মাত্র 15 মিনিটেই প্রাণ উজ্বল ও তরতাজা ত্বক রইল টিপস

নিজস্ব প্রতিবেদন: আমরা সকলেই চাই যাতে আমরা সুন্দর ত্বক সুন্দর চুল সুন্দর চোখের অধিকারি হই। সে ক্ষেত্রে আমাদের রাত্রিবেলা শুতে যাওয়ার আগে যদি 15 মিনিট নিজের যত্ন নিতে পারি তাহলে আপনিও হয়ে উঠতে পারবেন অনেক সুন্দর।

আপনি যদি রাতে ঘুমোতে যাওয়ার আগেই ভাল করে পরিস্কার পরিচ্ছন্ন হয়ে ক্লিনিং ও ময়েশ্চারাইজিং করে রাতে নাইট ক্রিম লাগিয়ে ঘুমান সেক্ষেত্রে আপনার ত্বক অনেকটাই ভালো থাকবে।

তকির সাথে সাথে আমাদের চুলের যত্ন নিতে হবে সেজন্য আপনাকে ঘুমাতে যাওয়ার আগে আঙুলের ডগায় অল্প নারকেল তেল লাগিয়ে ভালো করে ম্যাসেজ করে নিতে হবে এতে আপনার চুল ভালো থাকবে না বরং আপনার অনেক বেশি রিল্যাক্স লাগবে রাতে ঘুম ভালো আসবে।

আরও পড়ুন: গরমে ত্বক ভালো রাখার 7 কার্যকরী টিপস

রাতে ঘুমোতে যাওয়ার আগে আপনি যদি চোখের যত্ন নিতে চান তাহলে সেক্ষেত্রে আপনাকে একটি ভিটামিন ই ক্যাপসুল ফাটিয়ে জলের মধ্যে মিশিয়ে তা আপনার চোখের চারপাশে অল্প অল্প করে লাগাতে হবে সেক্ষেত্রে আপনার চোখকে অনেকটাই দেখতে সুন্দর লাগবে।

রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই ঠোঁটের যত্ন নিতে হয় কারণ সারাদিনে ধুলোবালি নোংরা সকল কিছুই ঠোটের উপর এসে পড়ে এবং পরে যদি আমরা সেটা পরিষ্কার না করি তাহলে আমাদের ঠোঁটের অবস্থা অনেকটাই খারাপ হয়ে যায় সেজন্য আমাদের রাত্রিবেলা ঘুমানোর আগে সারাদিনের ধুলোবালি নোংরা পরিষ্কার করে লিপস্টিক লাগিয়ে তারপর ঘুমাতে হবে।