the-icc-world-test-championship-will-be-rescheduled
the-icc-world-test-championship-will-be-rescheduled
Advertisement

Kolkata Hunt Desk: চলমান মারাত্মক করোনাভাইরাস মহামারী আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আকারে আরও একটি ক্রিকেট টুর্নামেন্টকে প্রভাবিত করতে চলেছে। এর প্রাদুর্ভাবের প্রেক্ষিতে বিশ্বজুড়ে ক্রিকেট ইভেন্টগুলি স্থগিত করা হয়েছে। এই মাসের শুরুতে, বিশ্বের সমস্ত বড় ক্রিকেট দেশগুলি তাদের আন্তর্জাতিক এবং ঘরোয়া কাঠামো বন্ধ করে দিয়েছে। .

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ বন্ধ করার পাশাপাশি ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত করেছে বিসিসিআই। এই মুহুর্তে যেভাবে বিষয়গুলি উদ্ভাসিত হচ্ছে, আইপিএল ২০২০ পুরোপুরি বাতিল হয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার ঘোষণা দিয়েছিলেন যে আগামী 21 দিনের জন্য ভারত সম্পূর্ণ লকডাউনের আওতায় থাকবে। .

বিসিসিআইয়ের পক্ষে দীপক মালিক / স্পোর্টটিজপিক্স

প্রতিযোগিতার নকআউট পর্বের ঠিক আগে পাকিস্তান সুপার লিগের সাথে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে একই কাজ করতে হয়েছিল। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশের মতো খেলাগুলিও তাদের ফিক্সচার দিয়ে একই কাজ করেছিল। একটি প্রতিবেদনে এখন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটি প্রস্তাব করা হয়েছে যা পরের বছর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তাও পুনর্নির্ধারিত বা বাতিল হতে পারে।

গত বছর বিশ্বকাপের সমাপ্তির পর আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী সংস্করণ শুরু হয়েছিল। টুর্নামেন্টটি জুনে লর্ডসে আয়োজিত ফাইনাল সেটটি নিয়ে ২০২১ অবধি চলবে run তবে চলমান মহামারীটি টুর্নামেন্টের ভবিষ্যতকে সন্দেহের মুখে ফেলেছে। .

সিডনি মর্নিং হেরাল্ডের মতে আইসিসির একজন মুখপাত্র বলেছেন , “বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সম্পর্কিত আইসিসি আমাদের কাছে উপলভ্য বিকল্পগুলি বিবেচনা করছে এবং কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি।”

এমনও জল্পনা রয়েছে যে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ স্থগিত বা বাতিল করা যেতে পারে। টুর্নামেন্টটি 18 অক্টোবর শুরু হতে চলেছে their তাদের চূড়ান্ত ডাক নেওয়ার এখনও সময় থাকলেও বিশ্বজুড়ে বর্তমান পরিস্থিতি মোটেই আশাব্যঞ্জক নয়। .

আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যতের সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসি সমস্ত 12-টেস্ট খেলোয়াড় দেশগুলির বোর্ডের সাথে একটি সম্মেলন কল করার কথা রয়েছে। এই বছরের শেষের দিকে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে সিদ্ধান্ত একই বৈঠকে নেওয়া হবে। .

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের বিষয়ে ভারত বর্তমানে ৩ 360০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। অস্ট্রেলিয়া ২৯6 পয়েন্ট নিয়ে ভারতের চেয়ে দ্বিতীয় এবং নিউজিল্যান্ড ১৮০ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে .