২০ বছর বয়স হওয়ার আগেই একদিনের ক্রিকেটে যেসকল ব্যাটসম্যানরা সবথেকে বেশি রান করেছেন তারা হলেন

this cricketers succesful in 20 year age
ছবিঃ গুগল

২০ বছর বয়স হওয়ার আগেই একদিনের ক্রিকেটে যেসকল ব্যাটসম্যানরা সবথেকে বেশি রান করেছেন তারা হলেন

আন্তর্জাতিক আন্তর্জাতিক স্তরে দেশের হয়ে খেলাটা একটি ভাগ্যের ব্যাপার শুধু ভাগ্যের নয় কর্মের ব্যাপার ভালো পারফর্মেন্স করলেই তবেই দেশের হয়ে খেলা যায় তবে এমন অনেক ক্রিকেটের আছে যারা কুড়ি বছর বয়সের আগেই আন্তর্জাতিক দলে তাদের জায়গা করে নিয়েছিল তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ক্রিকেটের ঈশ্বর শচিন টেন্ডুলকার আজ আমরা জেনে নেবো কুড়ি বছর হওয়ার আগে একদিনের ক্রিকেটে সর্বাধিক রান কে করেছেন

best cricketer of 20 year old
ছবিঃ গুগল

৫) সাকিব আল হাসান: ৭২০ রান

বাংলাদেশ ক্রিকেট দলের একজন বিশ্বাসযোগ্য অলরাউন্ডার সেরা বললেও চলে সেই সাকিব বাংলাদেশের এক ভরসা মান ক্রিকেটার। ২০ বছর বয়সের আগে তিনি ২২ ম্যাচে ৫১.৪২ গড় নিয়ে ৭২০ রান সংগ্রহ করেছিলেন, যার মধ্যে একটি সেঞ্চুরিও ছিল।

আরও পড়ুনঃ জীবন খুশিতে ভরে ওঠে কালীঘাটের আনন্দময়ী মায়ের করুণায়…

৪) ইমরান নাজির: ৭৮৮ রান

পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান ইমরান নাজির কুড়ি বছর হওয়ার আগেই আন্তর্জাতিক স্তরে তার আধিপত্য বিস্তার করে কিন্তু স্পট ফিক্সিং তার জীবনকে কালিমালিপ্ত করে দেয়। ২০ বছর বয়সের আগেই তিনি ৩৫ টি ওয়ানডে ২৩.১৭ গড় নিয়ে ৭৮৮ রান সংগ্রহ করেন। এই সময়ে তিনি একটি সেঞ্চুরি এবং ৪ টি হাফ-সেঞ্চুরিও করেছিলেন।

আরও পড়ুনঃ মহাকাশের পাঁচ অদ্ভুত রহস্য, চার নম্বরটি জানলে অবাক হবেন

৩) তামিম ইকবাল: ১৩৭০ রান

বাংলাদেশের ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হলেন তামিম ইকবাল। তার বয়স ২০ বছর হওয়ার আগেই ৫৩ ওয়ানডেতে ২৫.৮৮ গড়ে ১৩৭০ রান সংগ্রহ করেছিলেন। এই সময়ের মধ্যে তিনি ৮টি হাফ-সেঞ্চুরি এবং ১টি সেঞ্চুরি করেন।

আরও পড়ুনঃ জর নাকি করোনা ? কিভাবে জানবেন? জেনে নিন উপায়

২) সচিন টেন্ডুলকার: ১৫২০ রান

ক্রিকেটের ভগবান সচিন তেন্দুলকার মাত্র 16 বছর বয়সেই তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন তাও আবার পাকিস্তানের বিরুদ্ধে পাকিস্তানে ওয়াসিম আকরাম ওয়াকার ইউনিস কার্টলি অ্যামব্রোস থেকে শুরু করে জেমস অ্যান্ডারসন , গ্লেন মাগ্রা , শেন ওয়ার্ন , মুরালির মতন বোলার দের আঙুলের ডগায় নাচিয়েছেন । তার ২০ বছর বয়স হবার আগেই ৫৬টি ওডিআই ম্যাচ খেলেন এবং ৩২.৩৪ গড় নিয়ে ১৫২০ রান সংগ্রহ করেছিলেন, এই সময়ে সচিন ১২ টি হাফ-সেঞ্চুরি করেন।

আরও পড়ুনঃ শ্রেয়া ঘোষালের গান আবার ভাইরাল – উপার্জিত অর্থ দিয়ে সাহায্য করলেন দরিদ্রদের

১) শাহিদ আফ্রিদি: ২১৯৪ রান

পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার বুম বুম শাহিদ আফ্রিদি , ব্যাট এ নকমলেই ছক্কার বৃষ্টি আনতেন সেই আফ্রিদি ২০ বছর বয়স হওয়ার আগে ওয়ানডে ফরম্যাটে সর্বাধিক রান সংগ্রহ করেন। তিনি ১০০টি ম্যাচে ২১.৩৪ গড় নিয়ে ২১৯৪ রান করেছিলেন। এই সময়ের মধ্যে তিনি ২টি সেঞ্চুরি এবং ১১টি হাফ-সেঞ্চুরি করেন। তবে হাসির বিষয় হলো তার বয়স আদেও কত তা সঠিক ভাবে জানা যায়নি ।।