আজ ১৬ ই নভেম্বের মঙ্গলবার, আজকের দিনটি আপনার কেমন যাবে?

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল– পরিবারের সদস্যদের সাথে শান্তিপূর্ণ দিন কাটাবেন আপনি। তবে আপনি অতীতে যেমন অনেক ব্যয় করেছেন, আপনার বর্তমান সময়ে আপনাকে পরিণতির মুখোমুখি হতে হতে পারে। ফলস্বরূপ আপনার অর্থের খুব প্রয়োজন হতে পারে। অর্থ সমস্যায় ভুগতে পারেন। প্রতিকার- সুগন্ধি দ্রব্যের ব্যবহার আপনার স্বাস্থ্যের উন্নতি হবে।

বৃষভ রাশিফল– কর্মক্ষেত্রে আজ অতিরিক্ত চাপের সম্মুখীন হতে পারে। স্বাস্হ্য সংক্রান্ত সমস্যাগুলি আজ আপনার অস্বস্তির কারণ হতে পারে। নিজের জন্য অর্থ সাশ্রয় করা প্রয়োজন আপনার। প্রতিকার- কাঁচা কয়লা সন্ধে বেলা জলে নিক্ষেপ করলে তা স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব ফেলবে।

মিথুন রাশিফল– যারা আপনার থেকে ঋণ গ্রহণ করেছিল, তারা আজ ফেরত দিতে পারে সেই ঋণ। নিষ্প্রাণ আর কর্মব্যস্ত দিনকে বিদায় জানিয়ে একটি সুন্দর ডিনারের পরিকল্পনা করা উচিত আপনার। প্রতিকার- লাল চুড়ি এবং লাল কাপড় কন্যাদের দান করলে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।

কর্কট রাশিফল- অন্যদের সাথে খুশি ভাগ করে নিন, এতে আপনার স্বাস্হ্যের বিকাশ ঘটবে। প্রাচীন জিনিসে এবং গয়নায় বিনিয়োগ সমৃদ্ধি আনবে আপনার জীবনে। স্ত্রীর স্বাস্হ্য দুশ্চিন্তার কারণ হতে পারে। স্ত্রীর কিছু চিকিৎসার প্রয়োজন হতে পারে আজ। প্রতিকার – রাতে শোওয়ার সময় আপনার বালিশের তলায় কাঁচা হলুদ ও পাঁচটি অশ্বথ গাছের পাতা রেখে দিন।

সিংহ রাশিফল– আজ আপনার স্ত্রী আপনাকে অনুপ্রাণিত করতে পারেন। রাতের ফাঁকা সময় স্ত্রীর সাথে কাটান। আপনি যদি বেড়াতে যেতে চান, তাহলে আপনার মূল্যবান জিনিসপত্র এবং ব্যাগগুলি সাবধানে রাখুন কারণ এগুলি চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিকার- অবিশুদ্ধ চিনি, আটা এবং ঘি এর মিশ্রণ কোনো নারকোলের মধ্যে রেখে তা কোনো অশ্বথ গাছের নিচে রেখে দিন, এতে আপনার ধন-সম্পদ বৃদ্ধি পাবে।

কন্যা রাশিফল– আজ ঘরের সমস্যাগুলি আপনার মনে খারাপ প্রভাব ফেলবে। অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার উৎসাহদান করবে। বড়সড় পরিকল্পনা দ্বারা আপনি আজ আকৃষ্ট হবেন। প্রতিকার- একমুখী রুদ্রাক্ষকে সাদা সুতোয় বেঁধে শরীরে ধারণ করুন।

তুলা রাশিফল– নিজের আপনার বর্তমান অবস্থা নিয়ে মন খারাপ করার দরকার নেই আজ। সময়কে উপভোগ করুন। তবে আজকের দিনটি বিনিয়োগের ক্ষেত্রে লাভজনক হবে আপনার। প্রতিকার- নিম-বাবুলের দাতন ব্যবহার করুন।

বৃশ্চিক রাশিফল- ব্যক্তিত্বকে গঠন করুন। সাফল্য অর্জনের জন্য সময়ের সাথে সাথে আপনার ধারণার পরিবর্তন করা উচিত। স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া তৈরি হবে আজ। প্রতিকার- শনি মন্দিরে সাতটি বাদাম ও সাতটি কালো ছোলার দানা দান করুন, এতে আপনার প্রেম জীবন সুন্দর হবে।

ধনু রাশিফল– আরাম করার জন্য ঘনিষ্ঠ বন্ধুদের সাথে সময় কাটান। অর্থের আগমন আজ আপনাকে আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের শ্রেষ্ঠ দিন আজ। প্রতিকার- বাড়ির কোনায় ও বাথরুমে সাদা মার্বেলের টুকরো রাখুন, এতে আপনার আর্থিক উন্নতি হবে।

মকর রাশিফল – আজ আপনি নতুন জিনিস শিখতে পারবেন। যদি কেউ আপনাকে বলে যে কোনো কিছু শেখার জন্য আপনি একটু বেশিই বয়স্ক, তাহলে তাদের কথায় কান দেবেন না। প্রতিকার- ওম গম গণপত্তায় নমঃ এই মন্ত্রটি রোজ ১১ বার পাঠ করুন।

কুম্ভ রাশিফল– জমিজমায় বিনিয়োগ আপনার জন্য লাভদায়ক হবে। আপনার ঈর্ষাপরায়ণ ব্যবহার আপনাকে অবসাদগ্রস্থ করে তুলতে পারে। সিনেমা-থিয়েটার দেখার মাধ্যমে সন্ধ্যাযাপন বা সান্ধ্যভোজের আয়োজন করতে পারেন। প্রতিকার- আমিষ খাবার পরিত্যাগ করুন।

মীন রাশিফল– আজ আপনার স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন। তবে শুধু অর্থই নয়, মানসিক শান্তিও পাবেন আপনি। ঘরে উৎসবের বাতাবরণ থাকলেও আপনার উত্তেজনায় খামতি দেখা দেবে। প্রতিকার- দরিদ্র ও অভাবী লোকজনদের কেশরের হালুয়া বা মিষ্টি দ্রব্য বিতরণ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button