স্ত্রীর পায়ের নিচে আছে স্বামীর সৌভাগ্যের চাবিকাঠি

স্ত্রীর পায়ের নিচে আছে স্বামীর সৌভাগ্যের চাবিকাঠি
ছবিঃ গুগল
Advertisement

বাংলা খবর ডেস্ক: স্বামীর-পায়ের-নিচে-স্ত্রীর-বেহেশত“- এই উক্তিটি আমরা কমবেশি সবাই চেনে। কিন্তু এই কথাটির মধ্যেও যে ব্যাতিক্রম আছে তা জানলে আপনি অবাক হবেন।

সামুদ্রিক শাস্ত্র মতে স্ত্রীর পায়ে লুকিয়ে আছে স্বামীর সৌভাগ্যের চাবিকাঠি। স্ত্রীকে যত্নে রাখলেই উন্নতি ঘটবে স্বামীর এমনটাই বলা যায়। শাস্ত্রমতে স্ত্রীর পায়ের পাতায় থাকা একাধিক লক্ষণ বলে দিতে পারে যে একটি পুরুষ তার নিজের পরিশ্রমের জোরে কতটা দূর এগোতে পারবে এবং সে কতটা সফলতা পাবে। আসুন দেখে নিন স্ত্রীর পায়ের পাতায় কি এমন রহস্য লুকিয়ে আছে?

পায়ের আঙুল

স্ত্রীর পায়ের পাতার দ্বিতীয় আঙুলটি যদি একটু লম্বা হয় তাহলে সেই মহিলা অত্যন্ত যুক্তিবাদী হবে। অনেক ক্ষেত্রে এটি স্বামীদের কাছে সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। প্রাথমিকভাবে এই সমস্যা হলেও এই যুক্তিবাদের কারণেই সব কাজে স্বামীর পাশে গিয়ে দাঁড়ান মহিলারা।

চুরার মত আঙুল

স্ত্রীর পায়ের আঙ্গুল যদি পাহাড়ের চূড়ায় ন্যায় দেখতে হয় তাহলে জানবেন স্বামীর জন্য তা অতীব শুভ। পায়ের পাতার এরকম আকার সংসারেও সমৃদ্ধি বজায় রাখে

চলাফেরা

স্ত্রীর হাটাচলার সময় যদি পায়ের পাতার কনিষ্ঠা ও অনামিকা মাটি না ছোঁয় তাহলে সেই মহিলাকে নিয়ে অস্বস্তিতে পড়তে পারেন স্বামিরা।

গোড়ালি

স্ত্রীর পায়ের গোড়ালি যদি গোলাকার হয় তাহলে স্বামীরা বিলাসবহুল জীবনযাপন করবেন। এজন্যই স্ত্রীর পায়ের যত্ন নেওয়া উচিত যাতে তার গোড়ালি সুস্থ ও সুন্দর থাকে।

পায়ের প্রথম দুটি আঙুল

পায়ের প্রথম দুটি আঙ্গুলের মধ্যে যদি কিছুটা ফাক কম থাকে তাহলে সেই স্ত্রীর গঠনের জোরে স্বামীর ভাগ্য উজ্জ্বল হবে।

Advertisement