নিঃস্বার্থে দেশসেবা! ভারতীয় দলের মেন্টর হতে কোনও পারিশ্রমিকই নেবেন না ধোনি

নিজস্ব প্রতিবেদন: সংযুক্ত আরব আমিরশাহী তে আইপিএলের দ্বিতীয় পর্বের ম্যাচ গুলি শুরু হওয়ার আগে থেকেই একটি শোরগোল পড়ে গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে। কারণ আইপিএল এর দ্বিতীয় পর্যায়ের ম্যাচ খেলার আগেই ভারতীয় দলের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়েছিল আসন্ন বিশ্বকাপের জন্য।আর সেখানেই মহেন্দ্র সিং ধোনিকে মেন্টর সিং ধোনি করার আবেদন জানিয়েছিল বিসিসিআই এবং সেই আবেদনের রাজি হয়েছিলেন এমএস ধোনি অর্থাৎ তিনি ভারতীয় দলের মেন্টর যাবে কাজ করবেন এই আসন্ন বিশ্বকাপে।

বিসিসিআই মনে করেন যে ,বিশ্বকাপ জয়ী ভারতীয় এই অধিনায়ক এর কাছ থেকে পরামর্শ পেতে পারেন ভারত অধিনায়ক বিরাট কোহলি যার ফলে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সুবিধা হয়।ভারত গত বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজের কাছে এবং তার আগের বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত গিয়েছিল ভারত এবং তাদেরকে পরাজয় স্বীকার করতে হয় শ্রীলংকার কাছে। কিন্তু এবার আবার একটি সুযোগ আছে । দলের হয়ে মেন্টরশিপ করবেন মহেন্দ্র সিং ধোনি তার এই পদে আসার কথা শুনে মানুষ জনের মধ্যে শোরগোল পড়ে গিয়েছে এবং সবাই আশা করছেন এবার ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে।

তবে মেন্টরের পদে থাকাকালীন মহেন্দ্র সিং ধোনির বিসিসিআইয়ের কাছ থেকে একটি টাকাও নেবেন না সেটি তিনি জানিয়ে দিলেন। এমনকি বিসিসিআইয়ের সহ-সভাপতি জয় শাহ টুইট করে ধোনিকে আন্তরিকভাবে অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন এবং ধোনি বিনামূল্যে ভারতের দলের হয়ে মেন্টরশিপ করবেন তার জন্য তিনি ধোনিকে কৃতজ্ঞতা স্বীকারঃ জানিয়েছেন। আর কিছুদিন পরেই ভারতের অভিযান শুরু হয়ে যাবে বিশ্বকাপের মঞ্চে প্রথম খেলা 24 শে অক্টোবর পাকিস্তানের সঙ্গে।

আরও পড়ুন

Back to top button