সঙ্কট থেকে বাঁচতে পুজো করুন শিবের, রাশি অনুযায়ী পালন করুন শ্রাবণ মাসের সোমবার।।

prey for lord shiv
prey for lord shiv

শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের পূজোর উপযুক্ত মাস। সারা বছর মহাদেবের পূজো করে যে ফল পান শ্রাবণ মাসের চারটি সোমবার দেবাদিদেব মহাদেবের পূজা করুন অনেক বেশি ফল পাবেন। তবে মনে রাখবেন শিবের উপবাস করার সময় কোনও ভুলভ্রান্তি যেন না হয়, এতে মহাদেব ক্রুদ্ধ হন বলে মনে করা হয়।

রাশি অনুযায়ী দেবাদিদেব মহাদেবের পূজোর পদ্ধতি উল্লেখিত আছে। এই পদ্ধতি গুলি নিম্নে আলোচনা করা হল হল

lord shiva

মেষঃ এই রাশির জাতক জাতিকারা “হৃ্ং ঔঁ নমঃ শিবায় হৃ্ং” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন এবং আখের রস দিয়ে শিবলিঙ্গের অভিষেক করুন। এবং পঞ্চামৃত প্রদান করুন। লাল ফুল ও বেলপাতা দিয়ে মহাদেবের পূজো করুন।

বৃষঃ এই রাশির জাতক জাতিকারা সাদা ফুল বা আকন্দ ফুল দিয়ে শিবের পূজা করুন। দুধ বা দই দিয়ে শিবের অভিষেক করবেন। “ঔঁ নমঃ শিবায়” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন।

মিথুনঃ এই রাশির জাতক জাতিকারা “ঔঁ নমঃ ভগবতে রুদ্রায়ঃ” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। সবুজ রঙের যেকোনো ফলের রস, মুগ ডাল, বেলপাতা দিয়ে দেবাদিদেব মহাদেব পূজো করবেন।

কর্কটঃ এই রাশির জাতক জাতিকারা “ঔঁ হৃ্ং যুম স” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। কাঁচা দুধ দিয়ে মহাদেবের অভিষেক করে সাদা ফুল ও মাখন নিবেদন করুন।

সিংহঃ এই রাশির জাতক জাতিকা ধুতুরা ফুল , দুধ ও ঘি মহাদেবের উদ্দেশ্যে নিবেদন করুন। মহা মৃত্যুঞ্জয় মন্ত্র ১০৮ বার জপ করুন।

কন্যাঃ এই রাশির জাতক জাতিকারা “ঔঁ নমঃ ভগবতে রুদ্রায়ঃ” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। সবুজ বস্ত্র পরিধান করে দুধ দিয়ে মহাদেবের অভিষেক করুন এবং কুশ ফুল ও বেলপাতা মহাদেবের উদ্দেশ্যে নিবেদন করুন।

তুলাঃ এই রাশির জাতক জাতিকা “ঔঁ নমঃ শিবায়” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। বেল পাতা, আকন্দ ফুল, দুধ, দই, বাতাশা দিয়ে মহাদেবের পূজো করুন।

বৃশ্চিকঃ এই রাশির জাতক জাতিকারা “হৃ্ং ঔঁ নমঃ শিবায় হৃ্ং” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। আখের রস দিয়ে মহাদেবের অভিষেক করবেন। সাদা ফুল, দুধ ও বেল পাতা দিয়ে মহাদেবের পূজো করবেন।

ধনুঃ “ঔঁ তৎ পুরুষায় বিদ্ মহে মহাদেবায় হিমহী তন্বী রুদ্র প্রচোদয়া” এই মন্ত্রটি ১০৮ বার জপ করুন। শুদ্ধ ঘি, বাদাম, মধু, বেলপাতা মহাদেবের উদ্দেশ্যে নিবেদন করুন। এবং গঙ্গা জল ও কেশর দিয়ে অভিষেক করুন।

মকরঃ “ঔঁ নমঃ শিবায়” মন্ত্রটি ১০৮ বার জপ করুন। পদ্ম ফুল, বেলপাতা দিয়ে মহাদেবের পূজো করুন। দুধ ও গঙ্গা জল দিয়ে অভিষেক করুন।

কুম্ভঃ এই রাশির জাতক জাতিকারা “ঔঁ নমঃ শিবায়” মন্ত্রটি ১০৮ বার জপ করুন। নীল রঙের বস্ত্র পরিধান করে ধুতুরা ফুল, পদ্ম ফুল, বেল পাতা, মধু মহাদেবের উদ্দেশ্যে নিবেদন করুন।

মীনঃ এই রাশির জাতক জাতিকারা “ঔঁ তৎ পুরুষায় বিদ্ মহে মহাদেবায় হিমহী তন্বী রুদ্র প্রচোদয়া” এই মন্ত্রটি ১০৮ বার যপ করুন। হলুদ রঙের ফুল ও ফল অর্পণ করুন।

Get all the Latest Bengali News KolkataHunt.Com. catch out all Bangla Khobor here, follow us on Twitter and Facebook, Instagram