এই বিষয় গুলি মেয়েরা সব সময় গোপন করতে চায় জানেন কি সেগুলো কি?

this things girls want to hide from everyone
ছবিঃ গুগল
Advertisement

কবি কাজী নজরুল ইসলাম বলে গিয়েছেন , দুনিয়ার সব থেকে বড় হেঁয়ালি হলো মেয়েদের মন। নারীর মন নামক রহস্যময় বস্তুটি তিনিও চিনতে পারেননি। জ্ঞানীগুণী ব্যক্তিবর্গরা বলে থাকেন নারীর মন কখন কি চায় তা সে নিজেও ঠিক জানিনা। মেয়েদের সম্পর্কে আরেকটি প্রচলিত ধারণা আছে যে তারা কোনো কিছুই গোপন রাখতে পারেনা।

অর্থাৎ তাদেরকে একটি কথা গোপন রাখতে বললে তারা আরো পাঁচ জনকে সেটি বলে দেবে। অন্যের কথা গোপন রাখতে পারুক বা না পারুক নিজের কিছু বিষয় তারা ঠিকই গোপন রাখতে জানে। যদিও সেসব বিষয় গোপন রাখলেও খুব একটা ক্ষতির কারণ নেই তবু কোন এক রহস্যময় কারণে কিছু বিষয় গোপন রাখা মেয়েদের স্বভাবগত বৈশিষ্ট্য।

মেয়েরা যে বিষয়গুলি প্রায়শই গোপন করে থাকে-

১.বয়স:-

girls age
ছবিঃ গুগল

একটি মজার কৌতুক আছে- মেয়েদের বয়স এবং ছেলেদের উপার্জন সম্পর্কে জানতে চাইতে নেই কারণ মেয়েরা নিজের জন্য বাঁচে না আর ছেলেরা নিজের জন্য উপার্জন করে না এটি নিছকই কৌতুক হলেও এটি কিন্তু সত্যি যে মেয়েরা তাদের সঠিক বয়স বলতে অভ্যস্ত নয় ।নিজেকে বেশি সময় ধরে তরুণী প্রমাণ করতেই সম্ভবত তারা এমনটা করে থাকে অথবা এক ধরনের হীনমন্যতা থেকেও তারা করতে পারে। বয়স বেড়ে গেলে অনেকের কাছে মূল্য হবে এমন আশঙ্কা থেকেও তারা বয়স কমিয়ে বলতে পছন্দ করে।

আরও পড়ুনঃ করোনা তো কি প্রেম করবো না? প্রেমিক প্রেমিকারা বর্তমান কি করবেন?

২.সৌন্দর্যের রহস্য:-

girls beauty
ছবিঃ গুগল

কোনো সুন্দরী মেয়ের কাছে জিজ্ঞেস করে দেখুন সে কি করে এতটা সুন্দরী হলো বিনিময় কিন্তু সে একটুখানি রহস্যময় হাসিই দেবে শুধু এর অর্থ অনেকটা এরকম সুন্দর মানেই রহস্যটা তোমার কাছে ফাঁস করবো কেন কোন বিউটি প্রোডাক্ট সে আরো বেশি সুন্দর হয়েছে তা বলে দিলে আরো অনেকেই সুন্দরী হয়ে যেতে পারে সেই ভয় থেকেই হয়তো বলতে চায় না।

আরও পড়ুনঃ বন্ধুর যেসব আচরণেই বুঝবেন সে আপনার প্রেমে পড়েছে

৩.জন্মতারিখ:-

girl confuse
ছবিঃ গুগল

জন্ম তারিখটা বলে তবে সঠিক জন্ম তারিখ সহজে বলতে চায় না কারণ ওই যে বয়স ।জন্মসাল বলে‌ দিলে যে কেউ তার বয়সের হিসাবটাও জেনে যাবে আর তাইতো জন্ম সালটা সবার কাছ থেকে একেবারে লুকিয়ে রাখতে চায়।

আরও পড়ুনঃ আপনার জীবনসঙ্গিনী আপনার কাছ থেকে যে আটটি কথা শুনতে চান তা জেনে নিন

৪.ওজন:-

girls ojon
ছবিঃ গুগল

কোন এক অদ্ভুত কারনে মেয়েরা তাদের ওজন সম্পর্কে সঠিক তথ্য দিতে চায়না। মোটা মেয়ে মানে সুন্দর নয় এমন একটি ভ্রান্ত ধারণা থেকেই তারা এমনটা করে থাকে সম্ভবত।যদিও চোখের আন্দাজে অনেকের উচ্চতা ও ওজন সম্পর্কে ধারণা পাওয়া যায় তবু তারা নিয়মিত সত্যটা বলতে চায় না।

আরও পড়ুনঃ জেনে নিন কিভাবে বুঝবেন প্রেমে পড়ার লক্ষণ

৫.প্রথম প্রেম:-

girls in love with someone
ছবিঃ গুগল

সাধারণত যেকোনো মানুষ প্রথম বার প্রেমে পড়ে তার কৌশরে কারণ এই সময়টাতে সে জগৎ জীবন সম্পর্কে নতুন নতুন ধারণা পায় নতুন নতুন কৌতুহল জন্মায় বিপরীত লিঙ্গের মানুষের প্রতিও স্বভাবজাত আকর্ষণটা ও তাই এই সময়টাতেই জন্মায় কিন্তু প্রথমবার প্রেমে পড়ার কথা ছেলেরাও যতটা সহজে স্বীকার করে মেয়েরা তা কখনোই করে না।

আরও পড়ুনঃ সঙ্গীর একাধিক প্রেম আছে? বুঝে নিন এই সব লক্ষনে

৬.স্বামীর উপার্জন:-

girls with money
ছবিঃ গুগল

স্বামীর উপার্জন বেশি হোক বা কম, মেয়েরা তা অন্যদের বলতে পছন্দ করে না। কম হলেও তা অন্যদের কাছে ছোট হওয়ার ভয়ে আর বেশি হলে অন্যদের কাছে ঈর্ষার পাত্রী হওয়ার ভয়ে বলেনা হয়তো।

আরও পড়ুনঃ ব্ল্যাকহেডস-এর সমস্যায় ভুগছেন? রইলো ঘরোয়া সমাধান

সবটুকু পড়ে মেয়েদের ক্ষেপে যাওয়া কিছু নেই। অধিকাংশ মেয়ে এমনটা করে থাকে। এর মানে কিন্তু এই নয় যে সব মেয়ে এমনটা করে। আপনি যদি ক্ষেপে যান তার মানে কিন্তু আপনিও সেই অধিকাংশ মেয়েরই একজন। আর‌ যদি হাসিমুখে মেনে নেন তার মানে হল আপনি এসব কিছু গোপন করেন না।

Advertisement