সুরেশ রায়না অবসর নিয়ে এমএস ধোনির সাথে যোগ দিলেন, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করলেন সেই সংবাদ

[সুরেশ রায়না অবসর নিয়ে এমএস ধোনির সাথে যোগ দিলেন, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করলেন সেই সংবাদ
ছবিসূত্র গুগল
Advertisement

এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণার কয়েক মিনিটের পরে, ভারতের ব্যাটসম্যান সুরেশ রায়নাও তার ক্যারিয়ারের অবসর নেওয়ার কথা তোলেন। তবে রায়না চেন্নাই সুপার কিংসের (সিএসকে) ভোটাধিকারের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে থাকবে। টপ অর্ডার ব্যাটসম্যান এমএস ধোনি যে পথ বেছে নিয়েছিলেন তিনিও সেই ভাবেই ইনস্টাগ্রামে অবসর নেওয়ার ঘোষণা করলেন।

“এটি আপনার সাথে সুন্দর খেলা ছাড়া কিছুই ছিল না, @ mahi৭৭৮১। গর্বিত আমার হৃদয় যে, আমি এই যাত্রায় আপনার সাথে যোগদান করতে পেরে।তেমায় ধন্যবাদ ভারত। জয় হিন্দ!, “সুরেশ রায়না এই উক্তিটি করেন তার ইনস্টাগ্রামের পোস্টে।

বামহাতি এই ব্যাটসম্যান ৫,৬১৫ ওয়ানডে রান করেছেন এবং ব্যাটিং গড় করেছেন ৩৫.৩১। রায়না আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত। তাঁর সামগ্রিক ওয়ানডে ক্যারিয়ারে প্রাক্তন ভারতীয় বাঁহাতি পাঁচটি শতক ও ৩৬ টি অর্ধশতক করেছেন।

টি-টয়েন্টিতে ৭৮ টি ম্যাচ খেলে পাঁচটি সেঞ্চুরির সাহায্যে ১৬০৫ রান করেছিলেন কারণ তিনি এই খেলোয়াড়ের সব ফর্মেটে সেঞ্চুরি অর্জনকারী কয়েকজনের মধ্যে রয়েছেন।

রাইনা সর্বশেষ ভারতের হয়ে ১৭ জুলাই ২০১৮-এ ইংল্যান্ডের বিপক্ষে লিডস ওয়ানডেতে খেলেন। ক্যারিয়ারের পুরো সময়কালে, ধোনি তাকে খণ্ডকালীন অফ-স্পিনার হিসাবে ব্যবহার করেছিলেন তবে অবিচ্ছিন্নভাবে রায়না মেন ইন ব্লুয়ের হয়ে অফ উইকেট শিকারি হয়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসার জন্য তিনি যথাসাধ্য চেষ্টা করার পরেও জাতীয় নির্বাচকরা পরবর্তী প্রজন্মের দিকে এগিয়ে গিয়েছিলেন বলে মনে হয়েছিল। আঘাতগুলিও তার মামলায় সহায়তা করেনি।

ধোনির মতো, রায়নাও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামতে থাকবে এবং সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া টুর্নামেন্টের ১৩ তম আসরে তিনবারের আইপিএল বিজয়ীদের হয়ে খেলতে দেখা যাবে।

Advertisement