সোমবার থেকে বারতে চলেছে মেট্রো পরিষেবা, বেশি রাত অব্দি পাওয়া যাবে মেট্রো

Metro service will start from Monday সোমবার থেকে বারতে চলেছে মেট্রো পরিষেবা
source google

করোনা পরিস্থিতি কিছুটা শান্ত হওয়ার পর সম্প্রতি চালু হযল মেট্রো পরিসেবা। ইতিমধ্যেই সবাই আবার মেট্রোর সুবিধা নেওয়ার জন্য উপচে পড়ছে। মেট্রো কর্তাদের দাবি চাপ সামলানো মুশকিল হচ্ছে।

তার কারণ আগের তুলনায় ট্রেন চলাচলের সময় সীমা অনেকটাই কমিয়ে দেওয়া হয়েছিল কিন্তু চাপ সামলানো মুশকিল হয়ে পড়ছে দিন দিন। এবং এই চাপ বাড়ার ফলে যাত্রীদের নির্দিষ্ট দূরত্ব বজায় রাখে চলতে অসুবিধা হচ্ছে।

আরও পড়ুনঃ বাড়ির গেট ধরে “সুভা হোনে না দে” গানে তুমুল নাচ যুবতীর, না দেখলে দেখুন সেই ভিডিও

তাই ট্রেন চালুর ১০ দিনের মধ্যেই ট্রেনের সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা করলেন তাঁরা। মেট্রো কর্তাদের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ২৮ শে সেপ্টেম্বর সোমবার থেকে ১১৬ টি ট্রেন চলবে দিনভর, যেখানে এতদিন ১১০ টি করে চলত। এতদিন অফিসের সময় ১০ মিনিট অন্তর এবং অন্য সময় ১৫ মিনিট অন্তর চলছিল ট্রেন। সেই সময়সীমাকেউ কমিয়ে আনা হবে বলে দাবি জানায় তারা।

এছাড়া শেষ ট্রেন ছাড়ার সময় রাত ৮ টা থেকে বাড়িয়ে ৮.৩০ করা হয়েছে। প্রান্তিক স্টেশন থেকে শেষ ট্রেনটি ছাড়বে ৭ টা বেজে ৩০ মিনিটে।

মেট্রো কর্তৃপক্ষের দাবি পরিষেবা বৃদ্ধি করলে যাত্রীদেরকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে যাতায়াত করতে সুবিধা হবে এবং সামনেই পুজো আসতে চলেছে ফলে ভিড় বাড়বে আরও। এই সমস্ত দিক ভেবেই সিদ্ধান্ত নিলেন তারা।