এক নজরে দেখে নিন এবছরের মুম্বাই ইন্ডিয়ান্স এর তালিকা

Advertisement

আইপিএলে সবথেকে সফল দল হল মুম্বাই ইন্ডিয়ান্স । মোট চারবার মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল খেতাব নিজেদের নাম করেছে এবং চার বার ই দলের অধিনায়ক ছিলেন রোহিত শর্মা ।। এক বছর অন্তর অন্তর মুম্বাই কে যেন আইপিএল কাপ নিতেই হয়।।

২০১৩, ২০১৫ ,২০১৭ এবং ২০১৯ চারবার মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল জিতেছে । এই দলটিতে কে নেই ! এককালে ওপেনিং করতে দেখা গিয়েছিল শ্রীলংকান লেজেন্ড সনথ জয়সূর্য ,শচীন টেন্ডুলকারকে পরে আবার শচীনের সাথে রিকি পন্টিং কে ও দেখা গিয়েছে ওপেনিং করতে ।।

তাছাড়া এই দলের ছিল হরভজন ,পুলক ,জাহির দের মত নামকরা ক্রিকেটাররা ।। তবে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমবারের জন্য আইপিএল যেতে ২০১৩ সালে তাও আবার চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ।। ২০১০ সালে মুম্বাই প্রথমবারের জন্য আইপিএল ফাইনাল খেলে চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে ।। কিন্তু শচীন এবং পোলার্ড ছাড়া মুম্বাইয়ের হয়ে কেউ ব্যাটিং করতে পারেনি সেদিন ।।

তবে ২০১৩ সালের পর থেকে দলটা একেবারে বদলে গিয়েছে ।। কখনো কখনো লিগ স্টেজে প্রথম দিক কার ম্যাচগুলো হেরে পরস্পর সাত থেকে আটটি ম্যাচ জিতে সবাইকে তাক লাগিয়ে দেয় মুম্বাই ইন্ডিয়ান্স ।। দলটিতে কোচিং স্টাফ হিসাবে ক্রিকেটের ঈশ্বর শচীন তেন্ডুলকর, মাহেলা জয়াবর্ধনে , শেন বন্ড এর মত দিগগজ ক্রিকেটারদের দেখা যায় ।।

এক নজরে দেখে নিন দুই হাজার কুড়ি সালের মুম্বাই ইন্ডিয়ান্স এর তালিকা…

রোহিত শর্মা, হার্ডিক পান্ড্য, জসপ্রিত বুমরাহ, কুনাল পান্ড্য, ঈশান কিশান, সূর্য কুমার যাদব, রাহুল চাহার, আনমলপ্রীত সিং, জয়ন্ত যাদব, আদিত্য তারে, অনুকুল রায়, কুইন্টন ডি কক, ক্যারন পোলার্ড, ল্যাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকক্লেনাঘন , রাদারফোর্ড, ট্রেন্ট বোল্ট, ধাওয়াল কুলকার্নি কিনেছেন ক্রিস লিন (২ কোটি), নাথন কুল্টার-নীল (৮ কোটি), সৌরভ তিওয়ারি (৫০ লাখ), মহসিন খান (২০ লাখ), দিগ্বিজয় দেশমুখ (২০ লাখ), বলবন্ত রায় সিং (২০ লাখ)

Advertisement