আজকের সোনা-রুপো, পেট্রোল-ডিজেল ও গ্যাসের বাজারদর কত চলছে জেনে নিন

কলকাতা হান্ট ডেস্কঃ আন্তর্জাতিক বাজার থেকে শুরু করে চলতি বাজারে সমস্ত জিনিসেরই দাম ওঠা নামা করে। আজ হয়তো যে জিনিসটার দাম কম, কিছুদিন পর দেখা যাবে সেই জিনিসটার দাম অনেক বেড়ে গেছে। আবার দেখা যায় আজ যে জিনিসটার দাম বেশি, কিছুদিন পর সেটার দাম অনেকটা কমে গেছে। এইভাবেই চলতি বাজারে বিভিন্ন জিনিসের দাম ওঠানামা করে। আর সবাই অপেক্ষা করে থাকে কখন কোনো একটা জিনিসের দাম কমবে। দাম কমলেই সবাই ঝাঁপিয়ে পরে সেই জিনিসটা কিনতে। এই চলতি বাজারের দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারে দাম কমা বা বৃদ্ধি পাওয়ার ওপর।

লেটেস্ট খবরঃ- গাছের পাতা দিয়ে বাঁশি বাজিয়ে অসাধারণ সুর, নেটদুনিয়ায় ভাইরাল দরিদ্র ব্যক্তির ভিডিও

এবারে আন্তর্জাতিক বাজারে কমলো সোনার দাম। ফলে চলতি বাজারে অনেক কমেছে সোনার দাম। আর সোনার দাম কমলে সবাই খুব খুশি হয়। কারণ সবাই সাধ্য মতো সোনার গয়না বানিয়ে রাখেন। বিয়ে থেকে শুরু করে যেকোনো অনুষ্ঠানে নিজে পরার জন্য বা কাউকে দেওয়ার জন্য সোনার বিকল্প আর কিছুই নেই। শুধু তাই নয় সোনা অনেক বিপদেও কাজে আসে। মানুষ বিপদের সময় সোনা বেচেই টাকা পেতে পারেন। ফলে সোনার প্রতি আলাদা রকম আগ্রহ ও দৃষ্টিভঙ্গি সকলের রয়েছে। তবে এই সোনার দাম কমা,বাড়া করে প্রায়। কখনো কমে, কখনো বাড়ে। দাম কমলে মধ্যবিত্তরা প্রচুর সোনা কিনে রাখে।

লেটেস্ট খবরঃ- সিদ্ধার্থকে ছেড়ে ভাশুর সোমের সাথে চুটিয়ে প্রেম করছেন মিঠাই! পোস্ট করলেন রোমান্টিক ভিডিও

সোনা যারা কিনতে চান বা সোনা ভালোবাসেন তাদের জন্য রইলো সুখবর। এই বছরের শুরুতে অনেকটা দাম কমে গেছিল। তারপর থেকে ওঠানামা করছে সোনার দাম। তাই সোনা কিনতে যাওয়ার আগে জেনে নিন পাকা সোনার দাম। কলকাতা বাজারে আজ ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৫৩৯ টাকা। সেই হিসেবে ১০ গ্রাম সোনার দাম ৪৫৩৯০ টাকা আর ১০০ গ্রাম সোনার গ্রাম ৪৫৩৯০০ টাকা৷ আর ২৪ ক্যারেট সোনার দামেও পরিবর্তন এসেছে। ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৬৩৯ টাকা। সেই হিসেবে ১০ গ্রাম সোনার দাম ৪৬৩৯০ টাকা আর ১০০ গ্রাম সোনার দাম ৪৬৩৯০০ টাকা।

লেটেস্ট খবরঃ- ‘বাঁশি শুনে আর কাজ নাই’, দুর্দান্ত কন্ঠে অসাধারণ গানে ‘সারেগামাপা’র মঞ্চ মাতিয়েছিল ছোট্ট অরুনিতা, দেখুন ভিডিও

সোনার মতোই রুপোও মূল্যবান ধাতু। আজ রুপোর দামেরও পরিবর্তন হয়েছে। ১ গ্রাম রুপোর দাম ৬০ টাকা। সেই হিসেবে প্রতি ১০ গ্রাম রুপোর দাম ৬০০ টাকা আর প্রতি ১০০ গ্রাম রুপোর দাম ৬০০০ টাকা। রুপোর দাম অনেকটা হ্রাস পেয়েছে।

পেট্রোল-ডিজেলের দামেরও উঠানামা করে রোজই। পেট্রোলের দাম ১০১.৬২ টাকা প্রতি লিটারে। আর ডিজেলের দাম হয়েছে প্রতি লিটারে ৯১.৭১ টাকা।আজ কলকাতার বাজারে ১৪.২ কেজি রান্নার গ্যাস (সিলিন্ডার)-এর দাম হলো ৯১১ টাকা। পেট্রোল,ডিজেল, গ্যাসের দামে কোনো অদলবদল হয়নি।

লেটেস্ট খবরঃ- ১০ টাকার পুরনো নোট আছে? থাকলে পেতে পারেন ২৫০০০ টাকা, দেখুন বিস্তারিত

আরও পড়ুন

Back to top button