prime-minister-speech-for-5-april
prime-minister-speech-for-5-april
Advertisement

কলকাতা হান্ট ডেস্ক: করোনা এই মারণ ভাইরাসের আতঙ্কে আতঙ্কিত সারা পৃথিবী। ভারতীয় আগুনের বেগে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। তবে সংক্রমণ রাখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 21 দিনে চালু করেছেন। যার কারণে অনেকটাই সংক্রমণ আটকানো গেছে বলে মনে করা হচ্ছে।

লকডাউন পিরিয়ডের মধ্যে নিজেই আবার টুইট করে জানিয়েছিলেন আজ সকাল 9 টায় তিনি দেশের জনতার উদ্দেশ্যে কিছু কথা রাখতে চান। তার কথামতো আজ সকাল 9 টায় তিনি এক ভিডিও বার্তা প্রকাশ করেন যেখানে তিনি বলেছে

5 ই এপ্রিল ঠিক রাত ৯ টার সময় সবাই সবার বাড়িতে ব্যালকনি অথবা দরজার কাছে মোমবাতি প্রদীপ অথবা টর্চ জালাতে। তার সাথে সাথে এটাও বলেছেন রাস্তায় যাতে কেউ বের না হয় এবং লোকজন পিরিয়ডের মধ্যে সবাই যেন সোশ্যাল ডিস্টেন্স মেনে চলেন।

তিনি এটাও বলেছেন, করেনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতবাসী সারা পৃথিবীর কাছে নজির গড়েছে। সারা ভারতবর্ষের একতা লোকজনকে অনেকটাই সফল করছে।

শুধু এটাই নয় তিনি এও বলেছেন, “করোনার বিরুদ্ধে আমরা কেউই একা নয়, আমরা 130 কোটি মানুষ একসাথে এই অন্ধকার দূর করব । অন্ধকার দূর করতে হলে 130 কোটি মানুষের মনোবল এক করতে হবে যার জন্য আমাদের আগামী 5 ই এপ্রিল রাত নটার সময় বাড়ির দরজায় অথবা ব্যালকনিতে মোমবাতি প্রদীপ অথবা টর্চ জ্বালিয়ে সংকল্প করব।