এবার হ্যাক হয়ে গেল স্বয়ং প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেল ,করা হচ্ছে অপ্রাসঙ্গিক টুইট

This time the Twitter handle of the Prime Minister himself has been hacked, irrelevant tweets are being made
ছবিঃ গুগল
Advertisement

এবার দেখা গেল অবাক কান্ড , হ্যাক হয়ে গেল আমাদের প্রধানমন্ত্রীর ট্যুইটার হ্যান্ডেল। ” আমরা বিষয়টি দেখছি , আমার নজরে ও এসেছে বিষয়টি । তদন্ত এখন ও চলছে, খুব শীঘ্রই এর সমাধান হয়ে যাবে “- এমনটাই জানালো ট্যুইটার

হ্যাকারদের নজরে এবার প্রধানমন্ত্রীর ট্যুইটার অ্যাকাউন্ট , আর অ্যাকাউন্ট হ্যাক করেই সেখান থেকে চাওয়া হলো কোভিড মোকাবিলায় অনুদান হিসেবে ক্রিপ্টো কারেন্সি ব্যবহার করার নির্দেশ , তাতেই নড়েচড়ে বসলো সমগ্র ভারতবর্ষ । এমন অনুদান কি আর প্রধানমন্ত্রী চাইতে পারেন ?

এদিন ট্যুইটারের তরফে এক বিবৃতিতে বলা হয়, “আমরা বিষয়টি সম্পর্কে অবগত। হ্যাক হয়ে যাওয়া অ্যাকাউন্টটিকে সুরক্ষিত করতে আমরা পদক্ষেপ নিচ্ছি।

হ্যাকাররা এবার নিশানা করেছে আমাদের প্রধানমন্ত্রীর ট্যুইটার অ্যাকাউন্ট। সেই অ্যাকাউন্ট থেকে কোভিড মোকাবিলায় অনুদান হিসেবে ক্রিপ্টো কারেন্সি ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাটি নজরে আসতেই নড়চড়ে বসেছে ট্যুইটার।

এদিন ট্যুইটারের তরফ থেকে জানানো হয়েছে যে, “কে বা কারা এই ট্যুইটার হ্যান্ডেল হ্যাক করেছে তা প্রথমে খুঁজে বার করবে আর হ্যাক হয়ে যাওয়া অ্যাকাউন্ট যাতে সুরক্ষিত করা যায় তার দিকে নজর রাখতে হবে । তারা আরও জানিয়েছে যে,শুধু একটা অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কিনা জানা যায়নি , সব ভালো ভাবে খবর নিয়ে তারপর শুরু হবে অ্যাকাউন্ট সুরক্ষিত হওয়ার কাজ ।।

জুলাই মাসের 16 তারিখ হ্যাকাররা তাণ্ডব চালায় টুইটারে মার্কিন সেলিব্রেটি শিল্পপতিদের নিশানা করে তাদের অ্যাকাউন্ট হ্যাক করে সাইবার ক্রাইমের বিশেষজ্ঞরা জানিয়েছে যে এইরকম ভাবে একই সময়ে অনেক অ্যাকাউন্ট হ্যাক আগে কখনো হয়নি একে একে প্রেসিডেন্ট বারাক ওবামা সংগীতশিল্পী কে নেওয়েস্ট শিল্পপতি বিল গেটস সহ বিভিন্ন ব্যক্তিদের একাউন্ট হ্যাক করার চেষ্টা হয়েছিল , বলা হয়, “করোনা মোকাবিলায় আমি সামাজিক কাজ করতে চাই। আমায় আপনারা ১ হাজার বিটকয়েন দিলে আমি ২ হাজার বিট কয়েন দেব।”

এমনকি হ্যাকাররা কোথায় টাকা পাঠাতে হবে কখন টাকা পাঠাতে হবে সেই সকল ঠিকানা দিয়ে দিয়েছিল অনেকক্ষণ ধরে টুইটার হ্যান্ডেলের ছিল এই বার্তা টুইটার কর্তৃপক্ষ সেই টুলিকে অতি সহজে ডিলিট করতে পারেনি সে গুলিকে ডিলিট করতে লেগেছে প্রায় যথেষ্ট সময় এখন তারপর থেকেই ভয়েতে রয়েছে বিভিন্ন লোকজন বিভিন্ন শিল্পপতি থেকে শুরু করে বড় বড় নেতা মন্ত্রীরা

সেই ভয় হলো সত্যি এবার স্বয়ং প্রধানমন্ত্রীর একাউন্ট হয়ে গেল হ্যাক টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে খুব শীঘ্রই… অ্যাকাউন্ট ফিরে পাওয়া যাবে

Advertisement