সাত নম্বর নীল জার্সির অবসর চান লাখ লাখ মানুষ, বিসিসিআইয়ের কাছে জমা পড়ছে আবেদন

সাত নম্বর নীল জার্সির অবসর চান লাখ লাখ মানুষ, বিসিসিআইয়ের কাছে জমা পড়ছে আবেদন
ছবিসূত্র Google
Advertisement

সাত নম্বর নীল জার্সির অবসর চান লাখ লাখ মানুষ, বিসিসিআইয়ের কাছে জমা পড়ছে আবেদন

 

বিশ্বকাপের সেই রান আউট প্রকৃতপক্ষে যেন ধোনির মনে গভীর ক্ষতের সৃষ্টি করেছিল, তার সঙ্গে ১২৫ কোটি মানুষের মন ভেঙে যায়। রান আউট দিয়েই আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন আর ভাগ্যের খাতিরে হয়তো সেই কলঙ্কিত রান আউটেই শেষ করলেন তিনি।

 

“এতদিন ধরে আপনাদের ভালবাসা ও সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। ৭টা বেজে ২৯ মিনিট থেকে আমাকে অবসরপ্রাপ্ত বলে গণ্য করবেন।” নিজের ইনস্টাগ্রামে এই লেখাটি পোস্ট করে কোটি কোটি ক্রিকেট প্রেমীর মন ভেঙেছেন । সেমিফাইনালে হারের পর ধোনিকে দেখা যায়নি আর মাঠে । বহু মানুষের আন্দাজ, জল্পনা, আলোচনায় জল ঢেলে দিলেন ধোনি এক মিনিটে সবার মন ভেঙে দিলেন , আন্তর্জাতিক ক্রিকেট কে বিদায় জানিয়ে দিলেন ।

 

ধোনি কি আর জাতীয় দলের হয়ে খেলবেনা ? ধোনি কে কি নীল জার্সিতে দেখা যাবে না ? এই নিয়ে জল ঘোলা প্রচুর হলো । ধোনি যেন এক মিনিটে সব জল্পনার অবসান ঘটালো । অবসর ঘোষণা করে দিলেন ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। আর তার পরই ধোনি ভক্তদের আবেদন জমা পড়ছে বিসিসিআইয়ের কাছে।

 

বিশ্বকাপ সেমিফাইনালের পর ধোনি আর জাতীয় দলের হয়ে খেলেননি। বিশ্বকাপের সেই রান আউট যেন ধোনির মনে গভীর ক্ষতের সৃষ্টি করেছিল। রান আউট দিয়েই আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছিলেন। রান আউটেই শেষ করলেন।

 

বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর ড্রেসিরুমে ধোনির সঙ্গে তোলা শেষ ছবি এদিন শেয়ার করলেন ভারতীয় দলের আরেক উইকেটকিপার দীনেশ কার্তিক। তিনি সেই ছবির নিচে লিখলেন, ” বিশ্বকাপ সেমিফাইনাল হারের পর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে একটি সেলফি তুলে ছিলাম বোধহয় আন্তর্জাতিক জীবনে ধোনির সাথে এটাই ছিল শেষ ফটো ধোনির সাথে অনেক স্মৃতি জড়িয়ে আছে । আছে অনেক সুন্দর মুহূর্ত ,সাদা বলের ক্রিকেটে ধোনিকে সবাই মিস করবে । তার দ্বিতীয় ইনিংসের শুভেচ্ছা জানাই ,আমি নিশ্চিত, সেখানেও তুমি আমাদের জন্য অনেক সারপ্রাইজ নিয়ে আসবে।”

 

ভারতীয় ক্রিকেটের তথা সারা বিশ্বের সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর যখন অবসর নিয়ে ছিলেন তখন তার দশ নম্বর জার্সিটি তার সঙ্গে চলে যায় অর্থাৎ ভারতীয় কোন ক্রিকেটার এই 10 নম্বর জার্সি কোনদিন পড়তে পারবেনা তার একটি নিয়ম তৈরি করে বিসিসিআই । এবার মহেন্দ্র সিং ধোনি অবসর নেওয়ার পর তার 7 নম্বর জার্সিটা যাতে আর কাউকে না দেওয়া হয় তার জন্যই জল্পনা তৈরি হয়েছে

 

এরই মধ্যে লাখ লাখ ধোনি ভক্ত কিন্তু বিসিসিআই-এর কাছে আবেদন করছেন, সাত নম্বর জার্সি যেন অবসর ঘোষণা করা হয়। কোটি কোটি ভারতীয় খেলোয়াড় দের কাছে ১৬ বছর ধরে ভারতীয় ক্রিকেটের একনিষ্ট সেবা করেছেন ধোনি। তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাতে ভারতীয় ক্রিকেট বোর্ড কি ধোনির সাত নম্বর জার্সিরও অবসর ঘোষণা করবে! সেটাই এখন দেখার।

Advertisement