এই মন্ত্র উচ্চারণ করলে জীবনে নেমে আসবে সৌভাগ্য! রইলো সেই মন্ত্র

prey this mantra to get goodnees
শিব লিঙ্গ । ছবি সুত্রঃ গুগল
Advertisement

মন্ত্র পাঠের ফলে পজিটিভ এনার্জিগুলো আমাদের দিকে আকৃষ্ট হয় এবং নেগেটিভ এনার্জির বাড়বাড়ন্ত কমতে শুরু করে, জীবনে আসতে শুরু করে শান্তি এবং আনন্দ। মন্ত্রের মধ্যে রয়েছে ঐশ্বরিক মনস্তাত্ত্বিকও আধ্যাত্মিক শক্তি ।‌ যা জীবনকে অর্থবহ সুন্দর করে তুলতে মন্ত্রোচ্চারণ অতি আবশ্যক।

আসুন জেনে নিন এমন কিছু মন্ত্র যা উচ্চারণ এর ফলে জীবনে নেমে আসবে সৌভাগ্য।

lord shiva
lord shiva । ছবি সুত্রঃ গুগল

১.“ওম সর্বেশম সাভাস্তীর ভবতু” >> এটি শান্তির মন্ত্র। সারাদিন মনে মনে এই মন্ত্রটি জপ করবেন। দেখবেন মন শান্ত হবে , মনোযোগ বাড়বে মন ভালো চিন্তায় ভরে যাবে এবং অবশ্যই জীবনে শান্তি নেমে আসবে। কোনো কারণে মন অশান্ত হয়ে উঠলে এই মন্ত্র উচ্চারণ খুবই ফলদায়ক হয়।

আরও পড়ুনঃ সঙ্কট থেকে বাঁচতে পুজো করুন শিবের, রাশি অনুযায়ী পালন করুন শ্রাবণ মাসের সোমবার

white shiva linga
shiva linga । ছবি সুত্রঃ গুগল

২.“ওম মানি পদমে হাম” >> প্রাচীন বৌদ্ধ ধর্মগ্রন্থ থেকে জানা গেছে এই মন্ত্রটি দিনে কম করে হাজার বার মনে মনে পাঠ করলে জীবনে কোনদিন অশান্তি আসবে না।শুধু তাই নয়, এও মনে করা হয় যে ,মৃত্যুর সময় সেই ব্যক্তিকে যখন দাহ করা হয় তখন চিতার ধোঁয়া এবং গন্ধ যার কাছে পৌঁছায় তার জীবনের সমস্ত পাপ ধুয়ে যায়। এমনই শক্তিশালী এই মন্ত্র।

shiv ling
shiv ling । ছবি সুত্রঃ গুগল

৩.গায়ত্রী মন্ত্র>> “ওং ভূভুর্ভ স্বঃ তৎ সবতুবরেণ্যং ভর্গো দেবস্য ধীমহি ধিয়ো য়ো নঃ প্রচোদয়াৎ”। প্রাচীন ধর্মগ্রন্থ ঋকবেদে উল্লেখ রয়েছে গায়ত্রী মন্ত্র পাঠ করলে আমাদের সব ধরনের ক্ষত, তা মনেরই হোক বা শরীরেরই হোক কিংবা মস্তিষ্কের সব ধরনের যন্ত্রণার উপশম ঘটে সেই সঙ্গে মন খারাপ চিন্তা থেকে মুক্তি পায়‌। এই মন্ত্র উচ্চারণের ফলে খারাপ কিছু ঘটার আশঙ্কা একেবারেই কমে যায় । মস্তিষ্ক এবং হৃদপিন্ডের ক্ষমতা বাড়ায় এই মন্ত্র।

আরও পড়ুনঃ আর্থিক সমস্যা ? জেনে নিন আর্থিক সমস্যা দূরীকরণের উপায়

shiv ling photo
shiv ling । ছবি সুত্রঃ গুগল

৪.“ওম নমঃ শিবায়”>> মহাদেব হলেন জীবনের উৎস । তাই ওনার শরণাপন্ন হলে জীবনের সমস্ত দুঃখের অবসান হবে জীবন হয়ে উঠবে আনন্দ আলোকময়। তাই প্রতিদিন ভগবান শিবের এই মন্ত্রটি পাঠ করা উচিত । এই মন্ত্র উচ্চারণ এর ফলে আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে, স্ট্রেস বা মানসিক চাপ কমবে অশান্তি দূর হবে।

৫.“ওম গম গণপাতেয়া নামহ”>> এই মন্ত্র প্রতিদিন পাঠ করার ফলে জীবনের সব বাধা এবং যন্ত্রণা দূর হয়।

white shiva linga puja
শিব লিঙ্গ । ছবি সুত্রঃ গুগল

আরও পড়ুনঃ মাটি খুঁড়তেই বেরিয়ে এলো শিবলিঙ্গ, সাথে সাপ !

৬.“ওম” মন্ত্র>> এই মন্ত্রের উপকারিতা অনেক। মনকে শান্ত করার সাথে সাথে বিভিন্ন রোগ ব্যাধি দূর করতে সাহায্য করে এই মন্ত্র ‌এই মন্ত্র উচ্চারণ এর ফলে দুঃখ আপনার জীবনে কখনো জায়গা করে নিতে পারবে না।

Advertisement