দেখে নিন কেমন যাবে আজকের দিন, পড়ুন রাশিফল

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল– আপনার সৃজনশীলতা আজ প্রসংশিত হবে। কর্মব্যস্ত দিন আজ, তাও আপনার স্বাস্হ্য সুন্দর থাকবে। জুয়া খেলায় যারা প্রচুর অর্থ ব্যয় করেছিল তারা আজ ক্ষতির সম্মুখীন হতে পারে। অতএব আপনাকে সবরকম জুয়া ধরনের খেলা থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনার বলা কথাগুলোর প্রতি যত্নশীল হন।

প্রতিকার- রাতের বেলা জ্বালানো উনুনের আগুন দুধ দিয়ে নেভাতে হবে।

বৃষভ রাশিফল– আজ আপনি এমন ব্যক্তির দেখা পেতে পারেন, অতীতে যার সাথে দেখা হয়েছিল। স্বাস্হ্যের দিকে নজর দেওয়া উচিত আপনার। আপনার অস্থাবর সম্পত্তি চুরির সম্ভবনা রয়েছে। তাই জিনিসপত্র সাবধানে রাখুন। পুরোনো সম্পর্কগুলি পুনরুজ্জীবিত করার পক্ষে আজকের দিনটি ভালো। স্ত্রীর ভালোবাসা ধাপে ধাপে অনুভূত হবে।

প্রতিকার- কখনো ভ্রুন হত্যা করবেন না বা কোনো গর্ভবতী মহিলার ক্ষতি করবেন না বা যিনি সদ্য সন্তানের জন্ম দিয়েছেন এমন কারো ক্ষতি করবেন না।

মিথুন রাশিফল– বাড়ির কাজ আজ ক্লান্তিকর হয়ে উঠবে আপনার জন্য, যে কারণে মানসিক দুশ্চিন্তা সৃষ্টি হবে। স্বাস্হ্যের দিক থেকে অত্যন্ত ভালো দিন আজ। আপনার দীর্ঘস্থায়ী রোগ আজ আপনাকে বিরক্ত করতে পারে আর এই কারণে আপনাকে হাসপাতালে গিয়ে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে।

প্রতিকার- স্নানের জলে কুশ বা পবিত্র ঘাস রাখুন, এতে পারিবারিক সম্পর্কগুলি দৃঢ় হয়।

কর্কট রাশিফল- চারিপাশে কি ঘটছে সেই সম্পর্কে সচেতন থাকা জরুরি আপনার। আজ স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনি আজ প্রচুর অর্থের অধিকারী হবেন এবং এর সাথে মানসিক শান্তি থাকবে। আপনি আপনার সন্তানদের কাছ থেকে নতুন কিছু পাঠ নিতে পারেন। শিশুরা তাদের সরলতা ভরা আনন্দময়তা দিয়ে আপনাকে ভরিয়ে রাখবে।

প্রতিকার – দূর্গা মন্দিরে প্রসাদ বিতরণ করলে আপনার প্রেমের জীবন সুন্দর হবে।

সিংহ রাশিফল– ভয়, সন্দেহ, রাগ, লোভ ইত্যাদির মত নেতিবাচক ভাবনাগুলি এড়িয়ে যাওয়া উচিত আপনার। কারণ এগুলি চুম্বকের মত কাজ করে এবং আপনি যা চাইছেন ঠিক তার উল্টোটাকেই আকর্ষণ করে। আজকের জন্য ভ্রমণ ক্লান্তিকর হয়ে উঠতে পারে, কিন্তু এটি আর্থিকভাবে ফলপ্রসূ হবে।

প্রতিকার- যোগ্য ব্যক্তিকে বা কোনো সংস্কৃতি পরিষদের ব্যক্তিকে বই বা অন্যান্য পড়াশোনা সম্পর্কিত জিনিস দান করুন, এর ফলে আপনার আর্থিক উন্নতির সম্ভবনা প্রবল।

কন্যা রাশিফল– বাচ্চাদের সময়ের সঠিক ব্যবহার শেখানো উচিত। আপনি আপনার ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাসের সঙ্গে আপনার চারপাশের মানুষের মনে সুস্পষ্ট ছাপ ফেলে রাখতে পারবেন। আজ আপনি বন্ধুদের পার্টিতে গিয়ে প্রচুর অর্থ ব্যয় করতে পারেন, তাও আপনি আর্থিকভাবে সবল থাকবেন।

প্রতিকার- বাড়ির মাঝখানে একটি তুলসী গাছ স্থাপন করুন, তাকে বড়ো করে তুলুন ও যত্ন নিন।

তুলা রাশিফল– সবসময় ইতিবাচক ভাবনাচিন্তা করুন। রসিক স্বভাবের আত্মীয় স্বজনরা আপনার দুশ্চিন্তা দূর করবে আর আপনাকে কাঙ্খিত মুক্তির স্বাদ এনে দেবে। অর্থ সম্পর্কিত যে কোনও সমস্যা আজই সমাধান হতে পারে এবং আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারেন।

প্রতিকার- বিছানার চার কোনায় তামার পেরেক লাগানো স্বাস্থ্যের জন্য খুবই মঙ্গলজনক।

বৃশ্চিক রাশিফল- ফাঁকা সময়ে এমন কিছু কাজ করুন, যা আপনার মন ভালো রাখবে। আজ আপনি অর্থের গুরুত্ব উপলব্ধি করতে পারবেন, যে কারণে আপনি আজ যে অর্থ সঞ্চয় করছেন তা ভবিষ্যতে কার্যকর হবে এবং কোনও বড় সমস্যা থেকে আপনাকে মুক্তি দেবে। তবে বাইরের লোকেদের উপদেশ মেনে চলা উচিত হবে না আপনার।

প্রতিকার- সবুজ রঙের পোশাক পরুন বেশি করে।

ধনু রাশিফল– আপনার আবগেগুলি নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন, বিশেষ করে আপনার রাগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। আপনি অতীতে যেমন অনেক ব্যয় করেছেন, তেমনই আপনার বর্তমান সময়ে আপনার খারাপ পরিস্থিতির মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। আত্মীয় বা বন্ধুরা এক চমৎকার সন্ধ্যা উপহার দিতে পারে আপনাকে।

প্রতিকার- রোজ গঙ্গাজল সেবন করলে স্বাস্থ্য সুন্দর থাকে।

মকর রাশিফল – সর্বদা হাসিখুশি রাখার চেষ্টা করুন নিজেকে। নিজের জন্য অর্থ সাশ্রয়ের আপনার ধারণাটি আজ সম্পন্ন হতে পারে। মেজাজ নিয়ন্ত্রণে রাখা উচিত আপনার। এই মেজাজ সামলাতে না পারলে পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত দিয়ে ফেলতে পারেন।

প্রতিকার- বাড়িতে কোনো প্রকার আবর্জনা সঞ্চয় হতে দেবেন না, এর ফলে আপনি পারিবারিক জীবনে সুখ বজায় থাকবে।

কুম্ভ রাশিফল– আপনি ও আপনার পরিবারের সদস্যরা আজ বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন, এই সমস্যা থেকে নিজেকে বাঁচিয়ে চলুন। আপনার রাগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন, যা এক স্বল্পমেয়াদী উন্মত্ততা ছাড়া আর কিছুই নয়। আপনার কোনো বন্ধু যদি আপনাকে ঋণ দিতে বলে আর আপনি যদি তাকে সাহায্য করেন,তাহলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

মীন রাশিফল–আপনার ইতিবাচক চিন্তা পুরস্কৃত হবে। আজ আপনার প্রচেষ্টা সফল হবে।
আজ বিনিয়োগ করার জন্য শুভ দিন। আপনার ঘরে অতিথি সমাগম ঘটলে, তা আপনার জন্য আনন্দদায়ক হয়ে উঠবে।

প্রতিকার- আপনার ভালোবাসার মানুষকে হলুদ বর্ণের ফুল উপহার হিসেবে দান করুন, এটি আপনাদের প্রেমের সম্পর্ক মাধুর্য পূর্ণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button