বিশ্বের সেরা ১০ জন ধনী ক্রিকেটারদের মধ্যেই পাঁচ জন হলেন ভারতীয়, জেনে নিন তারা কারা

top-10-richest-cricketers-in-the-world-five-indians-in-the-list
বিশ্বের সেরা ১০ জন ধনী ক্রিকেটারদের মধ্যেই পাঁচ জন হলেন ভারতীয়
Advertisement

আইপিএল আসার পর থেকে ক্রিকেট প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। রীতিমতো অনেকের মধ্যে ক্রিকেট এবং ফুটবল নিয়ে দ্বন্দ্ব লেগেই থাকে ।। ক্রিকেট যাতে বিশ্বব্যাপী খেলাধুলায় পরিণত হয় তাই আইসিসি সর্বোচ্চ চেষ্টা করছে। একইভাবে স্পনসরের সাথে সাথে পুরস্কারের অর্থের পরিমাণও বেড়েছে ।

চলুন জেনে নেওয়া যাক , সেরা ১০ ক্রিকেটার দের নাম যারা এক কথায় কোটিপতি …

১০) শেন ওয়াটসন: ৩০ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Shane Watson
top 10 rich cricketers – Shane Watson

অস্ট্রেলিয়া দলের হয়ে দুবার বিশ্বকাপ বিজেতা । শেন ওয়াটসন সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবেও পরিচিত। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ২২৪ কোটি টাকা।

৯) যুবরাজ সিং: ৩৫ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Yuvraj Singh
top 10 rich cricketers – Yuvraj Singh

কে ভুলতে পারে সেই ছয় বলে ছটি ছক্কা , ২০১১ সালের আইসিসি বিশ্বকাপে ম্যান অব দ্য টুর্নামেন্ট , ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেরা পারফরম্যান্স, ভারতের হয়ে বিধ্বংসী মিডিল ওডারে ব্যাটিং আর ভারতকে জিতিয়েছেন বহু ম্যাচ আমাদের জুবি ।। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ২৬২ কোটি টাকা।

৮) জ্যাক কালিস: ৩৫ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Jacques Kallis
top 10 rich cricketers – Jacques Kallis

সর্বকালের সেরা অলরাউন্ডার হিসেবে পরিচিত হলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার জ্যাক কালিস। তার ব্যাট যেমন কথা বলতো তেমন ই তার বল ও কথা বলতো , এমনকি আই পি এল এ কলকাতা নাইট রাইডার্স এর এই প্রাক্তন ক্রিকেটারের ভারতীয় মুদ্রায় মোট সঞ্চয়ের পরিমাণ ২৬২ কোটি টাকা।

৭) বীরেন্দ্র সেহবাগ: ৪০ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Virender Sehwag 
top 10 rich cricketers – Virender Sehwag

ভারতীয় ক্রিকেটের বিস্ফোরক ওপেনার ব্যাটসম্যান হিসেবে পরিচিত নজবগরের নবাব বীরেন্দ্র সেহবাগ। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ আইসিসি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৩০০ কোটি টাকা।

৬) শেন ওয়ার্ন: ৫২ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Shane Warne
top 10 rich cricketers – Shane Warne

বলে বলে লেগ সাইড থেকে মিডল স্ট্যাম্প উড়িয়ে দিতেন ,সর্বকালের সেরা লেগ স্পিনার অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন। টেস্ট ক্রিকেটে ৭০০ এর বেশি উইকেট আছে তার ঝুলিতে ,অসি দলের হয়ে ৩ বার বিশ্বকাপ জিতেছেন ।। ২০০৮ সালে আইপিএলের প্রথম মরশুমে তার হাত ধরে রাজস্থান রয়েলস চ্যাম্পিয়ন হয়। বর্তমানে তিনি এই দলের মেন্টরের ভূমিকায় রয়েছেন। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৩০০ কোটি টাকা।

৫) ব্রায়ান লারা: ৬০ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Brian Lara
top 10 rich cricketers – Brian Lara

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের রাজকুমার নামে পরিচিত হলেন ব্রায়ান চার্লস লারা। টেস্ট ক্রিকেটে তার ৪০০* রানের ইনিংস এবং প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫০১* রানের ইনিংস আজও মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৪৪৯ কোটি টাকা।

৪) রিকি পন্টিং: ৬৫ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - ricky ponting
top 10 rich cricketers – ricky ponting

পানথার নামে পরিচিত পন্টিং , যার কাছে শট পিচ বল মনে পুল আর হুক সেই পন্টিং দুবার আইসিসি বিশ্বকাপজয়ী অধিনায়ক । তার নেতৃত্বে অস্ট্রেলিয়া দল আকাশছোঁয়া সাফল্য পায়। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৪৮৭ কোটি টাকা।

৩) বিরাট কোহলি: ৯২ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - virat kohli
top 10 rich cricketers – virat kohli

ভারত অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে পরিচিতি লাভ করেছে। টেস্ট T-20, একদিনের খেলায় তার সাফল্য গগন ছোঁয়া । বর্তমানে ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৬৮৯ কোটি টাকা।

২) মহেন্দ্র সিং ধোনি: ১১১ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - MS Dhoni
top 10 rich cricketers – MS Dhoni

একমাত্র অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আইসিসি বিশ্বকাপ জয় লাভ করেছেন। এমন কি আইসিসির সব ট্রফি আছে তার হাতের মুঠোয় ।। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৮৩১ কোটি টাকা।

১) সচিন টেন্ডুলকর: ১১৫ মিলিয়ন ডলার

top 10 rich cricketers - Sachin Tendulkar 
top 10 rich cricketers – Sachin Tendulkar

ক্রিকেট ‘ঈশ্বর’ নামে পরিচিত সচিন টেন্ডুলকর । তার ক্রিকেট ক্যারিয়ারে রয়েছে অসংখ্য রেকর্ড , এর মধ্যে কিছু রেকর্ড আছে যা কখনোই ভাঙ্গা সম্ভব নয়। ভারতীয় মুদ্রায় তার মোট সঞ্চয়ের পরিমাণ ৮৬১ কোটি টাকা

Advertisement