পাকিস্তানে পুরনো বুদ্ধমূর্তি ভেঙ্গে গুঁড়িয়ে ফেলল শ্রমিকরা, দেখুন ভাইরাল ভিডিও

pakistani workers smash buddha murti
pakistani workers smash buddha murti
Advertisement

শুধুমাত্র ধর্মবিরোধী বলে ভেঙে ফেলা হলো প্রাচীন এই বুদ্ধ মূর্তি । ঘটনাটি ঘটেছে আমাদের পাশের দেশ পাকিস্তা নেই গতকাল সেই ভিডিও সকলের সামনে আসে সোশ্যাল সাইটে দেখা যায় পাঞ্জাবের পার্শ্ববর্তী এলাকা বা পাকিস্তানে অবস্থিত যে পাঞ্জাব আছে, সেখানেই আর সেখানেই বাড়ির ভীত খুঁড়তে গিয়ে প্রাচীন বুদ্ধমূর্তি পেল শ্রমিকরা আর শ্রমিকরা ছিলেন ইসলাম ধর্মের আর বুদ্ধ মূর্তি ইসলাম ধর্ম বিরোধী কি করা যায়… কি করা যায় সেই ভাবনায় হাতুড়ি দিয়ে গুরিয়ে ফেললো সেই বুদ্ধমূর্তি ।

গ্রামে দীর্ঘ দুই থেকে তিন দিন ধরে জলের লাইন করার কাজ চলছিল এমন সময় কয়েকজন শ্রমিক এই বুদ্ধমূর্তিটি কে খুঁজে পায় এমন খবরও জানা যায় যে এক মৌলবী নাকি শ্রমিকদের ভয় দেখিয়ে বলেন ইসলামবিরোধী এই মূর্তি যদি অক্ষত থাকে তাহলে তাদের বিপদ অনিবার্য তাই মূর্তিটি ভেঙে ফেলতেই হবে ।।

আরও পড়ুনঃ প্রয়াত অভিনেত্রী জিয়া খানের সঙ্গে ঘনিষ্ঠ মহেশ ভাট পুরানো ভিডিও প্রকাশিত হলেই বিতর্কে জড়িয়ে পড়লেন আবার…

গোটা ভিডিও টি আপলোড করা হয় সোশ্যাল সইটে , তা দেখে নেটিজেনিরা ক্ষোভে ফেটে পড়ে , শুধু ধর্ম সংরক্ষণ নয় প্রাচীন সংস্কৃতি সংরক্ষণের দিক থেকে মূর্তিটা সংরক্ষণ করা প্রয়োজন ।।

আরও পড়ুনঃ বিশ্বের সেরা ১০ জন ধনী ক্রিকেটারদের মধ্যেই পাঁচ জন হলেন ভারতীয়, জেনে নিন তারা কারা

ওপর মহলের যখন ভিডিওটি পৌঁছায় তখন জানানো হয় যে বুদ্ধমূর্তিটি যেখান থেকে পাওয়া গিয়েছিল সে জায়গাটা প্রথমে চিহ্নিত করতে হবে এমনকি এই নির্মম ঘটনার সঙ্গে যে সকল শ্রমিকরা জড়িত ছিল তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে সূত্র থেকে এ খবর জানা গিয়েছে তাদের এই রকম ব্যবহার মোটেও মেনে নেয়ার মতোই নয়…

Advertisement