রেল লাইন পার করতে গিয়ে একটুর জন্যে প্রাণে বাঁচলেন যাত্রী, রইলো ভাইরাল ভিডিও

সময়ের সাথে তাল মিলিয়ে চলাই যুগের নিয়ম। সময় থেকে পিছিয়ে যে পরবে তার পক্ষেই হবে সেটা মুশকিলের। কিন্তু এই সময়ের ছন্দে চলতে চলতে মানুষ হয়ে পরছে বেপরোয়া। কোনো নিয়মের তোয়াক্কা করতে ভুলে যাচ্ছে। সরকার থেকে বহু বার করে সচেতন করছেন টিভি, খবরের কাগজ, স্যোশাল মিডিয়ায়। তবুও মানুষ নিয়মের তোয়াক্কা না করে নিয়ম ভাঁঙছে। কখনো কানে ফোন দিয়ে রাস্তা পার তো কখনো অভারব্রিজে না গিয়ে রেললাইন দিয়ে হাঁটছে।

সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিও। ভিডিওটি একটি চলন্ত ট্রেনের। চলন্ত ট্রেনের দরজার সামনে অনেকেই দাঁড়িয়ে থাকেন। কিন্তু তাদের সকলের উদ্দেশ্য এক হয় না। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে যে ট্রেন থামা মাত্রই একজন ব্যক্তি পাশের লাইনটিতে লাফিয়ে নামেন। কিন্তু ওই লাইনটিতে ট্রেন চলে আসে। ব্যাক্তিটি অল্পের জন্য বেঁচে যান। ঘটনাটি বসিরহাট স্টেশনের।

যদিও ব্যক্তিটির কোনো ক্ষতি হয়নি, কিন্তু যেকোনো সময় বড়ো রকমের ক্ষতি হয়ে যেতে পারতো। তাতে অবশ্য ব্যক্তিটির কোনো ভ্রুক্ষেপ নেই। এমন ধরনের ঘটনা থেকে যেকোনো সময় যে কারুর বড়ো কোনো বিপদ ঘটে যেতে পারে। এমন ধরনের ভিডিও যথেষ্ট শিক্ষণীয়। প্রত্যকটি মানুষের সচেতনতা অবলম্বন করে চলা উচিত।

ভিডিওটি ভাইরাল হয়েছে প্রচুর। ইতিমধ্যে এই ভিডিওটি প্রচুর মানুষ দেখে ফেলছেন। ভিডিওটির ব্যক্তিটির এই ক্রিয়াকলাপ একেবারেই সমর্থনযোগ্য নয়। লোকাল ট্রেন থেকে লাফ দিয়ে পাশের লাইনে নেমে যাওয়া অনুচিত কাজ শুধু নয়, এটি আইনত অপরাধও বটে। লোকটি প্লার্টফমে নেমে তারপর গন্তব্যে যেতে পারতেন। তিনি হয়তো মনে করেছিলেন তার এই ক্রিয়াকলাপ তার সাহসিকতার পরিচয়। কিন্তু এই ধরনের ঘটনা বড়ো বিপদ ডেকে আনে নিমেষেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button