উত্তরবঙ্গ সফরে গিয়ে ইঞ্চিতে ইঞ্চিতে মেপে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

mamata banerjee on north bengal inspection
mamata banerjee

মঙ্গলবার উত্তরবঙ্গ সফরে গিয়ে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলার প্রশাসনিক পর্যবেক্ষন বৈঠকে খোঁজখবর নিতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশাপাশি জেলার কর্তা দের কি কি করতে হবে সেই নিয়ে স্পষ্ট করে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।।

প্রতিটি দফতর ঘুরেঘুরে প্রতিটি প্রকল্পের অগ্রগতির খোঁজখবর নিলেন। কর্তাদের কথানুযায়ী অধিকাংশ কাজ হয়ে গিয়েছে, তাই দেখে মোটের উপর সন্তুষ্ট হলেও তিনি তাদের করা বার্তা দিলেন । জোরের সঙ্গেই বললেন, ”১০০ শতাংশ কাজ যেন হয়।”তিনি আরও বললেন, পেনশন আটকানো যাবে না। ১০০ শতাংশ কাজ চাই।। প্রায় প্রতিটি বৈঠকেই এই বার্তা বারবার করে মনে করিয়ে দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ সোমবার থেকে বারতে চলেছে মেট্রো পরিষেবা, বেশি রাত অব্দি পাওয়া যাবে মেট্রো

তিনি আবার বলেন, “ জোর করে কোন কাজ আটকানো যাবে না কখনো ঢিলেমি করা যাবে না যার যে জিনিসটা সমস্যা হচ্ছে তা সে জিনিসটা সমাধান করতে হবে তিনি যদি কোনরকম খবর পান দিলাম এসংক্রান্ত তাহলে তিনি তাদের প্রতি অন্য পদক্ষেপ নেবেন এমনটাই জানিয়ে দিলেন তিনি আরো বললেন , ইন্সপেক্টর-রাজ বেশি চলছে, জনস্বার্থে কাজ কম হচ্ছে। আমি সব খোলনলচে পালটে দেব।”

সামনেই আছে উৎসবের মরসুমে আর সাথে সাথে করোনার সঙ্গে লড়াই করে যেতে হবে সেই বিষয়টি দেখতে বললেন মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ার উপরে এই বিষয় নিয়ে নজরদারি বাড়ানোর কথা বলেছে ভুয়া খবর যেন অশান্তিতে পরিণত না হয় সেটা তিনি কর্মকর্তাদের দেখতে বলেছেন

আরও পড়ুনঃ ভারতের পর, এবার আমেরিকাতে ব্যান হচ্ছে টিকটক

বৈঠকে তিনি নানান দপ্তরের কাজ নিয়ে আধিকারিকদের সাথে কথা বলেছেন এবং তাদেরকে কড়া ভাষায় ধমক দিয়েছেন বৈঠকে মুখ্যমন্ত্রী সাধারণ মানুষদের যাতে কোনরকম সমস্যা না হয় সেই বিষয়ে দেখার কথা বলেছেন এমনকি সবুজসাথী সাইকেল, কন্যাশ্রী ও শিক্ষাশ্রীর সার্টিফিকেট দিতে বা ওই দুই প্রকল্পে নতুন কারোর নাম ঢোকানোর ক্ষেত্রে যাতে কোনও গড়িমাসি না হয় সেই বিষয়টি দেখতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আগামী তিন মাসের মধ্যে সমস্ত প্রকল্পের কাজ শেষ করতে হবে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তিনি কর্তাদের আদেশ দিয়েছেন যেন মাঠে নেমেই সব কাজ শুরু করে দেযআট মাস পরে আট মাস পরে উত্তরবঙ্গে গিয়ে প্রশাসনিক বৈঠক ডাকলেন এবং সেখানে কর্মকর্তাদের ধমক দিয়ে বললেন টাকা পাওয়া সত্বেও কাজ কেন করা হচ্ছে না সেই রিপোর্ট মুখ্যমন্ত্রীর কাছে আছে তিনি তাদেরকে স্পষ্ট জানিয়ে দিলেন যদি আগামী তিন মাসের মধ্যে সমস্ত কাজ না হয় তাহলে তো চাকরী নিয়ে টানাটানি হতে পারে।

আরও পড়ুনঃ ১০৬ বছর বয়সে যেন নতুন জীবন পেলেন বৃদ্ধা…

যেসব কাজ অল্প বাকি আছে, তা এক সপ্তাহের মধ্যে শেষ করার নির্দেশ দিলেন। জোর করে কাজ আটকানো কিংবা ঢিলেমি কেউ করলে যে কড়া শাস্তির মুখে পড়তে হবে, তাও ফের মনে করালেন। বলেন, কোনও অছিলাতেই কাজে গাফিলতি তাঁর না-পসন্দ।

Get all the Latest Bengali News KolkataHunt.Com. catch out all Bangla Khobor here, follow us on Twitter and Facebook, Instagram