জানুন আজকের রাশিফল শনিবার ১৩ ই নভেম্বের ২০২১

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল– আজ যদি মানসিক চাপ অনুভব করেন তাহলে আপনার বাচ্চাদের সাথে সময় কাটানো উচিত। তাদের আদর, হাসি আপনার মন ভালো রাখবে। আজ বিনিয়োগে মুনাফা লাভের সম্ভবনা রয়েছে। প্রতিকার- কম বয়সী কন্যাদের টক জ্বাতীয় খাবার যেমন লেবু, তেতুল বা টক জ্বাতীয় ফুচকা বিতরণ করলে পারিবারিক জীবনে আনন্দ বজায় থাকবে।

বৃষভ রাশিফল– বিষন্নতা কাটিয়ে উঠুন। ঘরে কোন পরিবর্তন করার আগে আপনার থেকে বড়দের পরামর্শ নিন অন্যথায় এটি তাদের রাগের কারণ হবে। সুপ্রতিষ্ঠিত ও সুপরিচিত ব্যবসায়ীদের আজকে খুব চিন্তা করেই অর্থ বিনিয়োগ করতে হবে। প্রতিকার- ভগোবান ভৈরবের মন্দিরে দুধ নিবেদন করলে পরিবারের সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

মিথুন রাশিফল– সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ পেতে পারেন। আপনার স্বাস্হ্য নিয়ে দুশ্চিন্তা করা দরকার নেই। এই দুশ্চিন্তা প্রত্যাখ্যান করুন। অসুস্থতা প্রতিহত করার এটি একটি মোক্ষম উপায়। প্রতিকার- সূর্যোদয়ের সময় প্রাণায়াম অভ্যাস করলে শরীর ও মন দুই ভালো থাকবে।

কর্কট রাশিফল- বিতর্ক এবং মুখোমুখি সংঘাত ও অন্যদের মধ্যে অহেতুক দোষ খোঁজা-এই বিষয়গুলি এড়িয়ে চলুন। স্বাস্হ্যের যত্ন নেওয়া প্রয়োজন। যদি আপনি একটু বাড়তি টাকাপয়সা উপার্জন করতে চান, তাহলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলিতে বিনিয়োগ করুন। প্রতিকার – ছোলা শুদ্ধু বাদাম, গোটা পিনাট, ছোলা, ঘি এইসব খাবার সেবন করুন এবং ধর্মীয় স্থলে হলুদ রঙের কাপড় দান করুন।

সিংহ রাশিফল– আজ আপনার জন্য শুভ দিন। তবে এটিকে কর্মক্ষেত্রে কাজে লাগানো উচিত আপনার। আজকে আপনার কিছু বন্ধু আপনার বাড়িতে আসতে পারে আর আপনি তাদের সাথে সময় কাটাতে পারেন। তবে নেশাজাতীয় জিনিস এড়িয়ে চলুন। প্রতিকার- দুধ ও দই খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী।

কন্যা রাশিফল–আপনার পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়ায় আপনি আর্থিকভাবে দুর্বল হয়ে পরতে পারেন। আপনার আকাঙ্খা এবং উচ্চাশা ভয় দ্বারা প্রভাবিত হওয়ার উচ্চ সম্ভাবনা রয়েছে। এটি মোকাবিলা করতে আপনার কিছু সঠিক উপদেশ মেনে চলা উচিত। প্রতিকার- মঙ্গল যন্ত্র একটি আংটিতে খোদাই করে ধারণ করলে স্বাস্থ্যের পক্ষে তা মঙ্গলকর হবে।

তুলা রাশিফল–অন্যদের সাথে খুশি ভাগ করে নিন, এতে আপনার স্বাস্হ্যের বিকাশ দ্রুত হবে। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষা করবেন। ভালোবাসার মানুষের সাথে বিতর্কিত বিষয়ে কথা বলবেন না। প্রতিকার- ঘন ঘন রুপোর গয়না পড়লে তা আপনার পারিবারিক জীবন সুন্দর করে তুলবে।

বৃশ্চিক রাশিফল- স্বাস্থ্যের উন্নতির জন্য শুভ দিন আজ। সম্পত্তি সংক্রান্ত বিষয় আপনাকে লাভবান করে তুলবে। আপনার বিবাহিত জীবন শ্রেষ্ঠ জায়গায় পৌঁছাবে। প্রতিকার- কপালে জাফ্রানের তিলক লাগালে আপনি আজ রোগমুক্ত থাকবেন।

ধনু রাশিফল– দাঁতে যন্ত্রণা এবং পেটের গোলমালের সমস্যায় ভুগতে পারেন আজ। এর জন্য অবিলম্বে ডাক্তারের উপদেশ নিন। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। প্রতিকার- সর্বদা একটি তামার কয়েন বা এক টুকরো তামা পকেটে রাখুন।

মকর রাশিফল – নিজের পরিবারের সদস্যদের প্রয়োজনকে অগ্রাধিকার দেওয়া উচিত আপনার। আপনার অভদ্র আচরণ আপনার স্ত্রীর মেজাজ নষ্ট করতে পারে। প্রতিকার- স্বাস্থ্যের উন্নতি করতে গঙ্গাজল সেবন করুন।

কুম্ভ রাশিফল– আজকের সমস্ত কাজ ক্লান্তিকর এবং চাপপূর্ণ হবে। কিন্তু বন্ধুবান্ধবদের সঙ্গ আপনার মন আনন্দে ভরিয়ে তুলবে। বাচ্চাদের মধ্যে আনন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করুন। প্রতিকার- বাড়ি থেকে বেরোনোর আগে গুড় খান।

মীন রাশিফল– আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য উপযুক্ত দিন আজ। নতুন টাকাপয়সা বানানোর সুযোগ আপনার লাভজনক উন্নতি করতে পারে। আপনার স্ত্রীর সাথে পিকনিকে যাওয়ার পক্ষে শুভ দিন আজ। প্রতিকার- ভগবান শিবের যেকোনো মন্ত্র পাঠ করলে প্রেম জীবন সুন্দর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button