সাতটি জিনিস যা আপনার সংসারকে সমস্ত বিপদ থেকে মুক্ত রাখবে

Seven things that will keep your world free from all dangers
ছবিঃ গুগল
Advertisement

মানুষের সর্বশ্রেষ্ঠ হাতিয়ার হল বিশ্বাস। শুধুমাত্র বিশ্বাসের জোরে আমরা সবকিছু মেনে নিয়ে জীবনে এগিয়ে চলি নির্ভয়ে। পৃথিবীতে এমন কিছু ঘটনা আছে যার কোনো বাস্তব ব্যাখ্যা নেই সেসব জিনিসকে আমাদের নিজেদের বিশ্বাসের জোরে চিনতে হয়। এমনই একটা জিনিস হল বাড়ির বাস্তশাস্ত্র, যেটা পুরোপুরি আমাদের বিশ্বাসের ওপর নির্ভরশীল।
নিজেদের ঘরকে পরিপাটি ও সুন্দর দেখাতে আমরা অনেক কিছুই করে থাকি। অনেক সুন্দর সুন্দর জিনিসও রাখি। সেই সব জিনিসের মধ্য কিছু জিনিসের সুফল থাকে আবার কিছু জিনিসের কুফলও থাকে।

হিন্দু শাস্ত্র মতে সাতটি জিনিসের উল্লেখ আছে যা আমাদের ঘরে রাখলে সংসার থেকে অশান্তি দূর হবে এবং সুখ বিরাজমান হবে তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই সাতটি জিনিসের নাম–

১. রুপোর লক্ষী ও গণেশের মূর্তি :- রুপোর মূর্তি তৈরি করতে একটু খরচ হলেও এই মূর্তি সিংহাসনে রাখলে সংসারের অভাব দূর করে এবং অশান্তি ঘোছায়।

২. তামার বাসন :- ভগবানের পুজোতে স্টিলের বাসন পত্র ব্যবহার না করে তামার বাসন পত্র ব্যবহার করাই শ্রেয়। এবং শুধু পূজার জন্যই নয় বাড়িতে তামার বাসন থাকলে তা নিয়মিত ব্যবহার করুন, কারণ তামা আমাদের সাস্থের অনেক উপকার করে।

৩. মধু:- বাস্তু শাস্ত্র অনুযায়ী মধু খুবই শুভ জিনিস। এইজন্যই বাড়ি থেকে কোন শুভ কাজে বেরোলে মুখে মধু দেওয়া হয়। এটা শরীরের জন্য খুবই উপকারী। মধুতে বিভিন্ন রোগ প্রতিরোধী গুন আছে। ঘরের যেকোনো একটি স্থানে মাটির পাত্রে একটুখানি মধু রাখলে সংসারে অভাব থাকে না।

৪. রুপোর হাতি :– বাড়িতে টাকা রাখার জায়গায় অর্থাৎ সিন্দুক বা লকারে একটি রুপোর হাতি রাখুন। এটি সংসারে সমৃদ্ধি আনে এছাড়াও এটি আপনাকে সৌভাগ্যবান করতেও সাহায্য করে।

৫. ময়ূরের পালক:– এদিকে দেখতেও খুব সুন্দর লাগে এবং আমরা সবাই এই জিনিসটাকে খুব যত্ন করে রাখে এবং এরা সবাই শুভ হিসেবেই দেখে শাস্ত্রমতে সংসারে শক্তি বজায় থাকে অভাব দূর করে এবং শনির দোষ কাটায়

৬. কাঁচা হলুদ:-কাঁচা হলুদ গায়ে মাখা ও খাওয়ার উপকারিতা আছে তেমনি টাকা রাখা জায়গায় রাখলে উপকার পাওয়া যাবে টাকার সাথে হলুদ রাখলে অর্থের বৃদ্ধি ঘটে।

৭. শ্রীযন্ত্র :- আপনার সংসারে মা লক্ষ্মীর আশীর্বাদ থাকলে কোনদিনও অভাব থাকবে না। এবং শ্রীযন্ত্র মা লক্ষ্মী কে সর্বদা সন্তুষ্ট রাখে। তাই বাড়িতে শ্রীযন্ত্র রেখে মন প্রাণ ভরে সেটির পুজো করুন।

 

 

Advertisement