরলী বিজয় প্রথমে স্পেলে ভেলকি দেখায় ট্রেন্ট বোল্ট ।। প্রথম দিকে চেন্নাই ২ উইকেট হারিয়ে ফেলে ।। তবে রায়াডু এবং ডু প্লেসিস সুন্দর ভাবে ম্যাচটি জেতার দিকে নিয়ে যাচ্ছিল ।। আর তারপর আবার ম্যাচ ঘুরে যায় ।। মুম্বাই তখন ঘুরে দাঁড়াতে শুরু করে, ঠিক তখন ই সাম কারণের ৬ বলে ১৮ রান ম্যাচের রূপ পাল্টে যায় ।। শেষ ওভারে জয়লাভ করে চেন্নাই ।। আর এই জয়টির সাথে অধিনায়ক হিসেবে ১০০ তম ম্যাচ জিতলেন এম এস ধোনি তার আই পি এল ক্যারিয়ারে ।।