আজ ১২ ই নভেম্বর বৃহস্পতিবার, আজকের দিনটি আপনার কেমন যাবে?

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়।

একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল– জীবনকে উপভোগ করার চাহিদা উপলব্ধি করুন। যোগব্যায়ামের সাহায্য নিন,এটি আপনাকে শারীরিক মানসিকভাবে সুস্থ থাকতে সাহায্য করবে। সময়ের গুরুত্ব বুঝুন। তবে ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে গোপনীয়তা বজায় রাখা উচিত। আপনি আপনার বাচ্চার কোনো পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে খুশি হবেন। প্রতিকার- ঘরে দরজা জানালায় চিক লাগালে আর্থিক উন্নতি হবে।

বৃষভ রাশিফল– বাড়ির কোনো সদস্য আপনাকে তার সাথে সময় কাটানোর জন্য জোর করতে পারেন। এক্ষেত্রে আপনার সময় নষ্ট হবে। ব্যবসায়িক ক্ষেত্রে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই অর্থ আপনার অনেক ঝামেলা কাটিয়ে উঠতে সাহায্য করবে। আপনার ঘরে ঐক্য ফিরিয়ে আনার চেষ্টা করুন। প্রতিকার- বাড়িতে কোনো আবর্জনা ও লোহা চূর্ণ জমতে দেবেন না,এটি কর্মজীবনে প্রভাব ফেলে।

মিথুন রাশিফল– সুস্বাস্হ্য অধিকারী হবেন আপনি, যার ফলে আপনার ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ইচ্ছা করবে। আপনি অতীতে যেমন অনেক ব্যয় করেছেন, আপনার বর্তমান সময়ে আপনাকে পরিণতির মুখোমুখি হতে হতে পারে। বিনোদন উপভোগ করার জন্য শুভ দিন আজ। প্রতিকার- নিজের ঘরে ইষ্টদেবের রুপার মূর্তি স্থাপন করুন এবং এটির নিয়মিত পূজা করুন। এতে আপনার ধনসম্পদ বৃদ্ধি হবে।

কর্কট রাশিফল- প্রিয়জনের সঙ্গে তর্ক হতে পারে এমন বিতর্কিত বিষয় এড়িয়ে চলা উচিত আজ। আপনার ব্যক্তিত্ব আজ সুগন্ধির মত কাজ করবে। আজ আপনি আপনার পরিবারের সদস্যদের নিয়ে কোথাও যেতে পারেন। এতে আপনি প্রচুর অর্থ ব্যয় করতে পারেন। প্রতিকার – একটি দ্বীপ জ্বালানোর পর তার মধ্যে কালো ও সাদা তিলের বীজ রাখুন, এতে পরিবারের সদস্যদের মধ্যে আন্তরিকতা বজায় থাকবে।

সিংহ রাশিফল– দুশ্চিন্তা থেকে মুক্ত রাখুন নিজেকে। দরকার হলে দুশ্চিন্তা কাটাতে ভালো গানবাজনা শুনুন। আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন এবং এর সাথে মানসিক শান্তি বজায় থাকবে। প্রতিকার- হাতে তামার চুড়ি পরলে স্বাস্থ্যের উন্নতি হবে।

কন্যা রাশিফল– কম অভিজ্ঞতাসম্পন্ন লোককে বুদ্ধির সাথে সামলানোর চেষ্টা করুন। নিজেকে সৃষ্টিশীল কাজে নিয়োজিত রাখুন। আজ, আপনাকে এমন বন্ধুরা থেকে দূরে থাকা দরকার যারা আপনাকে ঋণ দিয়ে ফেরত দেয় না। প্রতিকার- দূর্গা চল্লিশা ও দূর্গা মন্ত্র জপ করলে আপনার কর্ম জীবনে ও ব্যবসায়িক ক্ষেত্রে সাফল্য আসবে।

তুলা রাশিফল– কর্মক্ষেত্রে পুরোনো কাজের জন্য প্রশংসা পেতে পারেন। তবে নিজের মুখ সংযত রাখুন। কথা বলবার আগে দুবার ভাবুন। আপনার মতামতগুলি অজান্তেই কারোর অনুভূতিকে আহত করছে কিনা, খেয়াল রাখুন। আপনার অতিরিক্ত ব্যয়ের কারণে আজ আপনার বাবা-মা চিন্তিত হয়ে পড়তে পারেন। প্রতিকার- সুস্বাস্থ্য বজায় রাখার জন্য, গাছের বা গাছের গাছের পাতা বা অঙ্কুর ছিড়বেন না।

বৃশ্চিক রাশিফল- মন ভালো রাখুন যেকোনো উপায়ে। সঠিক উপদেশ মেনে বিনিয়োগের পরামর্শ দেওয়া হচ্ছে আপনাকে। আপনার পরিবারের হিতসাধনে কঠোর পরিশ্রম করুন। প্রতিকার- স্কুল, হোস্টেলস, অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বা অনাথালয়ে বই পত্র ও অন্যান্য শিক্ষার সামগ্রী দান করুন।

ধনু রাশিফল– কাজের জায়গায় বরিষ্ঠদের থেকে চাপ সৃষ্টি হবে এবং ঘরে কোনো বিষয়ে মতভেদ দেখা দিতে পারে, যা আপনাকে কোনো কাজে মনোনিবেশ করার ক্ষেত্রে বাঁধা দেবে। আপনি আজ ব্যবসায় প্রচুর লাভ করতে পারবেন। প্রতিকার- সবসময় পকেটে একটি সুগন্ধিত রুমাল রাখুন, এতে প্রেম জীবন সুন্দর হবে।

মকর রাশিফল – নিজেকে অপ্রয়োজনীয় দোষারোপ করা বন্ধ করুন, এটি আপনার উদ্দীপনা কমিয়ে দিতে পারে। কর্মক্ষেত্রে নিজের মতামত সঠিকভাবে উপস্হাপন করুন। বিবাহিত জীবন সুন্দর কাটবে। প্রতিকার- পারিবারিক সুখ ও সমৃদ্ধির জন্য কোনো গোসলয়ে ১.২৫ কেজি বার্লি দান করুন।

কুম্ভ রাশিফল– মানসিক স্বচ্ছতা বজায় রাখার জন্য বিভ্রান্তি এবং হতাশা এড়িয়ে চলুন। আপনি একটি উত্তেজনাপূর্ণ নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন, যা আপনাকে আর্থিকভাবে লাভবান করতে পারে। সন্ধ্যায় ঘুরতে যাওয়ার পরিকল্পনা করুন। প্রতিকার- মহাদেবকে বা কোনো অশথ গাছের সামনে ২/৩ তে লেবু দিলে আপনি সুস্বাস্থ্যের অধিকারী হবেন।

মীন রাশিফল– আর্থিক লেনদেনের ক্ষেত্রে হঠকারী সিদ্ধান্ত নেবেন না। অন্যদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মনোভাব বজায় রাখবেন না। এটি আপনার মানসিক উত্তেজনার সৃষ্টি করবে। আপনার এই ধরনের চিন্তা উপেক্ষা করা উচিত।প্রতিকার- ঘরে কোনো আবর্জনা জমতে দেওয়া উচিত নয়। চেরা জুতো, পুরোনো জামা কাপড় ফেলে দেওয়া উচিত। এতে আপনার কর্ম জীবনে উন্নতি দেখা দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button