আজকের রাশিফল ১৫ ই নভেম্বের সোমবার, আজকের দিনটি আপনার কেমন যাবে?

প্রাচীন কাল থেকেই মানুষ জ্যোতিষ শাস্ত্রের ওপর ভীষণভাবে আস্থাশীল। যে কোনো কাজের শুভারম্ভ থেকে শুরু করে অন্নপ্রাশন, বিয়ে, উপনয়নের মতো শুভ কাজও জ্যোতিষ শাস্ত্র মেনেই সম্পন্ন হয়ে থাকে। এমনকি শিক্ষা,অর্থ প্রভৃতি বিষয়ও জ্যোতিষ শাস্ত্র মেনেই হয়। এই জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি দিক হলো রাশিফল গননা। বৈদিক জ্যোতিষে মোট ১২টি রাশি, যথা মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।

এই প্রত্যকটি রাশির নিজস্ব গুন বা দোষ রয়েছে, যেগুলোকে কখনোই অপরিবর্তনীয় বলা চলে না। বছর, মাস, সপ্তাহ এমনকি দিনে দিনেও এইসব রাশির গুনাবলীর পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই কোন রাশির জন্য কোন দিন শুভ বা অশুভ তা আগে থেকে জেনে রাখলে অনাকাঙ্ক্ষিত বিপদের সম্মুখীন হওয়া থেকে রক্ষা পাওয়া যায়। আবার কোন রাশির জন্য কোন দিনটি শুভ, সে সম্পর্কেও অবগত হওয়া যায়। তাই প্রাত্যহিক রাশিফল জেনে রাখা একান্ত কর্তব্য। তাহলে জেনে নিন আপনার রাশিফল-

মেষ রাশিফল- অন্যদের সাথে খুশি ভাগ করে নিন,এর মাধ্যমে আপনার স্বাস্হ্যের বিকাশ ঘটতে পারে। আজ আপনার ভাইবোনরা আপনাকে আর্থিক সহায়তা চাইতে পারে। তবে তাদের সহায়তা করলে আপনার আর্থিক বোঝা বৃদ্ধি পাবে। তবে চিন্তার কারণ নেই কোনো। আপনার পরিস্থিতির শীঘ্রই উন্নতি হবে। প্রতিকার- ভগবান কৃষ্ণের পুজা করলে গৃহে সুখ, শান্তি বজায় থাকবে।

বৃষভ রাশিফল–স্বেচ্ছামূলক কাজের দ্বারা আপনি নিজের ইতিবাচক দিকটি দেখতে পারবেন কোনো ক্ষেত্রে নিজের মত জানাতে দ্বিধা করবেন না। তবে আত্মবিশ্বাসের অভাব পরিস্থিতিকে আরো জটিল করে তুলতে পারে এবং আপনার অগ্রগতিকে আটকে দিতে পারে। নিজের সমস্যার মোকাবিলা করতে প্রাণ খুলে হাসার চেষ্টা করুন। প্রতিকার- নিজের বোনকে সন্মান করলে ও ভালোবাসলে প্রেম জীবন সুন্দর হবে।

মিথুন রাশিফল– আপনার বাড়িতে আজ ধর্মানুষ্ঠান বা হোম অনুষ্ঠিত হবে। আপনাকে আজ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। এটি আপনার মানসিক এবং স্নায়বিক চাপের সৃষ্টি করবে। তবে আপনার স্ত্রী আপনার থেকে কোনো বিষয় গোপন রাখতে পারে। প্রতিকার- রোজ মা, ঠাকুমা বা অন্য বয়স্ক মহিলাদের কাছ থেকে আশীর্বাদ নেওয়া উচিত।

কর্কট রাশিফল- আপনার পিতামাতার স্বাস্হ্যের প্রতি অতিরিক্ত নজর রাখা প্রয়োজন আজ। একটি খুশির সংবাদ পেতে পারেন আপনি। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে আজ এবং আপনি অনেক টাকা পাবেন। প্রেম জীবন সুন্দর হবে। প্রতিকার – কেশর বা হলুদের মূল কোনো হলুদ কাপড়ের মধ্যে বেঁধে নিজের কাছে রাখুন, এতে পারিবারিক জীবন আনন্দে ভরে থাকবে।

সিংহ রাশিফল– আজ ব্যস্ত সময়সূচী সত্ত্বেও আপনার স্বাস্হ্য সুন্দর থাকবে। কিন্তু জীবনের প্রতি যত্ন নেওয়া উচিত আপনার। তবে বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না আজ আপনার পক্ষে। প্রতিকার- ভগবান কৃষ্ণের সামনে কর্পূর দিয়ে আরতি করুন।

কন্যা রাশিফল– ব্যবসায়িক কারবারের সময় আবেগ এড়িয়ে চলুন। আজ জমি বা যে কোনও সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য মারাত্মক অশুভ হতে পারে। তাই এই জাতীয় সিদ্ধান্ত এড়িয়ে চলুন। আপনার স্ত্রী আপনাকে অনুপ্রাণিত করতে পারেন আজ কাজের ক্ষেত্রে। প্রতিকার- রোজ দুধ বা জলে জাফরান দিয়ে তা পান করুন।

তুলা রাশিফল– ঘরে কোনো কারণে আজ ঝামেলা সৃষ্টি হতে পারে। ফলে আপনার ভেবে কথা বলা উচিত। মানসিক দ্বন্দ্ব এড়িয়ে চলুন কারণ এটি আপনার অসুস্থতা বাড়িয়ে তুলতে পারে। জমি, ভূসম্পত্তি সংক্রান্ত প্রকল্পগুলির সমস্যার উপরে নজর দিন। প্রতিকার- রোজ সূর্যোদয়ের সময় প্রাণায়াম অভ্যাস করুন, এতে আপনার শরীর ও মন সতেজ থাকবে।

বৃশ্চিক রাশিফল- কর্মক্ষেত্রে সিনিয়রদের সাথে আলোচনা করলে আপনি সেক্ষেত্রে লাভবান হবেন। মানসিক দ্বন্দ্ব এড়িয়ে চলুন। কারণ এটি আপনার অসুস্থতা বাড়িয়ে তুলতে পারে। আজ আপনি অর্থ-সংক্রান্ত সমস্যার মুখোমুখি হতে পারেন। তবে আপনার উচিত জ্ঞানের সাহায্যে সেটির সমাধান করা। প্রতিকার- খাবারের সাথে পায়েশ সেবন করুন।

ধনু রাশিফল– আজ দ্বিধায় পরতে পারেন, যা আপনাকে কাজে মননিবেশে বাঁধা দেবে। আপনার মন ভাল জিনিসের প্রতি আগ্রহী হয়ে উঠবে। আর্থিকভাবে আজ আপনি সবল থাকবেন। প্রতিকার- নিরামিষ খাবার গ্রহণ করুন, এতে আপনার সার্বিক উন্নতি হবে।

মকর রাশিফল- যৌথ উদ্যোগ এড়িয়ে চলুন আজ। তেলমশলাযুক্ত এবং উচ্চ কোলেস্টেরল খাবার খাবেন না। যারা শেয়ার বাজারে তাদের অর্থ বিনিয়োগ করেন তারা আজ ক্ষতির সম্মুখীন হতে পারেন। প্রতিকার- ঘরের চার কোনায় লাল পাথর রাখলে পারিবারিক জীবন সুন্দর হয়ে উঠবে।

কুম্ভ রাশিফল– স্বল্পমেয়াদী কর্মসূচীতে নিজের নাম নথিভুক্ত করুন, এটি আপনাকে তাৎক্ষণিক আনন্দ প্রদান করবে। আজকের দিনটি আমোদপ্রমোদ এবং মজার মধ্যে দিয়ে কাটবে। আপনি যে অর্থ দীর্ঘকাল থেকে সঞ্চয় করেছিলেন তা আজ যেকোনো উপায়ে কাজে লাগতে পারে। প্রতিকার- শোওয়ার জন্য মাদুর ব্যবহার করুন, এতে আপনার আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

মীন রাশিফল– আপনার ভদ্র ব্যবহার প্রশংসা পাবে আজ। বহু মানুষ আপনার সামনে আপনার মৌখিক প্রশংসা করবে। দায়বদ্ধতা এবং আর্থিক লেনদেগুলিকে সতর্কতার সাথে সামলানো উচিত আপনার। নতুন করে সঙ্গীর প্রেমে পরবেন আপনি। প্রতিকার- বিদ্যান ও বুদ্ধিমান লোকদের সন্মান করুন, এতে আপনার আর্থিক উন্নতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button