আজকের সোনা-রুপো, পেট্রোল-ডিজেল ও গ্যাসের বাজারদর কত চলছে জেনে নিন

কলকাতা হান্ট ডেস্কঃ আন্তর্জাতিক বাজার থেকে শুরু করে চলতি বাজারে সমস্ত জিনিসেরই দাম ওঠা নামা করে। আজ হয়তো যে জিনিসটার দাম কম, কিছুদিন পর দেখা যাবে সেই জিনিসটার দাম অনেক বেড়ে গেছে। আবার দেখা যায় আজ যে জিনিসটার দাম বেশি, কিছুদিন পর সেটার দাম অনেকটা কমে গেছে। এইভাবেই চলতি বাজারে বিভিন্ন জিনিসের দাম ওঠানামা করে। আর সবাই অপেক্ষা করে থাকে কখন কোনো একটা জিনিসের দাম কমবে। দাম কমলেই সবাই ঝাঁপিয়ে পরে সেই জিনিসটা কিনতে। এই চলতি বাজারের দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারে দাম কমা বা বৃদ্ধি পাওয়ার ওপর।

আরও খবরঃ- রেহাই নেই বৃষ্টির থেকে! নতুন করে তৈরি হচ্ছে নিম্নচাপ

এবারে আন্তর্জাতিক বাজারে কমলো সোনার দাম। ফলে চলতি বাজারে অনেক কমেছে সোনার দাম। আর সোনার দাম কমলে সবাই খুব খুশি হয়। কারণ সবাই সাধ্য মতো সোনার গয়না বানিয়ে রাখেন। বিয়ে থেকে শুরু করে যেকোনো অনুষ্ঠানে নিজে পরার জন্য বা কাউকে দেওয়ার জন্য সোনার বিকল্প আর কিছুই নেই। শুধু তাই নয় সোনা অনেক বিপদেও কাজে আসে। মানুষ বিপদের সময় সোনা বেচেই টাকা পেতে পারেন। ফলে সোনার প্রতি আলাদা রকম আগ্রহ ও দৃষ্টিভঙ্গি সকলের রয়েছে। তবে এই সোনার দাম কমা,বাড়া করে প্রায়। কখনো কমে, কখনো বাড়ে। দাম কমলে মধ্যবিত্তরা প্রচুর সোনা কিনে রাখে।

আরও খবরঃ- আজকের রাশিফল বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১

সোনা যারা কিনতে চান বা সোনা ভালোবাসেন তাদের জন্য রইলো সুখবর। এই বছরের শুরুতে অনেকটা দাম কমে গেছিল। তারপর থেকে ওঠানামা করছে সোনার দাম। তাই সোনা কিনতে যাওয়ার আগে জেনে নিন পাকা সোনার দাম। কলকাতা বাজারে আজ ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৬০১ টাকা। সেই হিসেবে ১০ গ্রাম সোনার দাম ৪৬০৭০ টাকা আর ১০০ গ্রাম সোনার গ্রাম ৪৬০১০০ টাকা৷ আর ২৪ ক্যারেট সোনার দামেও পরিবর্তন এসেছে। ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৭০১ টাকা। সেই হিসেবে ১০ গ্রাম সোনার দাম ৪৭০১০ টাকা আর ১০০ গ্রাম সোনার দাম ৪৭০১০০ টাকা।

আরও খবরঃ- বয়স শুধু সংখ্যা, মনের আনন্দে খেলতে ব্যস্ত পাড়ার গৃহবধূরা, দেখুন ভিডিও

সোনার মতোই রুপোও মূল্যবান ধাতু। আজ রুপোর দামেরও পরিবর্তন হয়েছে। ১ গ্রাম রুপোর দাম ৬৩.৪০ টাকা। সেই হিসেবে প্রতি ১০ গ্রাম রুপোর দাম ৬৩৪ টাকা আর প্রতি ১০০ গ্রাম রুপোর দাম ৬৩৪০ টাকা। সোনা, রূপো উভয়ের দামই অনেকটা হ্রাস পেয়েছে।

পেট্রোল-ডিজেলের দামেরও উঠানামা করে রোজই। পেট্রোলের দাম ১০১.৬২ টাকা প্রতি লিটারে। আর ডিজেলের দাম হয়েছে প্রতি লিটারে ৯১.৭১ টাকা।আজ কলকাতার বাজারে ১৪.২ কেজি রান্নার গ্যাস (সিলিন্ডার)-এর দাম হলো ৯১১ টাকা। পেট্রোল,ডিজেল, গ্যাসের দামে কোনো অদলবদল হয়নি।

আরও পড়ুন

Back to top button