নিজের প্রাণ বাজি রেখে ডিম বাঁচাতে বিশাল আকৃতি কোবরার সাথে লড়াই করল মা মুরগি, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়াতে প্রায় সময়তেই এমন অনেক ভিডিও দেখা যায় যা আমাদের মন খারাপ করে করে দেয়।সম্প্রতি কিছুদিন আগেই এক ভিডিওতে দেখা গিয়েছিল নিজের সন্তানকে বাঁচাতে গিয়ে শত্রুর সঙ্গে মুখোমুখি লড়াই তে পা রেখেছিলেন মা;কিন্তু শেষমেষ তিনি প্রাণে বেঁচে ফিরতে পারেননি।সম্প্রতি আবারও একটি ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে নিজের সন্তানদের প্রাণ বাঁচানোর জন্য দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার পরেও লড়াই চালিয়ে গিয়েছেন একজন
মা।

আমরা জানি মানুষ কিংবা বন্যজন্তু সবার মধ্যেই মায়ের ভালোবাসা সমান। প্রতিটি মায়ের মধ্যেই নিজের সন্তানের জন্য ভালোবাসা অবিরাম। তা সে হোক না কোনো দুর্বল প্রাণী।পশুপাখিদেরও মানুষের মতোই অনুভূতি আছে, শুধু তারা তাদের অনুভূতি গুলি সকলের সামনে মানুষের মত ব্যক্ত করতে পারে না। তাদের মতো ভালোবাসা পাওয়া সত্যিই দুর্লভ। একজন মানুষ যেমন নিজের সন্তানকে বাচাঁনোর জন্য জীবনের সবকিছু ত্যাগ স্বীকার করে থাকেন; ঠিক তেমনভাবেই পশুদের ক্ষেত্রেও একই জিনিস লক্ষ্য করা যায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখলে অবাক হবেন আপনিও। তাহলে আসুন দেরি না করে আমাদের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

পৃথিবীর অন্যতম ভয়ঙ্কর প্রাণী গুলির মধ্যে রয়েছে সর্প প্রজাতি। এর বিষধর প্রজাতিগুলির একটি দংশনেই মুহুর্তের মধ্যে মানুষ মৃত্যু মুখে পতিত হতে পারে। সাপেদের মধ্যে সবথেকে ভয়ংকর কিং কোবরা।ভারতের বিভিন্ন জায়গায় এই সাপ দেখতে পাওয়া যায়। কথায় রয়েছে একটি পূর্ণবয়স্ক হাতি বা মানুষকে মুহূর্তের মধ্যেই কিং কোবরা নাস্তানাবুদ করে দিতে পারে। কিন্তু সম্প্রতি এক ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে,একটি খামারে এক মুরগি অনেকগুলি বাচ্চা নিয়ে বসে আছে। হঠাৎই সেখানে উপস্থিত হয় দুটি কোবরা সাপ। প্রথম থেকেই তারা মুরগির বাচ্চা গুলিকে খাওয়ার চেষ্টা করে এসছিল। কিন্তু তাদের সামনে যেতেই হঠাত করে মা মুরগি কোবরা সাপ দুটির উপর ঝাঁপিয়ে পড়ে। আমরা সকলেই জানি মুরগির তুলনায় কিং কোবরা কতটা শক্তিশালী। এখানে আবার একটি নয় দুটি কোবরা দেখতে পাওয়া যায়।

তার পরেও ওই মা মুরগিটি পিছিয়ে আসেনি।নিজের সন্তানদের বাঁচানোর তাগিদে ক্রমাগত নিজের তুলনায় শক্তিশালী প্রাণীর সাথে লড়াই করে চলেছে সে।একটি কোবরা সাপের কাছে একটি ছোট মুরগি কিছুই নয়, কিন্তু মা পৃথিবীতে সর্ব শক্তিমান।যদিও শেষপর্যন্ত কি ঘটে ভিডিওতে দেখানো হয়নি।ভিডিওটি পোস্ট করা হয়েছে স্নেক টিভি নামে একটি ইউটিউব চ্যানেল থেকে। প্রায় হাজারের বেশি মানুষ ভিডিওটি কে লাইক করেছেন।নিঃসন্দেহে ক্ষমতা কম থাকা সত্ত্বেও নিজের সন্তানদের প্রাণ বাঁচানোর জন্য মা মুরগিটির এই প্রচেষ্টার সকলেই প্রশংসা জানিয়েছেন। তবে একটি জিনিস সকলের ক্ষেত্রেই অত্যন্ত খারাপ লেগেছে তা হল, মুরগি টিকে বিপদে দেখার পরেও যিনি ভিডিও তৈরি করছিলেন তিনি কোন রকম ভাবেই সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেননি।তবে এই ভিডিওটির মাধ্যমে সহজেই আমাদের জীবনে মায়ের ভূমিকা কতখানি তা স্পষ্ট হয়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button